রেসিডেন্ট ইভিল 4-এর ফ্যানের তৈরি রিমাস্টার সাত বছরের ফ্যান প্রচেষ্টার পরে শীতকালে বিনামূল্যে পাওয়া যাবে।

সিরিজের চতুর্থ অংশের রিমেক করার জন্য বছরের পর বছর চেষ্টা করার পর, রেসিডেন্ট ইভিল ভক্তদের একটি দল রেসিডেন্ট ইভিল 4 এইচডি প্রকল্পটি 22 ফেব্রুয়ারি, 2022-এ মুক্তির জন্য প্রস্তুত করেছে। ওকুলাস কোয়েস্ট 2 ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট সহ অন্যান্য প্ল্যাটফর্মের জন্য বছরের পর বছর ধরে বেশ কয়েকবার মুক্তি পেয়েছে, গেমটি ক্যাপকম থেকে একটি অফিসিয়াল এইচডি রিমাস্টারও পেয়েছে, যা মুক্তির আট বছর পরে। অন্যদিকে, পুরানো গেমগুলি পুনরায় তৈরি করার জন্য অনুরাগীদের জন্য উপলব্ধ সরঞ্জামগুলি এই সময়ের মধ্যে ব্যাপকভাবে উন্নত হয়েছে, এবং এই কারণে, রেসিডেন্ট ইভিল 4 ভক্তদের একটি সংখ্যক “চূড়ান্ত গ্রাফিকাল অভিজ্ঞতা” প্রদানের জন্য HD প্রজেক্ট মোড তৈরি করার কথা ভেবেছিল। খেলা

রেসিডেন্ট ইভিল 4 এইচডি প্রজেক্ট ওয়েবসাইট লিখেছেন: “আমরা জানি আপনি মুক্তির তারিখ নিয়ে কিছুটা হতাশ হতে পারেন। তবে বিশ্বাস করুন, এই প্রচেষ্টা অপেক্ষার মূল্য। “ফ্যান সম্প্রদায়ের সদস্যদের যৌথ প্রচেষ্টার জন্য ধন্যবাদ, আমরা এই পোর্ট এবং পূর্ববর্তী HD সংস্করণে বিদ্যমান কিছু বাগ সংশোধন করে এই প্রকল্পটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সক্ষম হয়েছি।”

এই সংস্করণটি তৈরির দীর্ঘ কাজ 2014 সালে শুরু হয়েছিল। গেমটির ডেভেলপারদের মধ্যে একজন, অ্যালবার্ট 2008 সাল থেকে রিমাস্টার সংস্করণের পটভূমি নিয়ে গবেষণা করছেন। এই গবেষণায় স্পেন এবং ওয়েলসে গেমের কিছু বাস্তব-বিশ্বের অবস্থানগুলি পর্যবেক্ষণ করা এবং HD মিডিয়ার রেজোলিউশন এবং গ্রাফিক গুণমান উন্নত করতে গেমটির আসল সংস্করণের মডেলিং অন্তর্ভুক্ত রয়েছে৷

রেসিডেন্ট ইভিল 4 প্রজেক্ট এইচডির নির্মাতাদের মতে, এই উপাদানটির বিকাশ 13 হাজার ঘন্টারও বেশি কাজের সাথে করা হয়েছিল এবং এর জন্য নির্মাতাদের ব্যক্তিগত খরচ ছিল 15 হাজার ডলারেরও বেশি। এই পরিমাণ ছাড়াও, রেসিডেন্ট ইভিল 4 ভক্তদের আর্থিক সহায়তায় $16,000 প্রদান করা হয়েছিল।

সব মিলিয়ে, RE 4 Project HD একটি অত্যন্ত ব্যয়বহুল এবং বিস্তারিত প্রো; রেসিডেন্ট ইভিল 4 এর বেশিরভাগ সংস্করণে পাওয়া গেমপ্লের সমস্ত অংশ, সিনেমাটিক কাটসিন এবং মিনি-গেমগুলি অন্তর্ভুক্ত করে (কিউব কনসোল সংস্করণ এবং ওকুলাস কোয়েস্ট 2 ভিআর হেডসেট পোর্ট ছাড়া)। এই প্রকল্প সফল করতে অনেক প্রচেষ্টা করা হয়েছে. সংস্করণ 1.0-এ, রেসিডেন্ট ইভিল 4 প্রজেক্ট এইচডি-এর আগের অনেকগুলি সমস্যা ঠিক করা হয়েছে, এবং বিকাশকারীরা এর জন্য আরও আপডেট প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছে।

মাত্র কয়েকদিন আগে, ডেভিস ডগলাস, অ্যালবার্ট ওয়েসকার চরিত্রের ভয়েস অভিনেতা, রেসিডেন্ট ইভিল 4 এর রিমেকে ওয়েসকার চরিত্রের জন্য দায়ী একটি ভিডিও প্রকাশ করেছিলেন, যা এই গেমটি তৈরির গুজবকে পুনরুজ্জীবিত করেছিল। ভিজিসি ওয়েবসাইট অনুসারে 2018 সাল থেকে নির্মাণাধীন গেমটি সম্ভবত 2023 সালের মধ্যে মুক্তি পাবে। ক্যাপকমের ডিভিশন 1 গেম ডেভেলপমেন্ট স্টুডিও, যা রেসিডেন্ট ইভিল এবং ডেভিল মে ক্রাই গেম সিরিজ তৈরি করছে, একটি রেসিডেন্ট ইভিল 4 রিমেকে কাজ করছে বলে জানা গেছে।