সাম্প্রতিক বছরগুলিতে প্রকাশিত সবচেয়ে ভালভাবে তৈরি এবং সেরা হিডেন অবজেক্ট গেমগুলির মধ্যে একটি হল True Fear: Forsaken Souls Part 1, যেটি 2015 সালে শুধুমাত্র PC মালিকদের জন্য Steam-এর মাধ্যমে রিলিজ হয়েছিল, এর সমৃদ্ধ গল্পের কারণে। এবং এর রহস্যময় এবং ভীতিকর পরিবেশ ছিল অনেক সাফল্য অর্জন করতে এবং সমালোচক এবং গেমারদের কাছ থেকে দুর্দান্ত পয়েন্ট পেতে সক্ষম। অনেক নির্ভরযোগ্য সূত্রের মতে, এই গেমটি হিডেন অবজেক্ট গেমের মধ্যে সেরা দশ তাজিখ শিরোনামের মধ্যে বিবেচিত হয়, যা সত্যিই প্রশংসার দাবি রাখে। এখন, প্রথম সংস্করণ প্রকাশের পর থেকে প্রায় তিন বছর পর, ট্রু ফিয়ার ফরসাকেন সোলস 2 গেমটি প্রকাশ করা হয়েছে, যা এটির পূর্ববর্তী সংস্করণের সিক্যুয়াল, কিন্তু গেমপ্লে এবং গল্পে অনেকগুলি প্রধান পার্থক্যের সাথে আরও অনেক কিছু প্রদান করে। অন্তর্ভুক্ত অভিজ্ঞতা। এবং এর প্রথম সংস্করণের তুলনায় দীর্ঘ সময় প্রদান করে।

সত্যিকারের ভয়: ফরসাকেন সোলস পার্ট 2 হল একটি আকর্ষক অ্যাডভেঞ্চার যা আপনাকে অস্থির পরিবেশের মধ্যে জটিল পাজলগুলি অন্বেষণ করতে বাধ্য করে৷ এই পর্বটি আগের গেম থেকে হলি স্টোনহাউসের গল্পটি চালিয়ে যাচ্ছে কারণ সে তার তৃতীয় বোন সম্পর্কে সত্য অনুসন্ধান করছে। ডার্ক ফলসের মন্দ আশ্রয় অন্বেষণ করে, হলি তার পরিবারের ইতিহাসের গোপন রহস্য, সর্বশ্রেষ্ঠ সীমালঙ্ঘন এবং আরও গাঢ় রহস্য আবিষ্কার করে। গেমটির গেমপ্লে স্ট্যান্ডার্ড পয়েন্ট-এন্ড-ক্লিক মেকানিক্স ব্যবহার করে যার মধ্যে রয়েছে ক্লু সংগ্রহ করা, নোট এবং ফটোর মাধ্যমে ব্রাউজ করা, জটিল পাজল আনলক করা এবং জটিল চেইন তৈরি করা।

গেমপ্লের মূল অংশটি 40টি খুব উত্তেজনাপূর্ণ ধাঁধা সমাধানের জন্য নিবেদিত যা খুব বুদ্ধিমত্তার সাথে ডিজাইন করা হয়েছে। মোট, গেমটিতে তিনটি ভিন্ন অসুবিধা রয়েছে, যার প্রত্যেকটির নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে। উদাহরণস্বরূপ, “বিশেষজ্ঞ” অসুবিধা তাদের জন্য উপযুক্ত যারা ইতিমধ্যে বেশ কয়েকবার গেমটি সম্পন্ন করেছেন। গেমের ক্ষেত্রগুলি বিশাল এবং প্রতিটি অবস্থানের জন্য কক্ষের সংখ্যা আপনাকে ঘন্টার পর ঘন্টা দুঃসাহসিক রাখবে। গেমটির একটি নেতিবাচক দিক হল মানচিত্রটি বিশাল, এবং আপনি যদি আমার মতো হন এবং সঠিক সময়ের জন্য অপেক্ষা করার পরিবর্তে সেগুলি খুঁজে পাওয়ার সাথে সাথে ব্যবহার করার চেষ্টা করেন, মানচিত্রটি বিশাল। আমি আশা করি বিকাশকারীরা মানচিত্রের মাধ্যমে দ্রুত ভ্রমণের অনুমতি দিয়ে এই ত্রুটির ভারসাম্য বজায় রাখবে, যা আপনার সময় বাঁচবে।

