সাধারণত, কৃষি এবং শহুরে জীবন সিমুলেশন স্টাইল গেমগুলি খেলোয়াড়দের মধ্যে খুবই গুরুত্বপূর্ণ এবং এর একটি বিশেষ জনপ্রিয়তাও রয়েছে, যা এই কয়েক বছরের প্রাপ্ত পরিসংখ্যান পরীক্ষা করে বোঝা যায়। এই ধরনের গেম, যদি তারা তাদের সামগ্রিক বিষয়বস্তুতে সম্পূর্ণ নতুন ধারণা ব্যবহার করে, তাহলে সেগুলিকে আরও সফল করে তুলবে। ড্রেগো নোকা গেমটি এই ক্ষেত্রেগুলির মধ্যে একটি, যা এর বিভিন্ন অংশে আকর্ষণীয় এবং উদ্ভাবনী ধারণায় পূর্ণ এবং শহর-নির্মাণ এবং কৃষি সিমুলেটরের শৈলীতে একটি উত্তেজনাপূর্ণ স্বাধীন শিরোনাম হিসাবে বিবেচিত হয়, যেখানে আপনাকে একটি সম্পূর্ণ গ্রাম তৈরি করতে হবে। আপনি চান একটি দৈত্য ড্রাগনের শরীর তৈরি করুন। হ্যাঁ, ঠিকই ধরেছেন, অজগরের মতো দৈত্যাকার প্রাণীর দেহের আড়ালে! আপনাকে একটি ড্রাগনের পিছনে আপনার গ্রাম পরিচালনা করতে হবে এবং সেই পথে আপনি অনেক সমস্যার সম্মুখীন হবেন, যার প্রতিটি আপনার কাজের একটি অংশকে ব্যাহত করে।

ড্রেগো নোকা গেমটির গল্পটি এমন একটি সময়ের গল্প বলে যেখানে পৃথিবীর পৃষ্ঠটি দৈত্য এবং বিপজ্জনক কীটপতঙ্গ দ্বারা আবৃত ছিল এবং এর কারণে এটি মানুষের জন্য একটি বসবাসের অযোগ্য পৃথিবী ছেড়ে গেছে। যেহেতু মানুষের আর পৃথিবীর পৃষ্ঠে থাকার জায়গা নেই, তাই তারা বাস করার জন্য ড্রাগনের দেহের পিছনে বেছে নেয়! এই পরিস্থিতিতে, আপনাকে আপনার গ্রাম তৈরি করতে হবে এবং এটিকে বিকাশ করতে হবে, বিভিন্ন আইটেম সংগ্রহ করতে হবে এবং আপনার কৌশল এবং ব্যবস্থাপনা দক্ষতার সর্বাধিক ব্যবহার করতে হবে। এটি একটি কৃষিকাজ এবং জীবন সিমুলেশন গেম যেখানে আপনি বিভিন্ন সম্পদ সংগ্রহ করতে পারেন যেমন পাথর এবং কাঠ বিল্ডিং তৈরি করতে, খনি খনি তৈরি করতে, বাড়ি তৈরি করতে, বিভিন্ন ক্ষেত্র চাষ করতে, প্রাণীদের প্রজনন করতে, মাছ ধরার জন্য এবং কাইজু যুদ্ধের শৈলীতে অন্যান্য দৈত্য প্রাণীর সাথে লড়াই করতে পারেন। , যা এই অর্থে যুদ্ধ উপাদান আছে.

আমি কখনই WOLF RPG এডিটরের কাজগুলিতে এত উচ্চ স্বাধীনতা দেখতে আশা করিনি, আমি সর্বদা ভেবেছিলাম যে বেশিরভাগ ধরণের আরপিজি মেকার কেবল লিনিয়ার গেম তৈরি করতে পারে, তবে আমি আশা করিনি যে অ্যাকশন গেমগুলির এত উচ্চ স্বাধীনতা অনুভব করতে সক্ষম হব। Drago Noka গেম এর গেমপ্লেতে স্যান্ডবক্স উপাদান ব্যবহার করে, যার কারণে আপনি কর্মের খুব বেশি স্বাধীনতা অনুভব করবেন, আপনি গেমপ্লেতে অনেক কিছু করতে ব্যস্ত থাকবেন এবং অনেক কিছু করার আছে। কৃষিকাজ, কামার, মাছ ধরা, সেলাই, রান্না, মিশ্রণ, পশুপালন, নির্মাণ এবং আরও অনেক কিছু। সর্বোপরি, এটা বলা যেতে পারে যে গেমপ্লেটি সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় এবং এর গল্পের বিষয়বস্তুর সাথে আপনাকে ভালভাবে জড়িত করে। বিভিন্ন ড্রাগনের কাছে যাওয়া ভিন্ন আবহাওয়া নিয়ে আসে। আপনি আপনার কচ্ছপ সরানোর মাধ্যমে আপনার প্রয়োজনীয় আবহাওয়া সক্রিয়ভাবে চয়ন করতে পারেন। এই জলবায়ু নিয়ন্ত্রণ ব্যবস্থা এবং পরিবর্তনশীল ঋতু সত্যিই উদ্ভাবনী।

