The Lord of the Rings: Gollum এর মুক্তির তারিখ ন্যাকন এবং ডিডলিক এন্টারটেইনমেন্ট নিশ্চিত করেছে।

দ্য লর্ড অফ দ্য রিংস: পিডি, পিএস 4, প্লেস্টেশন 5, এক্সবক্স ওয়ান এবং এক্সবক্স সিরিজের জন্য গোলম অ্যাডভেঞ্চার, গল্প-চালিত এবং গোপন খেলা। গেমটির নিন্টেন্ডো সুইচ সংস্করণটিও এই বছরের জন্য নির্ধারিত।

দ্য লর্ড অফ দ্য রিংস: গোলম লর্ড অফ দ্য রিংস ট্রিলজির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা অবশ্যই প্রবর্তনের প্রয়োজন নেই। এই গেমের গল্পটি দ্য ফেলোশিপ অফ দ্য রিং এর প্রথম মৌসুম থেকে বর্ণিত এবং গ্যালামকে কেন্দ্র করে, টলকিনের গল্পের জনপ্রিয় চরিত্র যা খুব কম লোকই ভেবেছিল একদিন একটি ভিডিও গেমের প্রধান চরিত্র হবে।

বিল্বো ব্যাগিন্সের কাছে তার আংটি হারানোর পর, গ্যালাম তার মূল্যবান আংটির সন্ধানে মিস্টি পর্বতমালা ত্যাগ করার সিদ্ধান্ত নেন একটি বিপদজনক যাত্রায় যা তাকে বারাদোরের অন্ধকূপ থেকে মিরকউডের এলভের রাজ্যে নিয়ে যাবে। মধ্য-পৃথিবীর মধ্য দিয়ে তার যাত্রা থেকে বাঁচতে, গ্যালাম তার লুকানোর ক্ষমতা এবং যতটা সম্ভব বিপদ এড়ানোর চেষ্টা করার জন্য বস্তু এবং উচ্চতায় আরোহণের ক্ষমতা ব্যবহার করে।

পুরো খেলা জুড়ে, গ্যালাম ক্রমাগত বিভিন্ন সিদ্ধান্তের মুখোমুখি হয় যার মধ্যে গ্যালাম এবং স্মিগেলের ব্যক্তিত্বের বিভিন্ন দিক জড়িত থাকে। এই গেমের খেলোয়াড়রা লর্ড অফ দ্য রিংস বইয়ের সুপরিচিত চরিত্রগুলির মুখোমুখি হয়; যাইহোক, ডিডলিকের ডেভেলপাররা বলছেন যে এই গেমের গল্পটি সরাসরি টলকিনের বই থেকে নেওয়া হয়নি।