DRAINUS হল হিট Touhou Luna Nights এর ডেভেলপারের সর্বশেষ গেম, বুলেট হেল স্টাইলের বিস্ফোরণগুলিকে shmup স্টাইলের উপাদানগুলির সাথে একত্রিত করে একটি সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা তৈরি করে যা সত্যিই প্রশংসনীয়৷ এটি এমন একটি গেম যা আমি সত্যিই উপভোগ করেছি এবং আমার একমাত্র আসল অভিযোগ হল এটি এত কম সামগ্রী সরবরাহ করে। এই গেমটি তৈরি করার কাজটি জাপানি স্টুডিও টিম লেডিবাগ, যারা খেলোয়াড়কে তাদের আক্রমণের জন্য আকর্ষণীয় প্রতিরক্ষা ব্যবস্থা রাখার অনুমতি দেয় এবং যদিও এটি নরকের আগুনের স্টাইলে একটি শাম্প শিরোনাম, এটি প্রকৃতিতে আর-টাইপের মতো। গেমটি। , এই গেমটিকে এই শিরোনামগুলি থেকে আলাদা করে দেয় যে এটি প্রতিরক্ষার পাশাপাশি অগ্রগতির উপর আরও জোর দেয়।

আপনি আপনার শিল্ড মিটার ব্যবহার করে যে কোনো সময় বুলেট শোষণ করার ক্ষমতা রাখেন, যা চিত্রের নীচে এবং বাম দিকে রয়েছে এবং আক্রমণে আপনি যত বেশি শত্রুর বুলেটগুলিকে শোষণ করবেন, শত্রুকে তত বেশি ক্ষতি করতে পারবেন। . অনেক ক্ষতি মোকাবেলা করার পাশাপাশি শত্রুদের বোর্ড সাফ করার জন্য এটি আপনার মূল উপাদান। তাই DRAINUS একটি ক্লাসিক সূত্র ব্যবহার করে, তবে এটি বাস্তব কৌশল এবং একটি নির্দিষ্ট ঝুঁকি গ্রহণের সাথে আসে যা করা প্রয়োজন, কারণ নতুন প্রতিফলক প্রক্রিয়া শুধুমাত্র বিস্ফোরণের আগে একটি নির্দিষ্ট পরিমাণ শক্তি সঞ্চয় করতে পারে।

এটি একটি সাইড-স্ক্রলিং শ্যুটার যেখানে আপনি ইরিনার চরিত্রে অভিনয় করেন, একজন মহিলা স্পেসশিপ পাইলট যিনি এমন একটি ভবিষ্যত রোধ করতে একা লড়াই করেন যেখানে সমগ্র বিশ্ব কারখাল সাম্রাজ্যের নিয়ন্ত্রণে থাকে। অনন্য রঙিন এবং নজরকাড়া গ্রাফিক্স, দুর্দান্ত সাউন্ডট্র্যাক, পাওয়ার-আপের বিস্তৃত পরিসর সহ, এটি ক্লাসিক সাইড-স্ক্রোল শ্যুটারদের স্বাদ পূরণ করবে। DRAINUS গ্র্যাডিয়াস এবং R-টাইপ সিরিজ দ্বারা তৈরি ক্লাসিক 2D শ্যুটারগুলিতে ব্যবহৃত একই সফল সূত্র ব্যবহার করে। অনন্য পিক্সেল গ্রাফিক্স এবং দুর্দান্ত বায়ুমণ্ডল, সেইসাথে একটি সিস্টেম যা শক্তি অর্জন করে এবং বিমানের বৈশিষ্ট্য বৃদ্ধি করে, শক্তিশালী ফায়ারপাওয়ার সহ অজেয় পারফরম্যান্স বোমার উপস্থিতি এবং স্টেজের চমৎকার ডিজাইন যেখানে বিশেষ ইউনিট এবং কর্তারা একটি নির্দিষ্ট সময়ে উপস্থিত হয়, যা অনেক ক্লাসিক শুটিং গেমে দেখা একটি সাধারণ জিনিস।

অতীতে যারা 2D সাইড-ভিউ শ্যুটার খেলেছেন তারা এটির সাথে বেশ পরিচিত। DRAINUS-এ 2D সাইড-ভিউ যুদ্ধের বৈশিষ্ট্য রয়েছে যেখানে আপনাকে কেবল শত্রুর শট এবং অন্যান্য লেজারগুলি এড়াতে নয়, শত্রুদের কাছে সঞ্চিত শক্তির কিছু ফেরত দেওয়ার জন্য তাদের শোষণ করতে হবে। এই গেজগুলি আমাদের জাহাজকে উন্নত করতে দেয়, উভয় অস্ত্রের ক্ষেত্রেই, তবে প্রতিরক্ষামূলক উপাদান এবং অন্যান্য অতিরিক্ত মডিউলগুলির ক্ষেত্রেও যা আমাদেরকে একাধিক হুমকির বিরুদ্ধে নিজেদেরকে আরও ভালভাবে রক্ষা করতে দেয়।

