নতুন খবর ব্লিজার্ডের স্টুডিওগুলির একটিতে একটি ইউনিয়ন গঠনের জন্য একটি প্রতিবাদী গোষ্ঠী গঠনের প্রতিবেদন করেছে।

গেমস্পট ওয়েবসাইট দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, প্রাক্তন ভিকারিয়াস ভিশনস স্টুডিওর QA বিভাগের বিশজন কর্মচারী, যা এখন ব্লিজার্ড আলবানি নামে পরিচিত, মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় শ্রম সমিতির সহযোগিতায় একটি ইউনিয়ন অনুরোধ দায়ের করেছে।

এটি সাম্প্রতিক মাসগুলিতে অ্যাক্টিভিশন ব্লিজার্ডের বৃহৎ সংগ্রহের কর্মীদের ক্রমাগত প্রচেষ্টার অংশ যা ভাল কাজের পরিস্থিতি অর্জনের জন্য। জানুয়ারির শুরুতে, ঘোষণা করা হয়েছিল যে প্রকাশকের গেম ডেভেলপমেন্টকে এগিয়ে নিতে সাহায্য করার জন্য ব্লিজার্ডের সাথে Vicarious Visions-এর অস্থায়ী অংশীদারিত্ব স্থায়ী হয়েছে এবং কর্মচারীদের শীঘ্রই কোম্পানির নাম পরিবর্তন এবং ব্যবস্থাপনা পরিবর্তনের জন্য প্রস্তুত হতে হবে।

এই কর্মচারীরা, যারা তাদের প্রতিবাদ গোষ্ঠীর জন্য আলবেনিয়ার গেম ইন্ডাস্ট্রি এমপ্লয়িজ ইউনিয়নের নাম বেছে নিয়েছে, একটি অফিসিয়াল এবং আইনি ট্রেড ইউনিয়ন গঠনের জন্য তাদের অনুরোধ ঘোষণা করে একটি বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিটি ন্যায্য অর্থ প্রদান, স্টুডিও সদস্যদের বেতনের স্বচ্ছতা এবং কাজ এবং অবসর সময়ের মধ্যে একটি ভাল ভারসাম্যের মতো বিষয়গুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে। প্রতিবাদকারীদের এই দলটি ব্লিজার্ডের ব্যবস্থাপনাকে স্বেচ্ছায় এই গোষ্ঠীর একটি ইউনিয়ন গঠনের অনুরোধ স্বীকার করতে, প্রতিবাদ গোষ্ঠী গঠনের অধিকারকে সম্মান করতে এবং এই আন্দোলনের আইনি প্রক্রিয়ায় শাস্তি বা হস্তক্ষেপ না করার জন্য বলেছিল।

ওয়াশিংটন পোস্টের শ্যানন লিয়াওর মতে, গ্রুপটি স্বেচ্ছায় গত বৃহস্পতিবার অ্যাক্টিভিশন ব্লিজার্ডের ব্যবস্থাপনাকে এই নতুন ইউনিয়নকে স্বীকৃতি দিতে বলেছে। এই অনুরোধটি ফাইল করার পরে, অ্যাক্টিভিশন ব্লিজার্ডের একজন মুখপাত্র ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে নিম্নরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন: “আমরা বিদ্যমান আইনের অধীনে একটি ইউনিয়নে যোগদানের জন্য এই সিরিজের সমস্ত কর্মচারীদের অধিকারকে গভীরভাবে সম্মান করি৷ আমরা বিশ্বাস করি যে কোম্পানি এবং এর কর্মচারীদের মধ্যে একটি স্বচ্ছ এবং প্রত্যক্ষ সম্পর্ক হবে সবচেয়ে ফলপ্রসূ ধরনের পেশাদার সম্পর্ক। অ্যাক্টিভিশন ব্লিজার্ড শীঘ্রই আনুষ্ঠানিকভাবে এবং প্রকাশ্যে ইউএস ন্যাশনাল লেবার অ্যাসোসিয়েশনের কাছে এই অনুরোধের প্রতিক্রিয়া জানাবে।

অ্যাক্টিভিশন ব্লিজার্ড কর্মীদের অনুরোধ স্বীকার করবে কি না তা এখনও স্পষ্ট নয়, তবে মাইক্রোসফ্ট সম্প্রতি ঘোষণা করেছে যে এটি অ্যাক্টিভিশন ব্লিজার্ডের পোর্টফোলিও কেনার আইনি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে একটি ইউনিয়ন গঠনের জন্য সমস্ত কর্মীদের অনুরোধকে স্বীকৃতি দেবে।

সাম্প্রতিক মাসগুলিতে, আমরা অ্যাক্টিভিশনের বিরুদ্ধে এই স্টুডিওর কর্মীদের অধিকারকে সমর্থন করার জন্য একটি ইউনিয়ন গঠনের জন্য Raven সফ্টওয়্যারের গুণমান নিশ্চিতকরণ বিভাগের কর্মীদের সফল প্রচেষ্টাও দেখেছি। অবশ্যই, এটি সাম্প্রতিক বছরগুলিতে অ্যাক্টিভিশন ব্লিজার্ডের আইনি সমস্যার একটি অংশ মাত্র। ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ফেয়ার ওয়ার্ক অ্যান্ড লাইফ এনভায়রনমেন্ট (ডিএফইএইচ) এবং অ্যাক্টিভিশন ব্লিজার্ড গোষ্ঠীর কর্মীদের পরিচালনা ও চিকিত্সার পদ্ধতিতে অন্যান্য আইনী সংস্থাগুলির তদন্ত আরও বেশি লোক এবং শাখাকে এর বিভিন্ন শাখায় তাদের কাজের সমস্যা প্রকাশ করতে ইচ্ছুক করেছে। গ্রুপ