ডাইং লাইট 2-এর অষ্টম প্রজন্মের সংস্করণের মালিকরা বিনামূল্যে নবম প্রজন্মের সংস্করণে আপগ্রেড করতে পারেন৷ অবশ্যই, গেমটি মুক্তির সময় ক্রস-প্লে সমর্থন করে না।

ডাইং লাইট 2 দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে মুক্তি পাবে এবং এখন টেকল্যান্ড স্টুডিওস ঘোষণা করেছে যে যারা প্লেস্টেশন 4 এবং এক্সবক্স ওয়ানে অ্যাকশন-রোল-প্লেয়িং গেম কিনবেন তারা প্লেস্টেশন 5 সংস্করণে বিনামূল্যে এটি পেতে সক্ষম হবেন। এক্সবক্স এক্স সিরিজ এবং এক্সবক্স এস সিরিজ আপগ্রেড করুন। টেকল্যান্ড এখনও ডাইভিং লাইট 2-এর নবম-প্রজন্মের সংস্করণগুলিতে ভিজ্যুয়াল প্রভাবগুলির বিশদ বিবরণ ঘোষণা করেনি। তবে, তারা একটি ভিডিও প্রকাশ করেছে যা গেমটির তিনটি গ্রাফিকাল মোড দেখায়।

Xbox X সিরিজ এবং প্লেস্টেশন 5 এর দুটি সংস্করণ রয়েছে এমন এই ভিডিওটি কোয়ালিটি মোড, পারফরম্যান্স মোড এবং রেজোলিউশন মোডের মধ্যে পার্থক্য দেখায়। কোয়ালিটি মোডে একটি রি-ট্রিমিং বৈশিষ্ট্য রয়েছে এবং মোডের রেজোলিউশন, এর নাম থেকে বোঝা যায়, ছবির রেজোলিউশনকে 4K-এ উন্নত করে। এটি যখন ফ্যাশন পারফরম্যান্সে ফ্রেম রেট প্রতি সেকেন্ডে 60 ফ্রেমে পৌঁছে যায় এবং একটি মসৃণ গেমপ্লে অভিজ্ঞতা প্রদান করবে। আপনি নিচে ডাইং লাইট 2 এর PS5 সংস্করণের গ্রাফিক মোড সম্পর্কিত ভিডিওটি দেখতে পারেন।

নবম প্রজন্মের সংস্করণগুলির গ্রাফিক মোডগুলি ছাড়াও, নির্মাতারা জানিয়েছেন যে ডাইং লাইট 2 কোপ মোড লঞ্চের সময় কনসোলগুলিতে ক্রস-প্লে ক্ষমতা সমর্থন করে না; যাতে বিভিন্ন প্ল্যাটফর্ম এবং প্রজন্মের কনসোলের ব্যবহারকারীরা একসাথে সর্বশেষ টেকল্যান্ড গেম খেলতে না পারে এবং প্রতিটি খেলোয়াড় বর্তমানে একই প্ল্যাটফর্মে অন্য ব্যক্তির সাথে খেলতে পারে। অবশ্যই, এটি পিসি সংস্করণের ক্ষেত্রে নয়, এবং এপিক গেমস এবং স্টিম প্ল্যাটফর্মের গেমাররা একে অপরের সাথে ডাইং লাইট 2 ক্রস-কান্ট্রি খেলতে সক্ষম।

পোলিশ স্টুডিও টাকল্যান্ড সম্প্রতি অন্তত পাঁচ বছরের জন্য ডাইং লাইট 2 সমর্থন করার পরিকল্পনা ঘোষণা করেছে। ডাইভিং লাইট 2 সেই গেমগুলির মধ্যে একটি যা প্রোফাইলিং প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়েছিল এবং এটির মুক্তি বেশ কয়েকবার বিলম্বিত হয়েছিল। এই জম্বি-কেন্দ্রিক গেমটির বিকাশের সময়, টাকল্যান্ডের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তি স্টুডিও ছেড়ে চলে যান। স্টুডিওর অব্যবস্থাপনা হচ্ছে বলে খবর পাওয়া গেছে। অবশ্য, গেমটির সাম্প্রতিক শো বিবেচনা করে বলা যেতে পারে যে টাকল্যান্ড সমস্যাগুলি কাটিয়ে একটি মানসম্পন্ন কাজ করতে অবশেষে সফল হয়েছে।

ডাইং লাইট 2: স্টে হিউম্যান 4 ফেব্রুয়ারি প্লেস্টেশন 5, প্লেস্টেশন 4, এক্সবক্স এক্স সিরিজ, এক্সবক্স এস সিরিজ, এক্সবক্স ওয়ান এবং পিসি প্ল্যাটফর্মের জন্য মুক্তি পাবে। এছাড়াও, ডাইভিং লাইট 2-এর নিন্টেন্ডো সুইচ সংস্করণটি দেরিতে প্রকাশিত হবে, এবং টাকল্যান্ড বলছে যে এই সংস্করণটি নিন্টেন্ডো সুইচ মালিকদের কাছে আসল প্রকাশের তারিখের 6 মাস পর্যন্ত উপলব্ধ থাকবে।