হ্যাক এবং স্ল্যাশ জেনারকে ফাইটিং গেমের একটি উপ-শাখা হিসাবে বিবেচনা করা হয়, যা গেমারদের মধ্যে তাদের আকর্ষণীয় এবং বিনোদনমূলক গেমপ্লের সাথে পরিচিত এবং সাম্প্রতিক বছরগুলিতে এই শৈলীর অনেক গেম প্রকাশিত হয়েছে। আপনি জানেন যে, এই ঘরানার গেমগুলির মূল ফোকাস হল মুখোমুখি লড়াইয়ে উচ্চ নির্ভুলতা এবং অন্য পক্ষের অস্ত্রের বিরুদ্ধে অস্ত্র, এবং আসলে, মারামারিগুলি খুব কাছাকাছি পরিসরে করা হয়। এই ঘরানার কিছু শিরোনাম, তাদের সমৃদ্ধ এবং অনন্য গেমপ্লে সহ, খেলোয়াড়কে খুব কঠিন পরিস্থিতির মুখোমুখি করে যা কিছু ক্ষেত্রে খুব কঠিন, এবং সংগ্রহে, এটি বলা যেতে পারে যে তারা আপনার সামনে অনেক চ্যালেঞ্জ উপস্থাপন করবে। সাহসী এবং লোভ এই ধারার নতুন প্রকাশিত শিরোনামগুলির মধ্যে একটি, যা তার আকর্ষণীয় এবং সহজ গেমপ্লে দিয়ে অনেক সাফল্য অর্জন করেছে। এই গেমের পর্যালোচনা আমাদের সাথে থাকুন.

Bravery and Greed হল একটি 2D roguelite অ্যাকশন এবং অ্যাডভেঞ্চার গেম যার গেমপ্লে হল Vagante, Smash Bros এবং Chasm গেমের সংমিশ্রণ যার ভিজ্যুয়াল ইফেক্ট এবং পুরনো রেট্রো প্ল্যাটফর্ম। এই গেমটিতে বেছে নেওয়ার জন্য চারটি অনন্য চরিত্র রয়েছে, যার মধ্যে একজন যোদ্ধা, একজন চোর, একটি ডাইনি এবং একটি বড় তরোয়াল সহ একটি মেয়ে রয়েছে এবং তাদের প্রত্যেকের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে এবং আলাদাভাবে খেলতে পারে। আপনি যেমন চান একই শ্রেণীর নায়কদের সাথে খেলা সম্ভব, উদাহরণস্বরূপ আপনি চারটি উইজার্ডের সাথে খেলতে পারেন। এই গেমটিতে কোনো রোবট সাপোর্ট নেই এবং আসলে কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে খেলা সম্ভব নয়। কিন্তু আপনি অন্ধকূপে প্রাণী বা বন্দীদের ছেড়ে দিতে পারেন যা আপনার মৃত্যু পর্যন্ত আপনাকে অনুসরণ করবে।

গেমটির প্রধান গেমপ্লে মেকানিজম হল আপনি 2D তে বিভিন্ন অন্ধকূপগুলিতে অনুসন্ধান এবং নেভিগেট করেন, এই অন্ধকূপগুলির প্রতিটিতে বেশ কয়েকটি ফ্লোর এবং কক্ষ রয়েছে এবং আপনি একটি অন্ধকূপে প্রবেশ করেন এবং ঘরে যান৷ আপনি একের পর এক যান এবং সমস্ত ধ্বংস করেন৷ যে শত্রুরা সামনে লক করা দরজা খুলবে এবং পরবর্তী এবং নতুন রুমে অ্যাক্সেস পাবে, এবং তারপরে আপনি পদক্ষেপগুলি চালিয়ে যান এবং একই প্রক্রিয়া পুনরাবৃত্তি হয়। এই পথ ধরে, আপনি প্রচুর সোনা সংগ্রহ করবেন, যা আপনি পরে আইটেম কিনতে ব্যবহার করবেন। এছাড়াও, আপনি গেমের জগতের কোণায় লুকানো বিভিন্ন আইটেম এবং সরঞ্জাম সংগ্রহ করেন এবং আপনার চরিত্র উন্নত করতে সেগুলি ব্যবহার করেন। যাই হোক না কেন, গেমপ্লেতে যা ঘটে তা এই দুটি পরিস্থিতির বাইরে নয়: হয় আপনি মারা যান বা শত্রুদের একটি অন্ধকূপ সাফ করুন, যা আপনি যদি সফলভাবে করেন তবে আপনি নতুন পর্যায়ে যেতে পারেন এবং তাদের আনলক করতে পারেন।

