Sony একটি জাপানি গেমিং দল অধিগ্রহণ করেছে যা মোবাইল বাজারে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।

অ্যানিপ্লেক্স, ফানিমেশন এবং ক্রাঞ্চারোল সবই সনির মালিকানাধীন যাতে এটিকে জাপানি অ্যানিমে জগতে কার্যত একটি দৈত্য করে তোলা হয়। কিন্তু অ্যানিপ্লেক্স জাপানি গেমগুলি তৈরি করতেও সক্ষম যা অ্যানিমের জগতের অন্তর্গত, এবং সোনির ইন্টারেক্টিভ বিনোদন বিভাগ বা প্লেস্টেশন ছাড়াও যথেষ্ট সাফল্য পেয়েছে। Sony Aniplex এখন একটি বৃহৎ জাপানি গেমিং স্টুডিওর মালিক তার অত্যন্ত সফল Fate/Grand Order মোবাইল গেমের জন্য পরিচিত। প্রকৃতপক্ষে, ডেলাইট ওয়ার্কসের গেম ডেভেলপমেন্ট টিম, দ্য ফেট/গ্র্যান্ড অর্ডার গেমের নির্মাতা, শীঘ্রই সোনি দ্বারা সম্পূর্ণভাবে ছাপিয়ে যাবে।

ভিডিও গেমের জগতের একজন সুপরিচিত বিশ্লেষক ড্যানিয়েল আহমেদের মতে, সনির অ্যানিপ্লেক্স মোবাইল গেমিং বিভাগ গত বছর প্রায় $1.1 বিলিয়ন আয় করেছে; এছাড়া প্লেস্টেশন থেকে ২৫ বিলিয়ন ডলার আয় হয়েছে। প্লেস্টেশনের সিইও এবং সিইও জিম রায়ান বলেছেন যে সনি অদূর ভবিষ্যতে মোবাইল গেমিং বাজারে একটি বড় ভূমিকা পালন করবে এবং এখন DelightWorks গেমিং টিম কেনার মাধ্যমে, Sony অবশ্যই মোবাইল গেমিং থেকে অনেক বেশি অর্থ উপার্জন করতে পারে। বাজার, প্লেস্টেশন ব্যবসা নির্বিশেষে। বিভিন্ন দেশ এবং বিশেষ করে জাপান আছে।

গেমস ইন্ডাস্ট্রি মিডিয়া রিপোর্ট অনুসারে, DelightWorks গেমিং বিভাগ শীঘ্রই সোনির গেমিং স্টুডিওগুলির মধ্যে একটি হয়ে উঠতে একটি নতুন নাম পাবে। DelightWorks এর অন্যান্য অংশ কাজ চালিয়ে যাবে. কারণ সনি অ্যানিপ্লেক্স কেবল তার গেমিং দল কিনতে চেয়েছিল।