স্কোয়ার এনিক্স 1999 সালে প্লেস্টেশনের জন্য ক্রোনো ক্রস প্রকাশ করে এবং শীঘ্রই এর একটি রিমেক ঘোষণা করা হতে পারে।

ক্রনো ক্রস 1999 সালে প্রথম প্লেস্টেশন কনসোলের জন্য মুক্তি পায় এবং এখনও ভিডিও গেমের ইতিহাসে সেরা RPG গুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। কিছু সময় আগে, আমরা শিখেছি যে “প্রথম প্লেস্টেশনের জন্য প্রকাশিত একটি ক্লাসিক এবং দুর্দান্ত গেম” এর রিমেক দৃশ্যত নির্মাণাধীন, এবং একটি নতুন প্রতিবেদন অনুসারে, প্রশ্নে থাকা কাজটি সম্ভবত একটি ক্রোনো ক্রস রিমাস্টার হবে৷ মেটাক্রিটিক-এ এই রোল প্লেয়িং গেমটির 100 সমালোচকের মধ্যে গড়ে 94 স্কোর রয়েছে।

XboxEra পডকাস্ট থেকে নিক বেকারের দাবির ভিত্তিতে নতুন গেমের খবর প্রকাশিত হয়েছে। তিনি বলেছেন যে পণ্যটি ক্রোনো ক্রস রিমাস্টারড। তিনি আরও বিশ্বাস করেন যে ক্রোনো ক্রসের এই নতুন সংস্করণটি মোটেই একচেটিয়া নয় এবং বিভিন্ন প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ হবে। তিনি মনে করেন এই প্ল্যাটফর্মগুলি হল নিন্টেন্ডো সুইচ, পিসি এবং প্লেস্টেশন। বেকার ব্যাখ্যা করেছেন যে এমনকি যদি গুজব সত্য হয় এবং ক্রোনো ক্রস রিমাস্টারড স্কয়ার এনিক্স সনি প্লেস্টেশন দ্বারা প্রবর্তন করা হয়, তবুও এই রিমাস্টারটি প্লেস্টেশনের জন্য একচেটিয়া হবে না। অবশ্যই, তিনি সন্দেহ করেন যে প্রশ্নে জেআরপিজি এক্সবক্সের জন্য প্রকাশিত হবে কিনা।

এনভিডিয়ার বড় ফাঁসে ক্রোনো ক্রস নামটি উল্লেখ করা হয়েছিল এবং সুরকারের অ্যাকাউন্টে প্রকাশিত চিত্র অনুসারে, অনেকেই ভেবেছিলেন যে এটি সম্পর্কে খবর শীঘ্রই প্রকাশিত হবে। বেকারের কথা সত্যি হলে, ক্রনো ক্রস রিমাস্টারড আসলে একই প্রজেক্ট যা গায়ক-গীতিকার এভা ম্যাকমোহন আভা হিসেবে উল্লেখ করেছেন। তাহলে আমরা কি সত্যিই একজন রিমাস্টারের সাথে ডিল করছি যে সে ভুল করে রিমেক বলে মনে করেছিল? সময়ই সব প্রশ্নের উত্তর দেবে।