2021 সালে গেমারদের খরচ সম্পর্কে Newzoo-এর একটি নতুন প্রতিবেদন অনুসারে, গেমিং শিল্পে ব্যবহারকারীদের খরচের 50% এরও বেশি মোবাইল প্ল্যাটফর্মের জন্য দায়ী।

ভিডিও গেম ইন্ডাস্ট্রিতে ভোক্তাদের ব্যয়ের বিষয়ে নিউজু-এর ওয়েবসাইটের প্রতিবেদন, 2021 সালে The Games Market and Beyond in 2021: The Year in Numbers, দেখায় যে মোবাইল প্ল্যাটফর্মের চালিকাশক্তি হিসাবে 2021 সালে গেমিং বাজারের মোট মূল্য $180.3 বিলিয়ন পৌঁছেছে। শিল্পে অভিনয় করে। সামগ্রিকভাবে, Newzoo জানিয়েছে যে মোবাইল প্ল্যাটফর্মে মোট ব্যবহারকারীর ব্যয় $93.2 বিলিয়ন ছিল, যা এক বছরের আগের তুলনায় 7.3 শতাংশ বেশি এবং এই বছরের মোট ব্যবহারকারীর ব্যয়ের 52 শতাংশ।

স্মার্টফোন বা ট্যাবলেটে গেমের জন্য অর্থ প্রদানকারী ব্যবহারকারীদের মধ্যে এই গবেষণার ফলাফলগুলি ভাগ করা যেতে পারে। 81.5 বিলিয়ন ডলারের শেয়ার সহ মোবাইল ফোন, 2020 সালের তুলনায় 8% বৃদ্ধি রেকর্ড করার সময়, এই বাজারের বেশিরভাগই প্রত্যাশা অনুযায়ী, এবং ট্যাবলেটের শেয়ার $11.7 বিলিয়ন, যা 2.6%। বার্ষিক বৃদ্ধি দেখায়।

Newzoo-এর মোবাইল পরিষেবা বাজারের প্রধান তিয়ানি গু যোগ করেছেন: “এই বছরের সবচেয়ে চিত্তাকর্ষক পরিবর্তনগুলির মধ্যে একটি হল মোবাইল প্ল্যাটফর্মের কর্মক্ষমতা পরিসংখ্যান প্রদানের ক্ষেত্রে অ্যাপলের অ্যাপ ট্র্যাকিং স্বচ্ছতা পরিষেবা৷ “ডেভেলপার, প্রকাশক, প্রযুক্তি কোম্পানি এবং অ্যাপ স্টোর, মোবাইল গেমিং ইকোসিস্টেমের মূল খেলোয়াড় হিসাবে, সবাইকে এই পরিবর্তনগুলি এবং এর সাথে আসা চ্যালেঞ্জগুলির সাথে মানিয়ে নিতে হবে।”

“তবুও, মোবাইল বাজার গেমিংয়ের ক্ষেত্রে তার সর্বশ্রেষ্ঠ এবং উজ্জ্বলতম বছরগুলির মধ্যে একটি রেকর্ড করেছে এবং আমরা নিশ্চিত যে মানুষের সামাজিক জীবনে তৈরি হওয়া নতুন পরিস্থিতির সাথে এই প্রবণতাটি বিকাশ অব্যাহত থাকবে।”

2024 সালের মধ্যে মোবাইল গেমিং বাজারের অবস্থার পূর্বাভাস দিয়ে, Newzoo বিশ্বাস করে যে এই বাজারের মূল্য আগামী তিন বছরে $ 116.4 বিলিয়ন পৌঁছাবে। প্রায় এক মাস আগে, গ্রুপটি ঘোষণা করেছে যে আফ্রিকার 95% গেমাররা তাদের পছন্দের প্ল্যাটফর্ম হিসাবে মোবাইল পছন্দ করে এবং দক্ষিণ আফ্রিকা তার অন্যান্য প্রতিবেশীদের তুলনায় ব্যবহারকারীর ব্যয়ের ক্ষেত্রে একটি শীর্ষস্থানীয়।