ইউরোগেমার একটি প্রতিবেদনে ব্যাখ্যা করেছে যে যদিও সনি বলেছে প্লেস্টেশন প্লাস প্রিমিয়ামে প্রায় 700টি গেম থাকবে, পরিষেবাটিতে এখন 800টিরও বেশি গেম অন্তর্ভুক্ত রয়েছে।

Sony-এর তিন-স্তরের প্লেস্টেশন প্লাস এখন বিভিন্ন প্লেস্টেশন প্লেয়ারের জন্য উপলব্ধ, এটি প্রত্যেকের জন্য পরিষেবা গেমগুলির তালিকাটি সম্পূর্ণভাবে দেখার সময়। এই কারণেই ইউরোগেমার মিডিয়া পিএস প্লাস পরিষেবা সম্পর্কে সোনির দাবিগুলির মধ্যে একটি সত্য বা মিথ্যা কিনা তা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে৷ সনি বলেছিল যে প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম গ্রাহকরা (পিএস প্লাস সাবস্ক্রিপশনের সর্বোচ্চ স্তর) 700 টিরও বেশি গেমগুলিতে অ্যাক্সেস পাবে, তাই ইউরোগেমার পরিষেবাটিতে উপলব্ধ গেমের সংখ্যা গণনা করতে গিয়েছিল।

সর্বশেষ গেমিং খবর অনুযায়ী, শুধুমাত্র সনি তার প্রতিশ্রুতি রক্ষা করেনি, প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম গ্রাহকদের এখন 800 টিরও বেশি ভিডিও গেমের অ্যাক্সেস রয়েছে। ইতিমধ্যে, আমরা প্লেস্টেশন 4 বা প্লেস্টেশন 5-এর জন্য 429টি গেম দেখতে পাচ্ছি যেগুলি প্লেস্টেশন প্লাস পরিষেবার গেম ক্যাটালগ তৈরি করে, এবং ফলস্বরূপ, প্লেস্টেশন প্লাস অতিরিক্ত গ্রাহকরাও পৃথকভাবে সেগুলি উপভোগ করতে পারেন।

অন্যদিকে, আমরা ক্লাসিক গেমগুলির ক্যাটালগ দেখতে পাই যা সনি প্রায় 340টি গেমের প্রতিশ্রুতি দিয়েছিল। এখন ইউরোগেমার রিপোর্ট করেছে যে 404টি গেম ক্লাসিক কাজের বিভাগে রয়েছে। ফলস্বরূপ, প্লাস অতিরিক্ত গ্রাহকরা এখন 429টি গেম এবং প্লাস প্রিমিয়াম গ্রাহকদের 833টি গেম অ্যাক্সেস করতে পারবেন। ডাউনলোডযোগ্য PSA, PS2 এবং PSP গেমগুলি PS3 স্ট্রীমেবল গেমের পাশাপাশি ডাউনলোডযোগ্য রিমাস্টার ছাড়াও, প্লেস্টেশন প্লাস প্রিমিয়াম ক্লাসিক গেমস ক্যাটালগ।

30টি দেশের অ্যাকাউন্টের বিভিন্ন প্লেস্টেশন কনসোলে স্ট্রিম-ভিত্তিক গেমগুলিতে অ্যাক্সেস রয়েছে এবং এই 30টি দেশে, প্লেস্টেশন প্লাস সাবস্ক্রিপশনের সর্বোচ্চ স্তর হল PS প্লাস প্রিমিয়াম। অন্যান্য দেশে, সর্বোচ্চ প্লেস্টেশন প্লাস সাবস্ক্রিপশন পিএস প্লাস ডিলাক্স নামে এবং কম দামে বিক্রি হয়। কারণ, অবশ্যই, সেসব দেশে অনলাইনে PS3 গেম খেলা সম্ভব নয়।

প্রতি মাসের শুরুতে, Sony সমস্ত প্লাস গ্রাহকদের (প্রয়োজনীয়, অতিরিক্ত এবং প্রিমিয়াম) কমপক্ষে দুটি গেম অফার করে যা আপনি সেই মাসে আপনার অ্যাকাউন্টে যোগ করতে পারেন। তারপর, প্রতি মাসের মাঝামাঝি সময়ে, আমরা প্লাস এক্সট্রা এবং প্লাস প্রিমিয়াম গ্রাহকদের জন্য উপলব্ধ নতুন গেমগুলির উপলব্ধতা দেখতে পাব৷