স্কয়ার এনিক্স ঘোষণা করেছে যে অ্যাকশন রোল-প্লেয়িং গেম ফরস্পোকেন পুনরায় চালু করতে 2023 সালের প্রথম দিকে বিলম্বিত হবে।

কয়েক মিনিট আগে, জাপানি স্টুডিও লুমিনাস প্রোডাকশন এবং স্কয়ার এনিক্স ঘোষণা করেছে যে ফরস্পোকেন গেমটি দ্বিতীয়বারের জন্য বিলম্বিত হয়েছে এবং পূর্ব ঘোষিত তারিখে মুক্তি পাবে না। Forspoken এখন প্লেস্টেশন 5 এবং PC এর জন্য 24 জানুয়ারী, 2023 (বাহন 4, 1400) এ মুক্তি পাওয়ার কথা রয়েছে। এই সিদ্ধান্তের মূল কারণ এখনও অজানা, তবে গেম নির্মাতারা বলছেন যে এই গেমটির বিকাশের সাথে জড়িত বিভিন্ন সংস্থার সাথে আলোচনার পরে গেমটির মুক্তির তারিখ প্রায় তিন মাস পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

লুমিনাস প্রোডাকশন স্টুডিও আরও ঘোষণা করেছে যে এই গেমটির বিকাশ তার চূড়ান্ত পর্যায়ে রয়েছে এবং গেমটির মূল গেমপ্লে উপাদানগুলির নির্মাণ সম্পন্ন হয়েছে। গেম নির্মাতাদের নিশ্চিতকরণ অনুসারে, এই নতুন সুযোগটি বাগগুলি ঠিক করতে এবং গেমটিকে আরও অপ্টিমাইজ করতে ব্যবহার করা হবে। এটিও নিশ্চিত করা হয়েছিল যে এই গ্রীষ্মের শেষের দিকে, গেমটির একটি নতুন x গেমপ্লে ডেমো প্রকাশ করা হবে যাতে খেলোয়াড়দের আথিয়ার বিশ্বের সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়।

Forspoken পূর্বে 11 অক্টোবর প্লেস্টেশন 5 এবং PC প্লেয়ারের জন্য উপলব্ধ হওয়ার কথা ছিল। প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এই গেমটি 24 মাস বা দুই বছরের জন্য প্লেস্টেশন 5 কনসোলের জন্য একচেটিয়া থাকবে, তাই Xbox কনসোলে এই গেমটির অনুরাগীদের অন্তত জানুয়ারী 2025 পর্যন্ত অপেক্ষা করা উচিত যাতে লাউমিনাস প্রোডাকশন টিমের সর্বশেষ সৃষ্টির অভিজ্ঞতা লাভ করে। ফাইনাল ফ্যান্টাসি গেম। XV সংগ্রহশালায় রয়েছে, অপেক্ষা করুন।

গেম ওয়ার্ল্ডের গল্প এবং ফ্রেয়ের চরিত্র সম্পর্কে আরও বিশদ এখনও প্রকাশ করা হয়নি, তবে গ্যারি ভিটা (স্টার ওয়ার্স: রোগ ওয়ানের স্ক্রিপ্টের লেখক), অ্যামি হেনিং (আনচার্টেড সিরিজের স্রষ্টা) এর মতো লেখকদের উপস্থিতি ) এবং টড স্ট্যাশউইক (যুদ্ধ তারকাদের বিশ্ব থেকে বাতিল হওয়া গেমের গল্পের লেখক প্রজেক্ট রাগট্যাগ) এই গেমের রচনা দলে আথিয়ার বিশ্বের খেলোয়াড়দের প্রত্যাশা অনেকাংশে বাড়িয়ে দিয়েছে। এছাড়াও, গেমটির সাউন্ডট্র্যাকটি গ্যারি শাইমান এবং বিয়ার ম্যাকক্রি দ্বারা তৈরি করা হবে, যারা যথাক্রমে বায়োশক সিরিজ এবং গড অফ ওয়ার সিরিজের নতুন গেমগুলির মতো রচনাগুলি রচনা করেছেন।

PC এবং PlayStation-এ গেমের ডিজিটাল ডিলাক্স সংস্করণের ক্রেতারাও একটি আর্ট বুক, সাউন্ডট্র্যাক এবং প্রি-অর্ডার এক্সপেনশন প্যাক Forspoken: In Tanta We Trust-এর মতো আইটেম পাবেন, যা 2023 সালের বসন্তে প্রকাশিত হবে। অবশ্যই, গেমটির আসল সংস্করণ প্রকাশে বিলম্বের কারণে, আগামী বছরের গ্রীষ্মে এই অতিরিক্ত স্টোরি প্যাকটি প্রকাশের সম্ভাবনা রয়েছে।