নিন্টেন্ডো সুইচ OLED কনসোলে করা পরীক্ষাগুলি দেখায় যে এই ডিভাইসের স্ক্রিনে স্ক্র্যাচের প্রতিরোধ খুব কম।

JerryRigEverything YouTube চ্যানেল নিন্টেন্ডো সুইচ OLED এর একটি মডেলকে তার নতুন ডিসপ্লে প্রতিরোধের পরীক্ষা করার জন্য উৎসর্গ করেছে। পরীক্ষার ফলস্বরূপ, আমরা দেখতে পাই যে যদিও নিন্টেন্ডো বলেছে যে নতুন ডিসপ্লেটি কাচের তৈরি, এটি এখনও প্লাস্টিকের মতোই দুর্বল দেখাচ্ছে। একটি স্ক্র্যাচ প্রতিরোধের পরীক্ষার পরে, JerryRigEverything উপসংহারে পৌঁছেছে যে ওল্ড সুইচ ডিসপ্লেতে 10 এর মধ্যে মাত্র 2 স্কোর রয়েছে। এই YouTuber OLED সুইচ ক্রেতাদের তাদের কনসোলের জন্য স্ক্রিন প্রটেক্টর প্রদান করার অফার করে।

“দুর্ভাগ্যবশত, আমরা যা দেখছি তা হল লেভেল থ্রি স্ক্র্যাচ এবং লেভেল ফোর গ্রুভস,” JerryRigEverything নিন্টেন্ডো সুইচ স্ক্রীন সম্পর্কে বলেছেন। এর মানে হল যে নতুন OLED সুইচের স্ক্রীন পৃষ্ঠটি প্লাস্টিকের তৈরি। নিন্টেন্ডো সুইচ OLED কনসোল এই বিষয়ে অত্যন্ত ঝুঁকিপূর্ণ তা খুঁজে বের করা একটি ভাল ধারণা। “কারণ আমরা এখন এমন পরিস্থিতিতে সুইচ স্থাপন করা এড়াই যেখানে এটি চাবি এবং মুদ্রার মতো ধাতব বস্তু দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে।”

নিন্টেন্ডোর মতে, ওএলইডি সুইচ ডিসপ্লেটি কাঁচের তৈরি এবং এর প্লাস্টিকের স্তরটি স্ক্রিন ভাঙ্গার কারণে কাচকে ছড়িয়ে পড়া রোধ করতে। নিন্টেন্ডো আরও দাবি করে যে OLED সুইচে ব্যবহৃত জয়-কন হ্যান্ডেলটি জয়-কনের সর্বশেষ উন্নত সংস্করণ, যা অ্যানালগ ড্রিফটের জন্য আরও প্রতিরোধী। শেষ আস্ক দ্য ডেভেলপার মিটিং এ, কু শয়োটা, সিইও, এবং নিন্টেন্ডোর ডেপুটি জেনারেল ম্যানেজার ফর ডেভেলপমেন্ট অ্যান্ড টেকনোলজি, জয়-কন উন্নতির বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। 2017 সালে সুইচ প্রকাশের পর থেকে ড্রিফ্ট জয়-কন এই কনসোলের মালিকদের জন্য একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

“জয়-কন বিভাগগুলির অনেক সম্ভাবনা রয়েছে,” তোরো ইয়ামাশিতা জয়-কন বিভাগের উন্নয়ন সম্পর্কে বলেছেন। আমরা সবসময় তাদের কিছু উন্নতি করছি; অগ্রিম যা চেহারায় স্পষ্ট নাও হতে পারে। বিভাগের অন্যান্য উপাদানগুলির পাশাপাশি, সুইচটি চালু হওয়ার পর থেকে এর অ্যানালগগুলি উন্নত হয়েছে এবং আমরা ক্রমাগত তাদের উন্নতি করছি। অ্যানালগ সুইচ হ্যান্ডেলটি লঞ্চের সময় নিন্টেন্ডো নির্ভরযোগ্যতা পরীক্ষায় উত্তীর্ণ হতে সক্ষম হয়েছিল। এই পরীক্ষায়, আমরা চাপের মধ্যে অবিচ্ছিন্নভাবে অ্যানালগগুলি ঘোরিয়েছি। Wii U এনালগ গেমপ্যাড এনালগও একই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। “যেহেতু আমরা সর্বদা অ্যানালগগুলি উন্নত করার কথা ভাবি, আমরা আমাদের গ্রাহকদের জয়-কনসও পরীক্ষা করেছি এবং পরীক্ষার ফলাফলের ভিত্তিতে, আমরা ব্যাচগুলির স্থায়িত্ব এবং পরিধান প্রতিরোধের উন্নতি করেছি।”