ডার্ক সোলস অ্যান্ড ব্লাডবোর্ন সিরিজের স্রষ্টা হিদতাকা মিয়াজাকি বলেছেন যে তিনি কখনই গেমিং শিল্পে প্রবেশ করতেন না যদি তিনি তার বন্ধুর বাড়িতে আইকোর অভিজ্ঞতা না পেতেন।

Ico ঠিক 20 বছর আগে 6 ডিসেম্বর, 2001-এ জাপানে প্লেস্টেশন 2 কনসোলের জন্য মুক্তি পেয়েছিল। Famitsu ম্যাগাজিন একটি নিবন্ধও প্রকাশ করেছে যেখানে গুইলারমো দেল তোরো, নিল ড্রেকম্যান এবং সোডা 51 সহ বেশ কয়েকটি সেলিব্রিটি এই অ্যাকশন-রোল-প্লেয়িং গেমের তাদের প্রশংসা বর্ণনা করেছেন এবং এটির প্রশংসা করেছেন। এই ব্যক্তিদের মধ্যে একজন হলেন হিদতাকা মিয়াজাকি, ডার্ক সোলস এবং ব্লাডবোর্ন গেমের স্রষ্টা। তিনি একটি আকর্ষণীয় ঘটনার দিকে ইঙ্গিত করেছেন এবং বলেছেন যে তিনি যদি আইকোর অভিজ্ঞতা না পেয়ে থাকেন তবে তিনি কখনই গেমিং শিল্পে প্রবেশের সিদ্ধান্ত নিতেন না।

“বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়ার পর, আমি একটি চাকরি পেয়েছি এবং কিছু সময়ের জন্য অভিনয় থেকে দূরে ছিলাম,” মিয়াজাকি ব্যাখ্যা করেন। কিন্তু দৈবক্রমে, আমার বন্ধুর পরামর্শে, আমি তার বাড়িতে আইকোর অভিজ্ঞতা লাভ করি। আমি বলতে পারি যে খেলাটি খুব সুন্দর ছিল; একটি অবর্ণনীয় অভিজ্ঞতা যা আমি কল্পনাও করিনি এমন একটি গল্প হবে। “আমি এখন আমার বন্ধুর জন্য দুঃখিত, কারণ [যখন আমি আইকোর অভিজ্ঞতা ছিলাম], আমি গেমটিতে খুব মুগ্ধ ছিলাম এবং চুপ করেছিলাম।”

আইকো টিম আইকো এবং সোনির জাপানিজ স্টুডিও দ্বারা তৈরি করা হয়েছিল এবং সনি ইন্টারেক্টিভ এন্টারটেইনমেন্ট দ্বারা প্রকাশিত হয়েছিল। উল্লেখ্য যে এই প্রশংসিত গেমটি ডিজাইন ও পরিচালনা করেছেন Fumito Oeda। ইকোর গল্পটি আইকো নামের একটি ছেলেকে নিয়ে যার মাথায় ডালপালা নিয়ে জন্ম হয়েছিল এবং সে যেখানে থাকে গ্রামবাসীরা তাকে একটি দুর্গে বন্দী করে রেখেছিল। দুর্গটি অন্বেষণ করার সময়, ইকো ইয়োর্দা নামের একটি মেয়ের সাথে দেখা করে যাকে এক ধরণের ছায়াময় প্রাণী তাড়া করছে। ইকোর ভূমিকায় থাকা খেলোয়াড়কে অবশ্যই ইয়োর্দাকে দুর্গ থেকে পালাতে এবং পথে তার হাত ধরে রাখতে সহায়তা করতে হবে।

মিয়াজাকি বলেন, “তখনই আমি যে কোম্পানির জন্য কাজ করছি তা ছেড়ে দিয়ে ফ্রম সফটওয়্যার স্টুডিওতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলাম।” আমি যদি বলি যে এই গেমটি আমার জীবনকে বদলে দিয়েছে, আমি অতিরঞ্জিত হব না এবং আমি এই সত্যটির জন্য খুব গর্বিত যে এটি আইকো এবং মিস্টার ওইডার খেলা ছিল [যেটি আমাকে এখানে নিয়ে এসেছে]। Ico-এর 20 তম বার্ষিকীতে জনাব Oeda-কে অভিনন্দন, এবং একজন ভক্ত হিসাবে আমি আপনার আসন্ন গেমগুলি (Oeda-কে সম্বোধন করা) উপভোগ করার অপেক্ষায় রয়েছি। “আমার লক্ষ্য সর্বদা আমার গেমগুলিতে পৌরাণিক কাহিনী এবং কিংবদন্তির অনুভূতিকে জীবিত করা যা আপনার কাজের মাধ্যমে চলে, আইকো সহ।”