সার্টেন অ্যাফিনিটি অনুসারে, স্টুডিওটি একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ উপায়ে হ্যালো ইনফিনিটের বিকাশে 343টি শিল্পের সাথে কাজ চালিয়ে যাবে।

Halo Infinite-এর নির্মাতাদের মতে, গেমটির পরবর্তী সিজন, যা 3 তারিখে Lone Wolves নামে রিলিজ হবে, এতে অনেক নতুন কন্টেন্ট যুক্ত হবে। 343 ইন্ডাস্ট্রিজ স্টুডিও গেমের স্টোরি সেকশন এবং ফোরজ সেকশনের কো-অপ মোডে কাজ করে চলেছে, যা যথাক্রমে গেমের দ্বিতীয় এবং তৃতীয় সিজনে যোগ করা হবে। এখন, দেখে মনে হচ্ছে নির্দিষ্ট অ্যাফিনিটি স্টুডিওগুলি তাদের বিকাশে একটি বড় ভূমিকা পালন করবে।

স্টুডিও তার অফিসিয়াল টুইটার পৃষ্ঠায় ঘোষণা করেছে:
আমরা 15 বছরেরও বেশি সময় ধরে হ্যালোর সাথে রয়েছি এবং আমরা বলতে গর্বিত যে 343-এর সাথে আমাদের সম্পর্ক ক্রমবর্ধমান এবং একটি নতুন এবং উত্তেজনাপূর্ণ উপায়ে হ্যালো ইনফিনিটের বিকাশের সাথে অব্যাহত থাকবে।

স্টুডিওটির 343-এর সাথে কাজ করার ইতিহাস রয়েছে এবং এর আগে Halo 2: Anniversary-এর মতো আগের Halo সিরিজের মাল্টিপ্লেয়ার অংশে কাজ করেছে। অবশ্যই, এই গেমটির বিকাশে নির্দিষ্ট অ্যাফিনিটির ভূমিকা এখনও অস্পষ্ট।

গত কয়েক মাস ধরে, 343টি ইন্ডাস্ট্রিজ স্টুডিও ট্র্যাপ পার্টি স্টুডিওর সাথে অধিভুক্ত এবং চুক্তির জন্য সমালোচিত হয়েছে। হ্যালো ইনফিনিট তৈরির দীর্ঘ প্রক্রিয়া চলাকালীন এই স্টুডিওর অন্যান্য সমস্যাগুলির মধ্যে রয়েছে পাওয়ার সামঞ্জস্য, প্রযুক্তিগত এবং ব্যবস্থাপনাগত সমস্যা। এছাড়াও, রিপোর্ট অনুসারে, গেমটি মূলত দ্য লিজেন্ড অফ জেল্ডা: ব্রেথ অফ দ্য ওয়াইল্ডের মতো অনেক বড় বিশ্ব ব্যবহার করার কথা ছিল, তবে চূড়ান্ত খেলায় এর দুই-তৃতীয়াংশ বাদ দেওয়া হয়েছিল।

ভবিষ্যতে, নির্দিষ্ট অ্যাফিনিটির সাথে কাজ করা এই গেমটির বিকাশে উল্লেখযোগ্য অবদান রাখতে পারে কিনা তা নির্ধারণ করা হবে। সম্প্রতি, এমন গুজব ছিল যে স্টুডিওটি মনস্টার হান্টারের শৈলীতে একটি একচেটিয়া এবং সম্পূর্ণ নতুন শিরোনাম তৈরি করতে Xbox-এর সাথে সহযোগিতা করবে এবং এই স্টুডিওর জন্য একটি নতুন চাকরির বিজ্ঞাপন প্রকাশের মাধ্যমে এটি শক্তিশালী হয়েছে।