কোটাকুর মতে, দৃশ্যত ইউবিসফট অ্যাসাসিনস ক্রিডের বিভিন্ন সংস্করণে কাজ করছে।

সম্প্রতি, সর্বশেষ গেমের খবরের সময়, কোটাকু মিডিয়া ঘোষণা করেছে যে ফরাসি কোম্পানি ইউবিসফ্ট বর্তমানে অ্যাসাসিনস ক্রিড সিরিজ থেকে বিভিন্ন কাজ তৈরি করছে এবং এই প্রকল্পগুলির একটির গল্প এশিয়ান পরিবেশে স্থান পাবে। কোটাকু-এর মতে, উল্লিখিত সিরিজের এই গেমটি, যা একটি এশিয়ান ভূমিতে সংঘটিত হবে, এটি প্রজেক্ট রেড নামে তৈরি করা হচ্ছে।

কিছুক্ষণ আগে, ব্লুমবার্গ মিডিয়ার জেসন শ্রেয়ার দাবি করেছিলেন যে এই প্রকল্পটি অ্যাসাসিনস ক্রিড: ইনফিনিটি গেমের বিষয়বস্তুর অংশ হিসাবে খেলোয়াড়দের জন্য উপলব্ধ হবে এবং এর গল্পটি একটি এশিয়ান ভূমিতে (সম্ভবত জাপান) হবে। জেফ গ্রুব সম্প্রতি তার ইউটিউব পডকাস্টে জাপানকে কেন্দ্র করে অ্যাসাসিনস ক্রিড গেমের একটি নতুন পর্ব তৈরির কথা উল্লেখ করেছেন।

কোটাকু, জেসন শ্রেয়ার এবং জেফ গ্রুবের এই দাবিগুলিকে একত্রে রেখে, জাপান (বা পূর্ব এশিয়ার দেশগুলি) কেন্দ্রিক সিরিজের একটি নতুন অংশের গুজবকে গুরুত্ব সহকারে নেওয়া যেতে পারে। অন্যদিকে, কোটাকু এবং জেসন শ্রেয়ারের আলোচনার ভিত্তিতে, ইউবিসফ্ট প্রজেক্ট রিফ্ট নামে ক্রিড সিরিজের আরেকটি কাজ তৈরি করছে; উপরে উল্লিখিত সিরিজের একটি নতুন গেম, যার গল্পটি বাগদাদ শহরে সংঘটিত হয় এবং বাসিম চরিত্রের অ্যাডভেঞ্চার অনুসরণ করে।

গেম ইন্ডাস্ট্রির নির্ভরযোগ্য মিডিয়া এই গেমের ক্লাসিক কাঠামো সম্পর্কে অবহিত করে (ঘন মানচিত্র এবং স্টিলথের উপর নির্ভর করে)। আপাতত, আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে যে Ubisoft পরবর্তী Ubisoft ফরোয়ার্ড ইভেন্টের সময় এই গুজবগুলি নিশ্চিত করবে কিনা যেখানে এটি সিরিজের ভবিষ্যত নিয়ে আলোচনা করবে।