ক্যালিস্টো প্রোটোকল হল প্লেস্টেশন, এক্সবক্স এবং পিসির জন্য একটি ডেড স্পেস হরর গেম সেট। গেমের সাম্প্রতিক ট্রেলার চলাকালীন, এটি প্রকাশ করা হয়েছিল যে প্লেস্টেশন ব্যবহারকারীরা এই গেমের জন্য একচেটিয়া সামগ্রী পাবেন।

প্লেস্টেশন ব্যবহারকারীরা যারা ক্যালিস্টো প্রটোকল প্রি-ক্রয় করেন তারা কন্ট্রাব্যান্ড প্যাক থেকে উপকৃত হবেন। যখন তারা ডিএলসিতে প্রথম অ্যাক্সেস পাবে তখন তাদের একটি খেলার গল্পও থাকবে। কন্ট্রাব্যান্ড প্যাকের বিষয়বস্তু নির্দিষ্ট নয়।

কিন্তু নির্মাতাদের মতে, এটি আপনাকে কালো লোহার কারাগারের লোকদের সাথে লড়াই করতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। যদি প্লেস্টেশন ব্যবহারকারীরা ডিজিটাল ডিলাক্স সংস্করণ বা ক্যালিস্টো প্রোটোকলের কালেক্টর সংস্করণ পান, তারা অদূর ভবিষ্যতে গেমের গল্প DLC- এর 48 ঘণ্টার প্রাথমিক অ্যাক্সেস পেতে পারে। বিকাশকারীরা ইতিমধ্যেই একচেটিয়া প্লেস্টেশন সামগ্রীর মতো একই বিষয়বস্তু চালু করেছে। ভবিষ্যতে এই জিনিসগুলিতে অস্ত্র এবং চামড়া যোগ করা হবে কিনা তা স্পষ্ট নয়।

ক্যালিস্টো প্রটোকল প্লেস্টেশন 4, এক্সবক্স ওয়ান, প্লেস্টেশন 5, এক্সবক্স এক্স সিরিজ, এক্সবক্স এস সিরিজ এবং পিসির জন্য 2 ডিসেম্বর মুক্তি পাবে। গেম শোগুলি এখন পর্যন্ত আশাব্যঞ্জক হয়েছে। কিন্তু গেমপ্লের মান নিশ্চিত করতে আমাদের আরও 4 দিন অপেক্ষা করতে হবে। ক্যালিস্টো প্রটোকল গেমপ্লেটি গ্রীষ্মকালীন গেম উৎসবে উন্মোচন করা হবে।