টম হেন্ডারসন বলেছেন ব্যাটলফিল্ড সিরিজের পরবর্তী কিস্তি একটি “নায়ক-কেন্দ্রিক শ্যুটার” গেম যা সম্ভবত অ্যাপেক্স লিজেন্ডস এবং ওভারওয়াচের মতো গেমগুলির মতো হবে৷

ব্যাটলফিল্ড 2042-এর মুক্তির খুব বেশিদিন পরেই, সিরিজের পরবর্তী সংস্করণ সম্পর্কে নতুন গুজব রয়েছে, যেটি যদি সত্য হয়, তাহলে ডেভেলপাররা ব্যাটলফিল্ড 7-এর শৈলী এবং পরিবেশে মৌলিক পরিবর্তন করতে চান। টম হেন্ডারসন, একজন সুপরিচিত অভ্যন্তরীণ ব্যক্তি যিনি সম্প্রতি ব্যাটলফিল্ড সিরিজ সম্পর্কে অনেক সঠিক তথ্য ফাঁস করেছেন, তার সর্বশেষ দাবিতে বলেছেন যে পরবর্তী ব্যাটলফিল্ডটি একটি “নায়ক-কেন্দ্রিক শ্যুটার” গেম।

এর অর্থ হতে পারে যে গেমটি অ্যাপেক্স লিজেন্ডস এবং ওভারওয়াচের মতো কাজের মতো এবং এতে হিরো নামক বিভিন্ন ক্ষমতা এবং ক্ষমতা সহ অক্ষর রয়েছে। গেমটিতে সম্ভবত একটি ব্যাটল রয়্যাল মোড থাকবে। হেন্ডারসন আরও উল্লেখ করেছেন যে ব্যাটেলফিল্ড 2042 এ প্রথম প্রবর্তিত স্পেশালিস্ট ক্যারেক্টার সিস্টেমটি এই হিরো-কেন্দ্রিক গেমের কাঠামোকে আকৃতি দেওয়ার জন্য সেট করা হয়েছে।

হেন্ডারসন, অবশ্যই, বলেছেন যে যেহেতু ব্যাটলফিল্ড 2042 বিল্ড প্রক্রিয়া চলাকালীন অনেক পরিবর্তিত হয়েছে, তাই যুদ্ধক্ষেত্রের পরবর্তী সংস্করণের জন্য ডাইস এবং ইএ পরিকল্পনা ভবিষ্যতে পরিবর্তিত হতে পারে। তবে, মনে হচ্ছে ব্যাটলফিল্ডের ভবিষ্যত সম্পর্কে সাম্প্রতিক খবরের কারণে, তিনি প্রায় নিশ্চিত যে সিরিজের পরবর্তী গেমটি নায়ক চরিত্রের উপর ভিত্তি করে হবে। EA একটি নতুন প্রতিষ্ঠিত স্টুডিও সহ ভবিষ্যতের ব্যাটলফিল্ড গেমগুলি তৈরি করতে বিভিন্ন স্টুডিও ব্যবহার করার পরিকল্পনা করেছে। সংস্থাটি ব্যাটলফিল্ড সিরিজের জন্য একটি “আন্তঃসংযুক্ত বিশ্ব” তৈরি করার পরিকল্পনা করেছে৷

ব্যাটলফিল্ড 2042, DICE স্টুডিও এবং ইলেকট্রনিক আর্টসের প্রথম-ব্যক্তি শ্যুটার সিরিজের সর্বশেষ সংস্করণ, কয়েক সপ্তাহ আগে প্রকাশিত হয়েছিল। গেমটি প্রযুক্তিগতভাবে ভালো পারফর্ম করেনি এবং সমালোচক ও খেলোয়াড়দের দ্বারা ভালোভাবে সমাদৃত হয়নি। যাইহোক, এটি এই মাল্টিপ্লেয়ার গেমটিকে বাজারে ভাল বিক্রি হতে বাধা দেয়নি; প্রকাশের প্রথম সপ্তাহে প্রায় 4.23 মিলিয়ন কপি বিক্রি হয়েছিল। ডাইস ব্যাটলফিল্ড 2042-এর সমস্যা এবং বাগগুলিকে ব্যাক-টু-ব্যাক আপডেট প্রকাশ করে ঠিক করার চেষ্টা করছে।