হাউসমার্ক স্টুডিওর একজন প্রধান সদস্য, যিনি বর্তমানে নতুন গেমটিতে কাজ করছেন, সম্প্রতি রিটার্নালের গল্পটি কীভাবে দলকে চ্যালেঞ্জ করতে পারে সে সম্পর্কে কথা বলেছেন।

রিটার্নাল ছিল হুসমার্কের প্রথম ফিনিশ স্টুডিও প্রজেক্ট যা গল্প বলাকে গুরুত্ব সহকারে নিয়েছিল। এখন হাউসমার্ক স্টুডিওতে গেমটির প্রধান গল্পকার ওভি কোরহানেন রিটার্নাল সম্পর্কে কথা বলছেন। তিনি বলেছেন যে রিটার্ন গেমের গভীর এবং জটিল গল্প তৈরি করা একটি দড়িতে হাঁটার মতো ছিল। সে ব্যাখ্যা করছে:

“রিটার্ন ফিকশন ডিরেক্টর গ্রেগ লুডেন এবং আমি উভয় পক্ষের দিকে মনোযোগ দেওয়ার চেষ্টা করেছি। তাই বলতাম, “এটাকে আরো রহস্যময় করা যাক।” “আসুন প্লেয়ারকে অন্য খেলোয়াড়দের সাথে গল্পের ধাঁধা সমাধান করি।” “ঠিক আছে, কিন্তু আমাদের নিশ্চিত করতে হবে যে তারা গল্পের অংশ বোঝে,” গ্রেগ বলেছিলেন। এমনকি সমস্ত প্লট মোচড় দিয়েও, আমরা গেমটিতে সম্পূর্ণ হওয়ার আগে গল্পটিকে বিচার করতে পারি না। আখ্যানের সাধারণ প্রবণতা কী? গেমের অন্যান্য উপাদানের সাথে গল্পটি কীভাবে সম্পর্কিত?

ফলস্বরূপ, আমরা শেষ সম্ভাব্য মুহূর্ত পর্যন্ত গেমটির গল্প সংকলন করছি। “এর পরে, আমরা কিছু শব্দ পরিবর্তন করি এবং কিছু জিনিস একটু পরিষ্কার করি।”

রিটার্নে, গল্পটি ছোট ক্যাটেচিন, অদ্ভুত ম্যুরাল এবং প্রধান চরিত্রের দ্বারা রেকর্ড করা অডিও ফাইল ব্যবহার করে বলা হয়। উপরের সমস্ত গল্পের টুল, গেমের যে অংশগুলিতে আপনি একটি নির্দিষ্ট বাড়িতে পা রাখেন, সেগুলি হল ধাঁধার টুকরোগুলির মতো যা শান্তভাবে খেলোয়াড়ের মনকে আকর্ষিত করে দর্শকদের জন্য সামগ্রিক ছবি আঁকতে পারে। এমনকি আপনি যখন এক রাউন্ড গেমটি শেষ করবেন, শুধুমাত্র দ্বিতীয় রাউন্ডে আপনি দুর্দান্ত রিটার্ন ধাঁধার আরও টুকরো খুঁজে পেতে সক্ষম হবেন।

ভিজিসি মিডিয়া রিপোর্টার জর্ডান মিডলার ওভি কোরহানেনকে জিজ্ঞাসা করেছিলেন যে গেমটিতে এখনও এমন কোনও গোপনীয়তা রয়েছে যা খেলোয়াড়রা একেবারেই খুঁজে পাননি। তিনি উত্তর দিয়েছিলেন: “আমি ক্রমাগত আমাদের রেকর্ড পর্যালোচনা করছিলাম এবং ব্যবহারকারীরা কিছু ছোট এবং উত্তেজনাপূর্ণ আবিষ্কার করেছেন। সিসিফাস টাওয়ার সম্পর্কে একটি জিনিস আছে যা আমি এখনও আবিষ্কার করার আশা করি।

একটি রহস্যের চেয়েও বেশি, এটি নামের একটি আকর্ষণীয় দার্শনিক রেফারেন্স। কিন্তু এখনো কেউ লাল করেনি। তাই আমি এখনও কাউকে দুটি পয়েন্ট সংযোগ করতে পরিচালনা করতে দেখিনি। “তবে, আমি আশা করি যে এই সাক্ষাত্কারটি প্রকাশের পরে, কেউ অবশেষে এটি খুঁজে পাবে।”

রিটার্ন এখন প্লেস্টেশন 5 এ গেমারদের জন্য উপলব্ধ। যেহেতু এই ভিডিও গেমটি PS প্লাস সার্ভিস গেম ক্যাটালগে রয়েছে, তাই প্লেস্টেশন প্লাস এক্সট্রা এবং প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম/ডিলাক্স গ্রাহকরা আলাদা রেট্রেনাল ক্রয় না করেই PS5 কনসোলে হাউসমার্ক স্টুডিও উপভোগ করতে পারবেন।