অ্যাক্টিভিশন কল অফ ডিউটিতে একটি নতুন অ্যান্টি-চিট কৌশল চালু করেছে: ভ্যানগার্ড এবং ওয়ারজোন গেম যা প্রতারকদের নিরস্ত্র করে।

“নিরস্ত্রীকরণ” হল খেলোয়াড়দের মধ্যে প্রতারণা কমাতে একটি নতুন কল অফ ডিউটি ​​কৌশলের নাম যা ব্যবহারকারীদের গুলি করার এবং অন্য খেলোয়াড়দের আহত করার ক্ষমতাকে অক্ষম করে। “নাম থেকেই বোঝা যাচ্ছে, আমরা কেবল তাদের কাছ থেকে প্রতারক খেলোয়াড়দের অস্ত্র (ঘুষি মারার সম্ভাবনা সহ) নেব,” অ্যাক্টিভিশন বৈশিষ্ট্যটি চালু করে একটি ব্লগ পোস্টে লিখেছে।

অ্যাক্টিভিশন এর আগে প্রতারকদের সাথে মোকাবিলা করার অন্যান্য পদ্ধতি চালু করেছিল, যার মধ্যে একটিকে ড্যামেজ শিল্ড বলা হয়েছিল, এবং যদি গেম সার্ভারগুলি কোনও খেলোয়াড়কে তার ক্ষমতার সাথে টেম্পারিং সনাক্ত করে, তবে এটি মুহূর্তের জন্য অন্যান্য খেলোয়াড়দের গুরুতর ক্ষতি করার সম্ভাবনাকে অক্ষম করে দেবে। আরেকটি পদ্ধতিকে বলা হয় ক্লোকিং, যা সাধারণ খেলোয়াড়দের প্রতারকদের কাছে অদৃশ্য করে তোলে এবং এমনকি অন্য খেলোয়াড়দের শুটিং এবং গতিবিধিও শুনতে পায় না।

“এই ব্যবস্থাগুলির উদ্দেশ্য হল খেলোয়াড়দের খেলায় রাখার সময় প্রতারণার তথ্য বিশ্লেষণ করা, যা আইন মেনে চলা খেলোয়াড়দের অভিজ্ঞতাকে প্রভাবিত করার ক্ষমতা হ্রাস করার সাথে সাথে আমাদের খেলার কাঠামোকে আরও উন্নত করতে দেয়,” বলেছেন অ্যাক্টিভিশন।

এই সংবাদের প্রকাশকের দ্বারা সংগৃহীত ডেটা দেখায় যে গেমটিতে ইতিমধ্যেই পাল্টা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে এবং আমরা বর্তমানে গেমটিতে প্রতারণার প্রতিবেদনের হ্রাস প্রত্যক্ষ করছি৷ অবশ্যই, প্রতারণার সবচেয়ে বড় বাধা এখনও গেমের অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসা, যা প্রতিদিন এবং প্রায়শই বড় আকারে গেম থেকে প্রতারক খেলোয়াড়দের সরিয়ে দেয়।

নতুন কল অফ ডিউটি ​​গেমগুলিতে এপ্রিলের আপডেটের পর থেকে, অ্যাক্টিভিশন 180,000 টিরও বেশি প্রতারক খেলোয়াড়কে ওয়ারজোন এবং ভ্যানগার্ড খেলা থেকে নিষিদ্ধ করেছে।