Sony 2026 সালের মধ্যে Bungee Studios-এর সাহায্যে 10টি লাইভ গেম প্রকাশ করবে।

সর্বশেষ গেমের খবরে, ঘোষণা করা হয়েছিল যে আগামী বছর 2026 সালের মার্চ পর্যন্ত, আমরা প্লেস্টেশন 5-এর জন্য Sony দ্বারা 10টি লাইভ পরিষেবা প্রকাশ করতে দেখব। বাঞ্জি শুধুমাত্র ডেসটিনি 2কে সমর্থন করে এবং নতুন গেম তৈরি করে না, বরং অন্যান্য প্লেস্টেশন স্টুডিওগুলিকে প্রচুর অভিজ্ঞতা এবং অবশ্যই প্রযুক্তি ভাগ করে সাহায্য করে; যাতে Sony-এর প্রথম পক্ষের কিছু স্টুডিও তাদের লাইভ সার্ভিস গেমগুলিকে আগের চেয়ে দ্রুত এবং ভাল অফার করতে পারে।

এই স্টুডিওগুলি বাঞ্জি থেকে শেখে এবং বাঙ্গি স্টুডিওগুলি পিএস স্টুডিওগুলির সাথে কাজ করতে আগ্রহী৷ “প্লেস্টেশনের শক্তি হল গভীর একক-প্লেয়ার স্টোরি গেমগুলির উপস্থাপনা,” জিম রায়ান, সিইও এবং সনি ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্টের প্রধান, দুই দিন আগে গেমস ইন্ডাস্ট্রি মিডিয়াকে বলেছিলেন৷ আমাদের স্টুডিওগুলি সেই গেমগুলি তৈরি করে এবং ভিডিও গেমের জগতে আপনি দেখতে পারেন এমন কিছু সেরা কাজ অফার করে৷

একই সময়ে, আমরা প্লেস্টেশন সম্প্রদায়কে আরও বড় করতে চাইছি, এবং আমরা এটি বিভিন্ন উপায়ে করছি; বেশ কয়েকটি লাইভ পরিষেবা গেমের গুরুতর রিলিজ সহ। “বাঞ্জির প্রতিভাবান এবং মেধাবী সদস্যদের সাথে কাজ করার এবং শেখার সুযোগ আমাদের দ্রুত এগিয়ে যেতে সাহায্য করবে।”

চাকরির পোস্টিংগুলির সাথে প্রতিবেদনগুলিকে একত্রিত করা আমাদের এই 10টি লাইভ পরিষেবা গেমগুলির মধ্যে কিছু দেখতে কেমন হবে তা নির্ধারণ করতে সহায়তা করে৷ উদাহরণস্বরূপ, Insomniac Games, যদিও Marvel-এর Spider-Man 2 এবং Wolverine-এ কাজ করছে, কিন্তু একটি অনলাইন প্রকল্পের জন্য চালু করা হয়নি এবং মার্ভেলের জন্য নিয়োগ করা হতে পারে। ডেভিয়েশন গেমস স্টুডিও, হ্যাভেন স্টুডিও এবং ফায়ারওয়াক স্টুডিওর কাজগুলিও লাইভ পরিষেবা উপাদান ব্যবহার করে বলে মনে হয়; একচেটিয়া প্লেস্টেশন 5 গেম ডেভেলপ করতে Sony-এর সাথে কাজ করা অ-মালিকানা দল।

বিশ্বে Nate Dogg এর নতুন মাল্টিপ্লেয়ার গেম The Last of Us এবং Sony এর নতুন লন্ডনের অনলাইন গেম উল্লেখ করার কথা নয়। ইতিমধ্যে, রিপোর্ট অনুসারে, নতুন ফ্রি টুইস্টেড মেটাল গেমটি Firesprite স্টুডিও দ্বারা তৈরি করা হবে এবং দীর্ঘমেয়াদী সমর্থন পাবে। এদিকে, ডাচ স্টুডিও গরিলার একটি অঘোষিত বড় প্রকল্প রয়েছে, যেটি লিঙ্কডইন-এ ফাঁস হওয়া তথ্য অনুসারে, কয়েক বছর আগে এটিতে কাজ শুরু হয়েছিল এবং সম্ভবত মাল্টিপ্লেয়ার হতে পারে। যেমন উল্লেখ করা হয়েছে, বুঞ্জি নিজেই একটি নতুন গেম নিয়ে কাজ করছেন যা একটি নতুন সিরিজ তৈরি করবে।

লাইভ পরিষেবা গেমগুলি এমন কাজ যা দীর্ঘ সময়ের জন্য সমর্থিত এবং নতুন সামগ্রী গ্রহণ করে; যাতে গেমাররা মুক্তির পর মাস এবং মাস তাদের অভিজ্ঞতায় যেতে পারে। নিঃসন্দেহে, ডেসটিনি 2 ভিডিও গেমের ইতিহাসে সবচেয়ে সফল লাইভ পরিষেবাগুলির মধ্যে একটি, এবং সম্ভবত এই কাজগুলি এর নির্মাতাদের কাছ থেকে মূল এবং মূল্যবান পাঠ শিখতে পারে।