পোলিশ কোম্পানি সিডিআই প্রজেক্ট হঠাৎ করে ঘোষণা করেছে যে এটি এখন অবাস্তব ইঞ্জিন 5 সহ নতুন গেম দ্য উইচারের বিকাশে অগ্রসর হচ্ছে।

সর্বশেষ গেমের খবরে, সিডি প্রজেক্ট রেড স্টুডিও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে দ্য উইচার গেম সিরিজের নতুন পর্বের উত্পাদন প্রক্রিয়া শুরু হয়েছে। প্রযোজনা দল বলছে যে নতুন উইচার এই সিরিজে একটি নতুন মহাকাব্য শুরু করবে এবং অবাস্তব ইঞ্জিন 5 দিয়ে তৈরি করা হবে। সিডি প্রজেক্ট কোম্পানির পূর্ববর্তী গেমগুলির বিপরীতে, আমরা এই বৈশিষ্ট্যটি তৈরিতে REDengine এর ব্যবহার দেখতে পাব না।

সংবাদের পাঠ্যতে বলা হয়েছে যে যে দলটি সাইবারপাঙ্ক 2077 অ্যাড-অন প্যাকেজ তৈরি করেছে তারা স্বাভাবিকভাবেই REDengine ব্যবহার চালিয়ে যাবে। কোম্পানি Cyberpunk 2077 এর সাথে কাজ শেষ করার পরে আমরা কি REDengine-এর স্থায়ী সমাপ্তি দেখতে পাব? আমরা জানি না. কিন্তু যাই হোক না কেন, এটা স্পষ্ট যে নতুন গেম দ্য উইচার এপিক গেমসের আনরিয়েল ইঞ্জিন 5 দিয়ে তৈরি করা হবে। সিডিডি প্রকল্প বলেছে যে গেমটি কখন মুক্তি পাবে বা কখন এটি তৈরি করা হবে তা তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি।

“এই উইচার গেমটি তৈরি করতে REDengine এর পরিবর্তে অবাস্তব ইঞ্জিন 5-এ যাওয়া উত্তেজনাপূর্ণ,” সিডি প্রজেক্ট বলে৷ পোলিশ কোম্পানি এই পদক্ষেপটিকে “এপিক গেমসের সাথে বহু বছরের কৌশলগত অংশীদারিত্বের সূচনা” হিসাবে বর্ণনা করেছে। বিকাশকারীরা শুধুমাত্র স্বাভাবিকভাবেই প্রশ্নে অংশীদারিত্বের আকারে অবাস্তব ইঞ্জিন 5 ব্যবহার করার জন্য লাইসেন্সপ্রাপ্ত নয়, তবে এই গেম ইঞ্জিন এবং পরবর্তী সংস্করণগুলি প্রযুক্তিগতভাবে বিকাশের প্রক্রিয়ার মধ্যে রয়েছে।

অফিসিয়াল ব্যাখ্যা অনুসারে, মনে হচ্ছে এপিক গেমসের সাথে CDI প্রজেক্টের ঘনিষ্ঠ সহযোগিতা এই গেমিং ইঞ্জিনটিকে উন্মুক্ত বিশ্বের অভিজ্ঞতা প্রদানের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত করে তুলবে। “একচেটিয়াভাবে একটি ডিজিটাল স্টোরে গেমটি প্রকাশ করার আমাদের কোন পরিকল্পনা নেই,” দ্য উইচার এপিক গেম স্টোরে উইচারের পিসি সংস্করণের একচেটিয়া প্রকাশ নিয়ে উদ্বিগ্ন ব্যবহারকারীদের প্রতিক্রিয়ায় টুইট করেছেন।