আপনার নায়কের 2D ভিজ্যুয়াল এবং দ্রুত গতির কারণে, আপনার চরিত্রটি কোথায় তা ভুলে যাওয়া সহজ যখন একটি ঘর শত্রু এবং ফাঁদে পূর্ণ থাকে… তবে অন্য চারজন খেলোয়াড়ের সাথে খেলার সময় একটি ওভারভিউ রাখা প্রায় অসম্ভব। সাফল্য অর্জনের জন্য আপনাকে সত্যিই শিখতে হবে কিভাবে আপনার নায়কদের একে অপরের সাথে সমন্বয় করতে হয়। আপনি যখন হেড-অন লাথি ব্যবহার করেন তখন সর্বদা এটি মনে রাখবেন, আপনি স্থির থাকবেন না, আপনি এগিয়ে যাবেন, আপনাকে এই ধ্রুবক আন্দোলনে অভ্যস্ত হতে হবে, অথবা আপনি শীঘ্রই শত্রুদের ভিড়ে নিজেকে খুঁজে পাবেন। ফাঁদগুলি চ্যালেঞ্জিং এবং যদিও হালকাভাবে নেওয়া উচিত নয়। নির্দিষ্ট প্রক্রিয়াগুলি অর্জন করার পরে, আপনি সহজেই ফাঁদগুলি পাস করতে পারেন। অন্ধকূপগুলিতে আপনি সমস্ত ধরণের সমাধি, যাদুকরী মূর্তি, টেলিপোর্টেশন পোর্টাল, আইটেম বিক্রেতা, দরকারী জিনিসে পূর্ণ বুক, একজন বস এবং অন্যান্য সাধারণ জিনিসগুলি খুঁজে পেতে পারেন।

সর্বদা খেলার সময় যদি আপনি আপনার পথ হারিয়ে ফেলেন, আপনি একটি মানচিত্র খুলতে পারেন, ওষুধ পান করতে পারেন, অব্যবহৃত আইটেমগুলি ফেলে দিতে পারেন। এই ঘরানার অন্যান্য গেমগুলির মতো, আপনার কাছে একটি ইনভেন্টরি রয়েছে যা শুধুমাত্র কয়েকটি নির্দিষ্ট আইটেম রাখার মধ্যে সীমাবদ্ধ এবং এর বড় ক্ষমতা নেই। আপনার নায়কদের সকলেরই চার্জ-টাইপ রেঞ্জযুক্ত আক্রমণ রয়েছে এবং তারা বিভিন্ন ধরণের জাদু এবং ডাবল জাম্প ব্যবহার করতে পারে। আপনি গেমের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে আরও চালগুলি শেখা যেতে পারে। আপনি সংগ্রহ করা রুন আইটেমগুলির সাহায্যে, আপনি নতুন আইটেমগুলি আনলক করেন এবং আপনি আপনার রুন প্রক্রিয়া পরিবর্তন করার জন্য কার্ড পেতে পারেন।

সাধারণভাবে, এটা বলা যেতে পারে যে সাহসী এবং লোভের একটি জটিল গেমপ্লে নেই এবং এটি সম্পূর্ণ সোজা এবং পরিষ্কার। গেমটি গেমপ্যাডকে ভালভাবে সমর্থন করে, আপনি স্থানীয় মোডে আপনার বন্ধুদের সাথে খেলতে পারেন এবং অবশ্যই একটি অনলাইন মোডও রয়েছে। গেমটিতে আকর্ষণীয় সাউন্ডট্র্যাক এবং সুন্দর পিক্সেল গ্রাফিক্স রয়েছে যা আপনাকে সেরা SNES হ্যান্ডহেল্ড কনসোল শিরোনামের কিছু মনে করিয়ে দেয়।

9.0
Score

Pros

  • সুপার অপ্টিমাইজড গেমপ্লে
  • খুব মজা মাল্টিপ্লেয়ার
  • বাহ্যিক সার্ভারের প্রয়োজন ছাড়াই হোস্ট করার ক্ষমতা
  • আকর্ষণীয় এবং চ্যালেঞ্জিং অন্তহীন মোড
  • পাঠ্য চ্যাট ব্যবহার করে
  • এখানে 4টি ভিন্ন এবং অনন্য ক্লাস রয়েছে

Cons

  • প্ল্যাটফর্মে লাফ দেওয়া বা অবতরণ করা কিছুটা ক্লান্তিকর
  • ফাঁদ এড়ানো প্রায় অসম্ভব
  • মাটিতে বিচরণকারী শত্রুদের ক্ষতি করা যাবে না
  • অক্ষরগুলি যেভাবে সরানো এবং আক্রমণ করে তাতে আরও উন্নতি হতে পারে

Final Verdict

এটি একটি চ্যালেঞ্জিং এবং আসক্তিমূলক অ্যাকশন এবং অ্যাডভেঞ্চার গেম যা আপনি একা বা অন্যদের সাথে খেলতে পারেন। স্থানীয়ভাবে এবং অনলাইনে এককভাবে খেলতে এবং অন্যদের সাথে খেলার জন্য একটি মজার খেলা খুঁজছেন এমন লোকেদের জন্য সাহস এবং লোভ একটি দুর্দান্ত শিরোনাম৷ গেমটির অবশ্যই একটি উচ্চ রিপ্লে মান রয়েছে যা আমি আপনাকে অভিজ্ঞতার পরামর্শ দিচ্ছি।