অ্যাম্পিয়ার বিশ্লেষক পিয়ার্স হার্ডিং ঘোষণা করেছেন যে 2022 সালের মধ্যে, প্লেস্টেশন 5 বিক্রয় Xbox X/S সিরিজের তুলনায় দ্বিগুণ হবে।

গেম কনসোলগুলির প্রতিটি প্রজন্মে, আমরা বিশ্লেষকদের কাছ থেকে বিভিন্ন পূর্বাভাস দেখি, যার প্রত্যেকটি ভবিষ্যদ্বাণী করে যে কনসোলগুলি প্রতি বছর কীভাবে বিক্রি হবে৷ এ কারণেই বিখ্যাত অ্যাম্পিয়ার গবেষণা দলের বিশ্লেষক পিয়ার্স হার্ডিং সম্প্রতি প্লেস্টেশন 5 এবং এক্সবক্স এক্স সিরিজের বিক্রয়ের জন্য তার ভবিষ্যদ্বাণী করেছেন | Xbox S সিরিজ প্রকাশ করেছে।

তিনি বিশ্বাস করেন যে 2022 সালের মধ্যে, Sony PlayStation 5 এর বিক্রয় Xbox X সিরিজের তুলনায় দ্বিগুণ হবে | এক্সবক্স এস সিরিজ হবে মাইক্রোসফট। অ্যাম্পিয়ার বিশ্লেষকরা এই বছর 18 মিলিয়ন কনসোল এবং Xbox X সিরিজের প্লেস্টেশন 5 বিক্রির পূর্বাভাস দিয়েছেন | এই বছর Xbox S সিরিজের 9 মিলিয়ন কনসোল বিক্রি হবে। “এটি দেখে মনে হচ্ছে PS5 কনসোল এবং 9ম প্রজন্মের Xbox প্ল্যাটফর্মের অনুপলব্ধতার সমস্যাগুলি সময়ের সাথে সমাধান করা হবে, এবং আমরা আশা করি যে Sony মাইক্রোসফ্টের চেয়ে দ্বিগুণ বিক্রি করবে,” তিনি বলেছিলেন।

তিনি আরও বলেন যে এই ব্যাখ্যাগুলির সাথে, নিন্টেন্ডো সুইচ 2022 সালে 21 মিলিয়ন ইউনিট বিক্রি করে প্রতিযোগিতা জিতবে। “কিন্তু নিন্টেন্ডো সুইচ কনসোলের OLED মডেলের ব্যবহারকারীর চাহিদার কারণে 2022 সালে সবচেয়ে বেশি বিক্রি হওয়া কনসোলটি হবে নিন্টেন্ডো সুইচ, যেখানে 21 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে,” হার্ডিং যোগ করেছেন।

Xbox X সিরিজ | 2021 সালের শেষ নাগাদ, Xbox প্ল্যাটফর্ম কনসোলগুলির মধ্যে Xbox S-Series-এর দ্রুততম বিক্রি হয়েছিল৷ নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে মাইক্রোসফটের গেমিং বিভাগের প্রধান ফিল স্পেন্সার বলেন, এক্সবক্স কনসোলের ঘাটতি কম কনসোলের কারণে নয়, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে চাহিদা বৃদ্ধির কারণে হয়েছে। অনুমান অনুসারে, মুক্তির পর থেকে এখন পর্যন্ত মোট 12 মিলিয়নেরও বেশি Xbox X সিরিজ এবং Xbox S সিরিজ প্রকাশিত হয়েছে।

Sony 2021 সালের জুলাই মাসে ঘোষণা করেছিল যে PS5-এর সমস্ত Sony কনসোলের মধ্যে দ্রুততম বিক্রি হয়েছে। কয়েকদিনের মধ্যে, Sony আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে যে এটি 2021 সালের শেষ নাগাদ কয়েক মিলিয়ন PS5 কনসোল বিক্রি করেছে৷ কয়েক মাস আগে, Sony আগামী অর্থবছরে (এপ্রিল 2022 থেকে মার্চ পর্যন্ত 22.6 মিলিয়ন কনসোলে প্লেস্টেশন 5 বিক্রি বাড়ানোর পরিকল্পনার কথা ঘোষণা করেছিল৷ 2023)। যদি তা হয় তবে একটি অর্থবছরে প্লেস্টেশন কনসোল বিক্রির রেকর্ড ভেঙে যাবে।