গেমটিতে বিভিন্ন বিশেষত্ব সহ বেশ কয়েকটি এনপিসি রয়েছে, যার প্রত্যেকটিতে বেছে নেওয়ার জন্য একজন পুরুষ এবং একজন মহিলা রয়েছে। NPC-এর চরিত্রগুলি বৈচিত্র্যময় এবং সুন্দর এবং আপনার জন্য সর্বদা একটি উপযুক্ত থাকে। এমনকি আপনি আপনার প্রিয় NPC এর সাথে বিয়ে করতে এবং সন্তান ধারণ করতে পারেন। আমি মনে করি এই গেমটি আরও স্বীকৃতি পাওয়ার যোগ্য, একবার আপনি নিয়ন্ত্রণে অভ্যস্ত হয়ে গেলে (এটি বেশি সময় নেয় না তবে এটি একটু আলাদা) এটি একটি খুব আসক্তিযুক্ত এবং উপভোগ্য গেম যা একটি ভাল সময় কাটাবে। প্রথমে আমি ভেবেছিলাম এটি একটি ছোট গেম হতে পারে কিন্তু আনলক করার জন্য অনেক কিছু এবং নতুন জিনিস খুঁজে পেতে এবং অভিজ্ঞতা আছে। এটি খুব আরামদায়ক, যা এর সুন্দর গেমপ্লে এবং পরিবেশের কারণে বোধগম্য। সংক্ষেপে, এটি স্টারডিউ ভ্যালির মতো নবাগত-বান্ধব নয়। Drago Noka খেলার জন্য, আপনার গেম সম্পর্কে একটি নির্দিষ্ট ধারণা থাকতে হবে।

এই গেমটিতে বেছে নেওয়ার জন্য একটি খুব সমৃদ্ধ ব্যাকগ্রাউন্ড মিউজিকও রয়েছে, আপনি আপনার ব্যক্তিগত পছন্দ অনুযায়ী যেকোনো সময়ের জন্য ব্যাকগ্রাউন্ড মিউজিক সেট করতে পারেন এবং এটি করার জন্য আপনাকে সাধারণ ইন-গেম কয়েন ব্যবহার করতে হবে। সঙ্গীতটি খুব শিথিল এবং নৈমিত্তিক, এবং এটি অবসর উন্নয়ন এবং সময় কাটানোর জন্য একটি উপযুক্ত খেলা। গেমের পরিবেশের গ্রাফিক্স এবং ডিজাইনও সত্যিই দুর্দান্ত এবং গেমের চরিত্রগুলির মডেলিংও খুব সুন্দর।

8.5
Score

Pros

  • সম্পূর্ণ নতুন মেকানিক্স সহ আরামদায়ক গেমপ্লে
  • গেমের চরিত্র এবং পরিবেশের সুন্দর মডেলিং
  • খুব শিথিল এবং নৈমিত্তিক সঙ্গীত
  • গেমপ্লে এবং গল্পে সম্পূর্ণ নতুন ধারণা ব্যবহার করা

Cons

  • প্রাথমিক পর্যায়ে আপনি যা করতে পারেন তা খুবই সীমিত
  • গেম গাইড সিস্টেম খুবই মৌলিক

Final Verdict

কৃষিকাজ এবং গ্রামীণ জীবন সিমুলেটরের শৈলীতে ড্রাগো নোকা প্রথম শিরোনামগুলির মধ্যে একটি নয় যা আমি সমস্ত খেলোয়াড়কে সুপারিশ করি; কারণ এই জেনারে তৈরি বেশিরভাগ গেমেরই খুব জমকালো পারফরম্যান্স রয়েছে এবং আমার মতে, যেকোনো রুচিসম্পন্ন প্রত্যেক খেলোয়াড়ের অন্তত এই ঘরানার একটি শিরোনামের অভিজ্ঞতা থাকা উচিত। কারণ তাদের সাধারণত একটি খুব আরামদায়ক গেমপ্লে এবং চটকদার পরিবেশ থাকে যেগুলিতে ব্যবহৃত বিশদ বিবরণ দেখে, কৃষি সিমুলেটর গেমগুলি সম্পর্কে আপনার মতামত পরিবর্তন হবে এবং আপনি তাদের প্রতি অত্যন্ত ইতিবাচক মনোভাব পাবেন। এই গেমটি তার সামগ্রিক বিষয়বস্তুতে একটি সম্পূর্ণ নতুন ধারণা ব্যবহার করে যা সত্যিই প্রশংসনীয়, ড্রাগন বা দৈত্যাকার প্রাণীর দেহের পিছনে চাষ করার চেয়ে মজার আর কী হতে পারে!