True Fear Forsaken Souls 2 এর শিল্প শৈলী এখনও তার পূর্বসূরীর মতই চমৎকার। প্রতিটি খেলায় তৈরি করা পরিবেশ ছিল তীক্ষ্ণ এবং অস্বস্তিতে পূর্ণ। যাইহোক, এই গেমটিতে, প্রকাশ্য ভয় লাফের ভয়ের মাধ্যমে আরও দক্ষতার সাথে কার্যকর করা হয়। সংক্ষিপ্ত কাটসিনগুলি কখনও কখনও গেমের প্রবাহকে বাধা দেয়, মূর্তিগুলি অন্ধকারে অল্প সময়ের জন্য ঘুরে বেড়ায় এবং এমনকি দীর্ঘ কাটসিনেও, ক্লাসিক হরর ফিল্ম কৌশলগুলির ব্যবহার সত্যিই সামগ্রিক থিমগুলিতে যোগ করে, যেভাবে অনুপ্রেরণা পায়। “দ্য রিং” মুভি সিরিজ এবং অন্যান্য ক্লাসিক কাজ খুব স্পষ্ট.

গেমটির অ্যাম্বিয়েন্ট সাউন্ডেও দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে। ছোট পরিবেষ্টিত শব্দ থেকে ভুতুড়ে সাউন্ডট্র্যাক পর্যন্ত। কম বায়ু যন্ত্রগুলি প্রায়ই উচ্চ নোটের নীচে স্থাপন করা হয় এবং একটি উপদ্রব হয়ে ওঠে। যাইহোক, সাউন্ডট্র্যাকটি বরং ইলেকট্রনিক শোনায়, এবং এটি বিশেষত স্পষ্ট হয় যখন কণ্ঠস্বর উচ্চারণ করে এবং তারপর দ্রুত নীরবতায় বিবর্ণ হয়ে যায়, কখনই শীর্ষে পৌঁছায় না।

9.0
Score

Pros

  • ধাঁধা সৃজনশীল এবং বুদ্ধিমান নকশা
  • আকর্ষক কাহিনী
  • খুব আকর্ষণীয় এবং মজাদার মিনিগেম
  • চরিত্রগুলোর কণ্ঠে অসাধারণ অভিনয়
  • খেলার সময়কাল খুবই উপযুক্ত

Cons

  • প্রথম সংস্করণ থেকে ভিন্ন, কোনো লুকানো বস্তুর দৃশ্য নেই
  • খেলার জগতে গল্প উপস্থাপনের সুযোগ খুবই উচ্চাভিলাষী
  • খেলা মানচিত্র অনেক বড়

Final Verdict

যদিও True Fear: Forsaken Souls Part 2-এ অন্যান্য লুকানো বস্তুর শিরোনামে পাওয়া ঐতিহ্যবাহী দৃশ্য নেই যেখানে আপনাকে একটি দৃশ্যে ডজন ডজন ভিন্ন ভিন্ন বস্তু খুঁজে বের করতে হবে, পরিবর্তে এটিতে জটিল এবং রহস্যময় দৃশ্য রয়েছে যা সত্যই আরও অর্থবহ এবং এখনও এটি করতে পারে। এর গল্পের শেষ পর্যন্ত আপনাকে নিযুক্ত রাখুন। এই গেমটি একটি উদ্বেগজনক এবং উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরিতে একটি মাস্টারপিস। শৈলীর সীমাবদ্ধতা সত্ত্বেও, নির্মাতারা একটি ভীতিকর গেম তৈরি করতে সহজলভ্য সরঞ্জামগুলির চমৎকার ব্যবহার করেছেন। গল্পটি অবিশ্বাস্যভাবে ভালভাবে প্রবাহিত হয় এবং দুর্দান্ত গল্পের সামগ্রী সরবরাহ করে এবং কম দাম সত্যিই এই গেমটিকে কেনার বিকল্পগুলির মধ্যে একটি করে তোলে। আপনি যদি হরর গেমগুলি উপভোগ করেন তবে এটি একটি দুর্দান্ত এন্ট্রি, এমনকি আপনি পয়েন্ট-এন্ড-ক্লিক অ্যাডভেঞ্চার গেমগুলিতে না থাকলেও৷