প্রকাশিত প্রতিবেদন অনুসারে, অ্যাসাসিনস ক্রিড গেমের পরবর্তী সংস্করণের গল্প সম্ভবত বাগদাদ শহরে বলা হবে।

সম্প্রতি, ব্লুমবার্গের রিপোর্টার জেসন শ্রেয়ার, গত সপ্তাহে করা দাবির প্রতিক্রিয়ায় যে অ্যাসাসিনস ক্রিড সিরিজের পরবর্তী সংস্করণটি অ্যাজটেক সভ্যতা দ্বারা অনুপ্রাণিত পরিবেশে রয়েছে, ঘোষণা করেছে যে এই গেমের পরবর্তী সংস্করণ বাগদাদ শহরে অনুষ্ঠিত হবে। তিনি অব্যাহত রেখেছিলেন: “রিফ্টের পরে, একটি অ্যাসাসিনস ক্রিড ইনফিনিটি সংস্করণ হবে, এবং এটি গেম, অভিজ্ঞতা, বায়োমগুলির একটি সংগ্রহ হবে, আপনি যাকে ডাকতে চান, আমি মূল দুটি সংস্করণের কথা শুনেছি এবং এর কোনটিই নয়। তারা অ্যাজটেক নয়।

যদিও ইউবিসফ্ট এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি, এমন খবর রয়েছে যে সংস্থাটি এই বছরের শেষের দিকে বা 2023 সালে স্টিলথ উপাদান সহ অ্যাসাসিনস ক্রিডের একটি ছোট আকারের সংস্করণ প্রকাশ করার পরিকল্পনা করেছে। ব্লুমবার্গ ফেব্রুয়ারিতে রিপোর্ট করেছিল যে গেমটির কোডনাম রিফ্ট এবং এতে অ্যাসাসিনস ক্রিড ভালহাল্লার বাসিম রয়েছে, এটি মূলত একটি সম্প্রসারণ প্যাক হওয়ার উদ্দেশ্যে ছিল, কিন্তু ইউবিসফ্ট শেষ পর্যন্ত এটিকে একটি স্বতন্ত্র গেমে প্রসারিত করার সিদ্ধান্ত নেয়।

বলা হয় যে অ্যাসাসিনস ক্রিড রিফ্ট অ্যাসাসিনস ক্রিড ইনফিনিটির আগে মুক্তি পাবে, যা অ্যাসাসিনস ক্রিডের শেষ তিনটি সংস্করণের নির্মাতা ইউবিসফটের কুইবেক এবং মন্ট্রিল শাখার সহযোগিতায় তৈরি করা হচ্ছে। ব্লুমবার্গের প্রতিবেদনের পরে, ওয়েবসাইট ইউরোগেমার দাবি করেছে যে গেমটির জন্য ইউবিসফ্টের প্রাথমিক পরিকল্পনার কথা শুনেছে, যার মধ্যে বাগদাদ শহরও রয়েছে।