ব্লুবার টিম স্টুডিও বলেছে যে এটি তার সহকর্মীদের সাথে সম্পর্কের কারণে সাইলেন্ট হিল রিমেকের গুজবে মন্তব্য করতে পারে না।

অসমর্থিত গুজব অনুসারে, এটা সম্ভব যে অবজারভার এবং লেয়ার্স অফ ফিয়ারের স্রষ্টা ব্লুবেরি টিম বর্তমানে সাইলেন্ট হিল 2 রিমেক তৈরি করছেন। এখন, সর্বশেষ গেমের খবরে, আমরা দেখি যে পোলিশ স্টুডিও ব্লুবার টিমের পরিচালক পিয়টর বাবিনো আইজিএন মিডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই গুজবের প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি তার বক্তব্যে গুজবকে অস্বীকার বা নিশ্চিত করেন না।

বাবিনো বলেন, “যেহেতু আমরা আমাদের সহকর্মীদের সাথে সংযোগের প্রশংসা করি, তাই এটা স্পষ্ট যে আমরা বর্তমান প্রকল্পগুলিতে মন্তব্য করতে পারি না।” তাই আমরা কিছু বলতে পারি না। আমরা যত তাড়াতাড়ি সম্ভব ভবিষ্যতের প্রকল্পের খবর প্রকাশ করব। “তাহলে আপনার কাছে আরো তথ্য থাকবে।” তিনি একটু হাসলেন এবং ব্যাখ্যা করলেন, “অফিসিয়াল ইনফরমেশন,” তার বক্তব্যের এই অংশটি সম্পূর্ণ করার জন্য।

তিনি অন্য কোম্পানির আইপিতে কাজ করার চ্যালেঞ্জগুলি তুলে ধরেন। ব্লুবার টিমের সিইও বলেছিলেন যে স্টুডিওর সদস্যরা তাদের তৈরি করা প্রতিটি গেমকে এমন একটি কাজে পরিণত করতে চায় যা সত্যিই ব্লুবার টিম স্টুডিওর অন্তর্গত। “আমি বলছি যে আইপি মালিকের সাথে কাজ করা কঠিন,” পিয়োটর বাবিনো বলেছিলেন। কিন্তু আমরা সবসময় এমন লোকদের সাথে কথা বলছি যাদের লাইসেন্স আছে। আমরা তাদের বলি যে আমরা আপনার সংগ্রহ ব্যবহার করতে চাই, কিন্তু আমরা আমাদের গল্প বলতে চাই।

যদি আমরা আমাদের গল্প বলতে না পারি এবং সৃজনশীলভাবে কাজ করার স্বাধীনতা না পাই, তাহলে এটি আমাদের কাছে অর্থবহ নয়। কারণ এই ক্ষেত্রে, দল ব্লুবেরি একটি দুর্দান্ত খেলা তৈরি করে না। কারাগারে থাকলে আপনি উড়তে পারবেন না। এজন্য আমরা কেবল এমন গেম তৈরি করার চেষ্টা করি যা মনে হয়, “ঠিক আছে, এটি একটি দল ব্লুবেরি খেলা হতে চলেছে; “অন্য গ্রুপের খেলা নয়।” “সুতরাং এমন প্রকল্পগুলির জন্যও আমরা কথা বলতে পারি না, আমি বলব এটি একটি ব্লুবার টিম স্টুডিও গেম।”

2021 সালের ফেব্রুয়ারিতে, পিয়টর বাবিনো বলেছিলেন যে ব্লুবেরি টিম “একটি খুব জনপ্রিয় গেম প্রকাশক” এর সহযোগিতায় একটি ভীতিকর আইপি নিয়ে কাজ করছে। এদিকে, সাইলেন্ট হিল গেম সিরিজের সুরকার আকিরা ইয়ামোকা বলেছিলেন যে দ্য মিডিয়াম ছাড়াও তিনি পোলিশ স্টুডিও ব্লুবার টিমের সাথে অন্য একটি প্রকল্পে কাজ করছেন। তিনি বলেছিলেন যে পণ্যটি আসলে “এমন একটি প্রকল্প যা ভক্তরা মোকাবেলা করার আশা করছেন”।

তারপর ২০২১ সালের জুনে আমরা কৌশলগত সহযোগিতার জন্য কোনামি এবং ব্লুবার টিম স্টুডিওর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর করতে দেখেছি; একটি চুক্তি যার অধীনে কোনামি এবং ব্লুবেরি দল “নির্দিষ্ট বিষয়বস্তু” তে একসাথে কাজ করে।