নতুন রিপোর্ট অনুযায়ী, মাফিয়া সিরিজের একটি নতুন সংস্করণ আনরিয়েল ইঞ্জিন 5 গ্রাফিক্স ইঞ্জিন দিয়ে তৈরি করা হবে।

হ্যাঙ্গার 13 স্টুডিওর প্রধান হেডেন ব্ল্যাকম্যানের বিচ্ছেদের খবরের পরে, এখন একটি নতুন মাফিয়া গেম তৈরির গুজব রয়েছে। কোটাকোর ওয়েবসাইটের একটি নতুন প্রতিবেদন অনুসারে, সাম্প্রতিক বছরগুলিতে স্টুডিওর হতাশাজনক পারফরম্যান্সের পরে ব্ল্যাকম্যানের প্রস্থান হ্যাঙ্গার 13 পরিকাঠামোতে প্রথম পরিবর্তন। এই তথ্য অনুসারে, হ্যাঙ্গার 13-এর সিইও ম্যাথিউ আরবান ছিলেন অন্য একজন যিনি অজানা উদ্দেশ্যে কোম্পানি ছেড়েছিলেন।

পরিবর্তনগুলি 2K গেমস এবং টিকেটোর শীর্ষ নির্বাহীদের দ্বারা করা হয়েছে এবং নতুন প্রোগ্রাম অনুসারে, স্টুডিওটি অনলাইন এবং লাইভ পরিষেবা গেমগুলি তৈরি করার চেষ্টা করার পরিবর্তে মাফিয়া সিরিজের মতো জনপ্রিয় একক গেম তৈরিতে ফিরে আসবে। গেমটির সঠিক বিবরণ এখনও পাওয়া যায় নি, তবে কোটাকো সূত্র অনুসারে, গেমটি, কোডনাম নিরো, বর্তমানে বিকাশের প্রাথমিক পর্যায়ে রয়েছে।

গেমটির গল্পটি হবে এই সিরিজের আগের তিনটি গেমের প্রিক্যুয়েল। সিরিজের প্রথম সংস্করণের গল্পটি 1930-এর দশকে হয়েছিল, তাই এই গেমটিতে আমরা 20-এর দশকে মার্কিন মাফিয়া গোষ্ঠী গঠনের প্রথম দিনগুলিতে ভ্রমণ করতে যাচ্ছি, যা নিষিদ্ধ সময়কাল বা এর সময়কাল হিসাবেও পরিচিত। অ্যালকোহল বিক্রি নিষিদ্ধ

কোটাকো সূত্র জানায় যে নতুন প্রতিষ্ঠিত ব্রিটিশ স্টুডিও হ্যাঙ্গার 13 ব্রাইটন, যার বর্তমান পরিচালক নিক বেইনস হ্যাঙ্গার 13 সিরিজের জেনারেল ম্যানেজার হবেন, গেমটির নেতৃত্ব দেবেন। নোভাটা, ক্যালিফোর্নিয়ার অন্য দুটি হ্যাঙ্গার 13 স্টুডিও এবং চেক প্রজাতন্ত্রের প্রাগ, বহুল প্রত্যাশিত গেমটি তৈরি করতে ব্রাইটন স্টুডিওতে যোগ দিতে প্রস্তুত।

কোটাকু-এর মতে, হ্যাঙ্গার 13 স্টুডিওতে অনেক গেমার এখনও দূর থেকে কাজ করছেন এবং নোভাটোতে স্টুডিওর সদর দফতরের কিছু সদস্য ব্ল্যাকম্যান এবং আরবান পদত্যাগ করার পরে কোম্পানি ছেড়ে যাওয়ার কথা বিবেচনা করছেন। এপিক গেমসের অবাস্তব ইঞ্জিন 5 ইঞ্জিনটি নতুন মাফিয়া গেমটি তৈরি করতেও ব্যবহৃত হয়। মাফিয়া 3 এবং মাফিয়া: ডেফিনিটিভ সংস্করণ, ইলিউশন ইঞ্জিন দিয়ে তৈরি দুটি আগের হ্যাঙ্গার 13 স্টুডিও গেম।

মাফিয়া সিরিজের এই নতুন গেমটি 2016 সালে মাফিয়া 3 প্রকাশের পর থেকে তিনটি অঘোষিত প্রকল্প বাতিল করার পরে একটি নতুন গেম তৈরি করার জন্য হ্যাঙ্গার 13 স্টুডিওর চতুর্থ প্রচেষ্টা। র‌্যাপসোডি প্রজেক্ট, যা গেমপ্লে উন্নত করার জন্য মিউজিক্যাল নোটের উপর ফোকাস করে একটি কোল্ড ওয়ার-কেন্দ্রিক গুপ্তচর গেম বলে মনে করা হয়েছিল, এটিই প্রথম প্রজেক্ট যেটি স্টুডিওটি বিকাশের জন্য অনেক সময় ব্যয় করেছিল এবং অবশেষে 2017 সালে গেমটি বিকাশ করা বন্ধ করে দেয়।

দ্বিতীয় প্রজেক্টটি ছিল রামসে মোজাইক নামে একটি রোল-প্লেয়িং অ্যাকশন গেম, যেটি বর্ডারল্যান্ড সিরিজের মতো লুট-ভিত্তিক গেমপ্লে প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে। বাতিল করা শেষ গেমটি ছিল প্রজেক্ট ভোল্ট, যেটি দাস্তানির মতো একটি তৃতীয়-ব্যক্তি অনলাইন গেম বলে মনে করা হয়েছিল, সুপারহিরো সক্ষমতার সাথে প্রতিযোগী চরিত্রগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে।

টিকোটো ইন্টারেক্টিভ দ্বারা প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুসারে, যা 2K গেমস এবং এর অনুমোদিত স্টুডিওগুলির মালিক, গেমটি বাতিল করার ফলে কোম্পানির প্রায় $ 53 মিলিয়ন লোকসান হয়েছে। এই ঘটনার পর, নোভাটো হ্যাঙ্গার 13 শাখার অনেক ডেভেলপার ক্লাউড চেম্বারে যোগদান করেছে, আরেকটি 2K গেমের সহযোগী প্রতিষ্ঠান, যা বছরের পর বছর ধরে বিকাশাধীন বায়োশক সিরিজের একটি নতুন সংস্করণের বিকাশ অব্যাহত রাখতে।