সোনির প্রধান আর্থিক কর্মকর্তা হিকোরি টুটুকি বলেছেন, তিনি বিশ্বাস করেন যে শেয়ার্ড পরিষেবাগুলিতে স্ক্র্যাচ থেকে গেমগুলি অফার করা গেমগুলির মান হ্রাস করবে।

Sony এর নতুন প্লেস্টেশন প্লাস শেয়ার্ড পরিষেবা কয়েক সপ্তাহের মধ্যে চালু হতে চলেছে, যা বিভিন্ন গেমের একটি বড় তালিকা অন্তর্ভুক্ত করবে। তবে, সনির মতে, মাইক্রোসফ্টের গেম-আফটার-সার্ভিসের বিপরীতে, প্লেস্টেশন ফার্স্ট পার্টি গেমগুলি মুক্তির দিনে প্লেস্টেশন প্লাস পরিষেবাতে যোগ করা হবে না।

এই সপ্তাহে সনির আর্থিক প্রতিবেদনের উপস্থাপনা অনুসরণ করে একটি প্রশ্নোত্তর অধিবেশনের অংশ হিসাবে, কোম্পানির প্রধান আর্থিক কর্মকর্তা, হিকোরি টুটুকি জোর দিয়েছিলেন যে তারা যদি গেমিংয়ের প্রথম দিনে গেম সিস্টেম অনুসরণ করে, তাহলে এটি সম্পদ হ্রাস করবে। গেমগুলির উত্পাদনের জন্য বরাদ্দ করা হয়েছে এবং ফলস্বরূপ, প্রথম পক্ষের গেমগুলির মান হ্রাস পাবে। সে যুক্ত করেছিল:

“যদি আমরা AAA প্লেস্টেশন 5 গেমগুলি [রিলিজের প্রথম দিনে] শেয়ার করা পরিষেবাতে প্রকাশ করি, তাহলে আমাদের সম্ভবত তাদের জন্য বরাদ্দ করা তহবিল কমাতে হবে৷ এটি ফার্স্ট পার্টি গেমের গুণমান হ্রাস করবে এবং এটি আমাদের উদ্বেগের বিষয়। “অবশেষে, আমরা নিশ্চিত করতে চাই যে আমরা মানসম্পন্ন গেমগুলি বিকাশে অর্থ ব্যয় করি যাতে আমাদের কাছে টেকসই পণ্য এবং শিরোনাম থাকে যা ভালভাবে উপস্থাপন করা হয়।”

এই প্রথমবার নয় যে সোনি এক্সিকিউটিভরা শেয়ার্ড সার্ভিসে রিলিজের দিনে ফার্স্ট পার্টি গেমস প্রকাশের বিরোধিতা করেছে। সম্প্রতি, প্লেস্টেশন সিইও জিম রায়ান, মার্চ মাসে নতুন প্লেস্টেশন প্লাস পরিষেবা প্রবর্তনের পরে, প্লেস্টেশন প্লাস পরিষেবাতে মুক্তির প্রথম দিনে গড অফ ওয়ার রাগনারকের মতো প্রথম পক্ষের গেমগুলি মুক্তি দেওয়ার ভক্তদের ধারণা প্রত্যাখ্যান করেছিলেন।