Sony আনুষ্ঠানিকভাবে PC প্ল্যাটফর্মের জন্য সফ্টওয়্যার প্রকাশ করেছে, যার পরে আপনি সর্বদা একটি কম্পিউটারের সাথে সংযোগ করে আপনার DualSense কন্ট্রোলার আপডেট করতে পারেন।

প্রতিবারই, আমরা সোনিকে একটি প্লেস্টেশন 5 কনসোল ব্যাচে একটি নতুন সফ্টওয়্যার আপডেট সহ দ্বৈত-কার্যক্ষমতা উন্নত করতে কাজ করতে দেখি৷ প্রতিবার আপডেট ইনস্টল করার জন্য প্লেয়ারকে হ্যান্ডেলটিকে PS5 কনসোলে সংযোগ করতে হবে। এখন, অফিসিয়াল প্লেস্টেশন ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যায় এমন একটি সফ্টওয়্যার প্রকাশের সাথে, Sony PS5 ছাড়া ব্যবহারকারীদের জন্য ক্রমাগত তাদের দ্বৈত লাইসেন্স আপডেট করা সম্ভব করেছে। এই সফ্টওয়্যারটি ইনস্টল করার পরে, আপনাকে যা করতে হবে তা হল একটি তারের সাথে আপনার কম্পিউটারে হ্যান্ডেলটি সংযুক্ত করুন এবং তারপরে কেবলমাত্র সফ্টওয়্যার আপডেটে যান৷

এটি করার অর্থ হল যে যদি কোনও পিসি প্ল্যাটফর্ম গেমার ডুয়াল-সেন্স ভিডিও গেমগুলি উপভোগ করতে আগ্রহী হয় তবে তারা সর্বদা এটির সর্বাধিক সুবিধা নিতে পারে। আপনি সম্ভবত জানেন, প্লেস্টেশন সংস্করণের মতো বেশ কয়েকটি গেমের পিসি সংস্করণ ইতিমধ্যে ডুয়াল-কোর ক্ষমতা সমর্থন করে।

সাম্প্রতিক বছরগুলোতে পার্সোনাল কম্পিউটারের প্রতি সনির আগ্রহ বেড়েছে তা কোনো গোপন বিষয় নয়। Helldivers, Guns Up, Everybody’s Gon to the Rapture, Horizon Zero Dawn, Predator: Hunting Grounds, Days Gone, and God of War সবই প্লেস্টেশন কনসোল এক্সক্লুসিভ যা Sony Interactive Entertainment PlayStation PC LLC দ্বারা স্পনসর করা হয়েছে ব্যক্তিগত কম্পিউটারে গেমারদের জন্য উপলব্ধ করা হয়েছে।

আনচার্টেড: লিগেসি অফ থিভস কালেকশন (আনচার্টেড 4 এর রিমাস্টার সহ: এ থিফস এন্ড এবং আনচার্টেডের রিমাস্টার: দ্য লস্ট লিগ্যাসি) এছাড়াও এই বছর পিসি প্ল্যাটফর্মের জন্য মুক্তি পাবে। স্টিম ডিজিটাল স্টোর ডাটাবেস থেকে সাম্প্রতিক ডেটা প্রস্তাব করে যে প্লেস্টেশন স্যাকবয়: একটি বিগ অ্যাডভেঞ্চার গেমটিও পিসির জন্য প্রকাশিত হতে পারে।

প্লেস্টেশন স্টুডিওর প্রধান হিসাবে হারমান হলস্ট জোর দিয়েছিলেন যে গেমগুলি রিলিজ করার সময় সোনি প্লেস্টেশন কনসোলগুলিকে অগ্রাধিকার দেয়, অনেকে আশা করে না যে কনসোল থেকে পিসিতে দ্রুত কাজগুলি পৌঁছবে। কিন্তু প্রবণতাগুলি দেখায় যে আগামী বছরগুলিতে, সনি-মালিকানাধীন গেমগুলির একটি উল্লেখযোগ্য সংখ্যক সম্ভবত কনসোলে মুক্তি পাওয়ার পরেই পিসি প্ল্যাটফর্মে তাদের পথ খুঁজে পাবে। প্লেস্টেশন স্টুডিও পৃষ্ঠাটি এখন স্টিমে সক্রিয় এবং 220,000 এরও বেশি অনুসরণকারী রয়েছে৷ এটা ভুলে গেলে চলবে না যে সনি নিক্সেস সফটওয়্যার স্টুডিও গেম পোর্টে একটি পেশাদার দল হিসেবে পরিচিত।

আমরা জানি যে তিনটি সাবস্ক্রিপশন স্তর সহ নতুন প্লেস্টেশন প্লাস কয়েক সপ্তাহের মধ্যে সক্রিয় হবে। প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম নামে পরিচিত নতুন পিএস প্লাসের নতুন শীর্ষ-স্তরের গ্রাহকরা অনেক দেশে উচ্চ-গতির ইন্টারনেটের সাথে তাদের পিসিতে বিভিন্ন প্লেস্টেশন কনসোল থেকে 100টি গেমের স্ট্রিমিং অ্যাক্সেস করতে পারবেন। PC প্ল্যাটফর্মে প্লেস্টেশন প্লাস প্রিমিয়ামের সাথে খেলার সময় তারা DualShock 4 এবং DualSense ব্যবহার করবে। তাই তারা অবশ্যই সর্বদা সর্বশেষ আপডেটের সাথে প্লেস্টেশন 5 কন্ট্রোলার ব্যবহার করতে সক্ষম হতে পছন্দ করে।