দেখে মনে হচ্ছে মাইক্রোসফ্ট পরের বছর টিভি এবং অন্যান্য উত্সর্গীকৃত ডিভাইসগুলির মাধ্যমে পরের বছর Xbox গেমগুলি স্ট্রিম করতে প্রস্তুত হবে।

গেমসবিট ওয়েবসাইটের একটি নতুন প্রতিবেদন অনুসারে, মাইক্রোসফ্ট স্ট্রিমিং গেমগুলিকে অনুমতি দেওয়ার জন্য আগামী 12 মাসের মধ্যে অ্যামাজন ফায়ার স্টিক বা রোকু-এর মতো একটি ডিভাইস চালু করার পরিকল্পনা করেছে। এছাড়াও, স্যামসাং স্মার্ট টিভিগুলির জন্য একটি বিশেষ অ্যাপ্লিকেশন নির্মাণাধীন রয়েছে যা আপনাকে কোনও ডিভাইসের প্রয়োজন ছাড়াই স্মার্ট টিভিতে ক্লাউড থেকে সরাসরি গেমগুলি স্ট্রিম করতে দেয়৷ এই অ্যাপগুলি দৃশ্যত Microsoft-এর Xbox Everywhere অ্যাপের অংশ, যা সর্বত্র এবং সমস্ত দর্শকদের জন্য একটি Xbox গেমিং অভিজ্ঞতা প্রদান করতে চায়।

গত গ্রীষ্মে প্রথমবারের মতো, মাইক্রোসফ্ট ইন্টারনেট-সক্ষম টিভিগুলির জন্য ক্লাউড-ভিত্তিক গেমগুলি অফার করার বিষয়ে কথা বলেছিল। কোম্পানিটি 2021 সালের জুনে নিশ্চিত করেছে যে এটি তার ইন্টারনেট-সংযুক্ত টিভি এবং ডেডিকেটেড স্ট্রিমিং ডিভাইসগুলিতে একটি সহজবোধ্য Xbox গেমিং অভিজ্ঞতা প্রদান করতে বিশ্বব্যাপী স্মার্ট টিভি নির্মাতাদের সাথে অংশীদারিত্ব করছে।

“ক্লাউড প্রযুক্তি হার্ডওয়্যার এবং গেমপ্লেতে আমাদের পথ অব্যাহত রাখতে একটি মূল ভূমিকা পালন করে, কিন্তু এটি কোনোভাবেই আমাদের মূলধারার প্রকৌশলের পথকে ধীর করে না,” বলেছেন লিজ হারম্যান, Xbox-এর প্ল্যাটফর্ম এবং অভিজ্ঞতার পরিচালক৷ Xbox নেতৃত্ব দেবে না৷ “আসলে, আমরা এইভাবে এটিকে ত্বরান্বিত করতে সহায়তা করব।”

“আমরা বর্তমানে আমাদের নতুন প্ল্যাটফর্ম এবং হার্ডওয়্যার বিকাশের জন্য কঠোর পরিশ্রম করছি, যার মধ্যে কয়েকটি আগামী বছরের জন্য জনসাধারণের কাছে প্রকাশ করা হবে না। “তবে আমরা যেমন ভবিষ্যতকে রূপ দিই, আমরা আরও বেশি সংখ্যক শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য Xbox অভিজ্ঞতাকে আরও ডিভাইসে প্রসারিত করার চেষ্টা করব।”