এই গেমটির গেমপ্লেতে ভলি শোষণ বা প্রতিফলিত করার একটি সম্পূর্ণ নতুন প্রক্রিয়া চালু করে অনেক কিছু বলার আছে। আপনি ক্ষতি নিরপেক্ষ করতে শত্রুদের দ্বারা গুলি চালানো বুলেটগুলি শোষণ করতে পারেন এবং শত্রুদের প্রচুর ক্ষতি সামাল দিতে শোষিত বুলেটগুলি প্রতিফলিত করতে পারেন। গেমের সময় আপনার উপার্জন করা শক্তি বার ব্যবহার করে আপনি নতুন অস্ত্র কিনতে পারেন এবং আপনি আপনার প্রাথমিক/মাধ্যমিক অস্ত্র কাস্টমাইজ করতে পারেন যা শক্তি অনুযায়ী ব্যবহার করা যেতে পারে। আপনি যদি দ্বিতীয় মোডে প্রবেশ করেন তবে আরও অস্ত্র যা কেনা যায় তা যোগ করা হয় এবং একই পর্যায়ে পুনরাবৃত্তি করে বারবার শক্তি সংগ্রহ করাও সম্ভব। সুতরাং, যদি আপনি শক্তি বার সংগ্রহ করেন, ভাল অস্ত্র কিনুন এবং আপনার স্পেসশিপের ক্ষমতাগুলিকে সুন্দর করুন৷

গেমের নমনীয় অস্ত্র সিস্টেম আপনাকে আপনার বসদের অনুরোধের সাথে ফ্লাইতে আপনার লোডআউটগুলি কাস্টমাইজ করতে দেয়, যার অর্থ সমস্ত দক্ষতার স্তরের লোকেরা গেমের মাধ্যমে তাদের উপায়ে কাজ করতে পারে বা উপলব্ধ যা আছে তার উপরে তাদের নিজস্ব অসুবিধা সেটিংস তৈরি করতে পারে। কোর রিফ্লেক্স মেকানিক খুব দ্রুত এবং ব্যবহার করা সহজ, ভিজ্যুয়াল কিক-ইন করার আগে কিছুটা অবকাশ দিয়ে যা এটিকে আরও ভাল বোধ করে। DRAINUS গেমটিতে মোট ছয়টি পর্যায় রয়েছে এবং আপনি যদি শেষ করার পরে নতুন গেম মোডে প্রবেশ করেন তবে আপনি একই ডিজাইনের সাথে ছয়টি ধাপের প্রতিটি খেলবেন তবে আরও অসুবিধার সাথে। আপনার চয়ন করা অসুবিধার উপর নির্ভর করে, কিছু পার্থক্য থাকতে পারে, তবে সারমর্মটি একই।

এই গেমের স্টেজ ডিজাইনটি আমার দেখা সেরাদের মধ্যে একটি shmup শিরোনামে। পুরোনো সাইড-স্ক্রলিং গেমগুলির (Gradius, R-type, Darius, ইত্যাদি) সুস্পষ্ট প্রভাব রয়েছে, যদিও এখনও কিছুটা চ্যালেঞ্জ বজায় রাখা হয়েছে। প্রতিটি গেম এরিয়ার নিজস্ব থিম এবং মেকানিক্স রয়েছে, মাল্টি-স্টেজ বিগ বস সহ। গেমটির জটিল এবং রঙিন পিক্সেল গ্রাফিক্স এবং দুর্দান্ত সাউন্ডট্র্যাকটি দুর্দান্ত মানের, এবং এটি ক্লাসিক শ্যুটারগুলির সংবেদনশীলতাকে সম্পূর্ণরূপে অনুসরণ করে, এটি একটি দুর্দান্ত সাইড-শুটার যা যে কেউ তাদের প্রত্যাশা কমিয়ে উপভোগ করতে পারে৷ বেশ কয়েকটি অনন্য সিস্টেমের মাধ্যমে এটি উপভোগ করুন৷

9.5
Score

Pros

  • খেলা পর্যায়ে চমৎকার নকশা
  • অত্যাশ্চর্য গ্রাফিক্স এবং ভিজ্যুয়াল এফেক্ট
  • সুন্দর সাউন্ডট্র্যাক
  • নতুনদের জন্য সহজ অসুবিধা সেটিং

Cons

  • পৃষ্ঠা সেটিংস প্রতিবার চালু করার সময় পুনরায় কনফিগার করতে হবে
  • খেলার সময়কাল অপেক্ষাকৃত কম

Final Verdict

DRAINUS গেমটি 2022 সালের স্বাধীন শিরোনামের মধ্যে একটি লুকানো রত্ন, যা এর অত্যন্ত আকর্ষণীয় গেমপ্লে, শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক এবং অত্যাশ্চর্য শৈল্পিক গ্রাফিক্সের মাধ্যমে খেলোয়াড়দের দীর্ঘ সময়ের জন্য বিনোদন দিতে পারে। অন্যান্য টিম লেডিবাগ স্টুডিও গেমের মতো, এই গেমটিতে আড়ম্বরপূর্ণ এবং মসৃণ অ্যানিমেশন রয়েছে এবং পুরো গেমটি খুব সুন্দর। গেমটির প্রধান বৈশিষ্ট্য হল শত্রুর বুলেট এবং লেজার শোষণ করার ক্ষমতা। বোতামটি ছেড়ে দিয়ে, আপনি শোষিত শক্তি শত্রুদের কাছে ফিরিয়ে দিতে পারেন, যা খুব শক্তিশালী ক্ষতি করে। এছাড়াও, যে কোনো সময়, আপনি জাহাজের উন্নতি করতে গেমটি বিরতি দিতে পারেন। আপনি যদি শাম্প স্টাইলের ভক্ত হন তবে এই গেমটির অভিজ্ঞতা মিস করবেন না।