সনি প্লেস্টেশন নেটওয়ার্ক (পিএসএন) ঘোষণা করেছে যে প্লেস্টেশন নেটওয়ার্ক (পিএসএন) আর্থিক বছরে 14 বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে।

গেমের খবরে এবং তার ব্যবসার বিভিন্ন অংশের কথা উল্লেখ করার সময়, সনি ব্যাখ্যা করেছিলেন যে প্লেস্টেশন নেটওয়ার্কে 100 মিলিয়নেরও বেশি অ্যাকাউন্ট রয়েছে। সনির প্রধান নির্বাহী কর্মকর্তা ও কেনিচিরো ইয়োশিদা বলেন, দর্শকদের কাছে সরাসরি সামগ্রী বিক্রির জন্য পিএসএন এখনও কোম্পানির সবচেয়ে বড় সেবা। সোনির ব্যবসার জন্য প্লেস্টেশন নেটওয়ার্কের গুরুত্বের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ডিজিটাল স্টোর বার্ষিক রাজস্ব থেকে 14 বিলিয়ন ডলারেরও বেশি আয় করেছে।

গল্পটি ভিডিও গেম বিক্রি পর্যন্ত সীমাবদ্ধ নয়। কারণ পিএসএন -তে প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, হলো, প্লুটো টিভি এবং অ্যাপল টিভির মতো অনলাইন নেটওয়ার্কের উপস্থিতিও এর আয়ের উপর ইতিবাচক প্রভাব ফেলে। এদিকে, সনি বিশ্বাস করে, নতুন, তিন স্তরের প্লেস্টেশন প্লাস নাটকীয়ভাবে পিএসএন শক্তি বৃদ্ধি করবে। প্লেস্টেশন নেটওয়ার্কে উপলব্ধ সামগ্রী সম্প্রসারণের জন্য কোম্পানিটি বিভিন্ন ব্র্যান্ডের সাথে আরও অংশীদারিত্ব খুঁজছে।

সোনি বলছে যে এটি বিভিন্ন দেশে গেমারদের কাছ থেকে শারীরিক পণ্য বিক্রির ক্ষেত্রে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে, প্লেস্টেশন ডাইরেক্ট স্টোর শাখার বৃদ্ধির জন্য ধন্যবাদ। ইয়োশিদা ব্যাখ্যা করেছেন যে সোনি সামগ্রী তৈরি করে বিভিন্ন কাজের প্রযোজকদের কাছে আসছে এবং তার ডেডিকেটেড ডিজিটাল এবং ফিজিক্যাল স্টোর দিয়ে এটি ব্যবহারকারীর সাথে দূরত্ব কমিয়ে দিচ্ছে। চূড়ান্ত লক্ষ্য হল সনি তার ব্যবহারকারীদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারে যাতে জাপানি কোম্পানি “এক বিলিয়ন বিনোদন উত্সাহীদের” সাথে সরাসরি যোগাযোগ করতে পারে।