ভিডিও গেমের উত্তম দিন ছিল 80 এবং 90 এর দশকে, যখন পুরানো ক্লাসিক গেমগুলি আর্কেড মেশিনের জন্য অত্যন্ত জনপ্রিয় ছিল। এই সময়ের মধ্যে যে বিখ্যাত শৈলীগুলি উপস্থিত এবং উজ্জ্বল হতে সক্ষম হয়েছিল তার মধ্যে ছিল ব্রিক-ব্র্যাকিং ঘরানা। গেমারদের আকৃষ্ট করার জন্য। আরকানয়েড গেমটি ছিল সবচেয়ে বিখ্যাত এবং প্রাচীনতম ইট ভাঙ্গা গেমগুলির মধ্যে একটি, যা অবশ্যই প্রত্যেক খেলোয়াড় তার জীবনে অন্তত একবার অভিজ্ঞতা করেছে। এই গেমটিতে, আপনার কাছে একটি প্ল্যাটফর্মের নিয়ন্ত্রণ ছিল যা স্ক্রিনের নীচে ছিল এবং শুধুমাত্র বাম এবং ডানে দুটি দিকে যেতে পারে৷ এই প্ল্যাটফর্মের সাহায্যে, আপনাকে বলটি নির্দেশ করতে হয়েছিল যা ক্রমাগত গতিতে চলছিল ব্লক এবং ইট। স্ক্রিনের শীর্ষে থাকা বিভিন্নগুলিকে ধ্বংস করার জন্য তাদের আঘাত করুন এবং এইভাবে উচ্চ স্তরে পৌঁছান। অবশ্যই, প্ল্যাটফর্মের সাহায্যে, ব্লকগুলি থেকে ফিরে আসার সময় আপনার বলটিকে স্ক্রিনের নীচে ছেড়ে দেওয়া উচিত ছিল না, অন্যথায় আপনি হেরে যেতেন, কারণ আপনার কাছে সীমিত সংখ্যক বল ছিল।

শ্যাটার রিমাস্টারড ডিলাক্সের মূল গেমপ্লেটি আর্কানয়েড গেমের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, তবে অনেকগুলি অতিরিক্ত আইটেম এবং আরও উদ্ভাবনী উপাদান রয়েছে যা গেমটির আবেদনকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। এই গেমটির আসল সংস্করণ, একটি আর্কেড শিরোনাম, 2010 সালে প্রকাশিত হয়েছিল এবং স্টিম ব্যবহারকারী এবং ডাই-হার্ড সমালোচকদের কাছ থেকে 10/10 এর একটি দুর্দান্ত স্কোর পেতে পরিচালিত হয়েছিল। এই গেমটি, নতুন উপাদানগুলির সাথে যা ক্লাসিক ইট-ব্রেকিং জেনারে প্রবেশ করেছে, এটি প্রকাশের পরে খুব শীঘ্রই গেমারদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছিল এবং এর নতুন উপাদানগুলির সাথে একটি শক্তিশালী শুরু হয়েছিল। শ্যাটার রিমাস্টারড ডিলাক্স, নাম থেকেই বোঝা যাচ্ছে, আসল গেমটির রিমেক, যা গ্রাফিক্সের দিক থেকে সম্পূর্ণ উন্নত করা হয়েছে, এবং এর সহজ কিন্তু চ্যালেঞ্জিং গেমপ্লে সহ, এটি আবার সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি করার চেষ্টা করে। কিন্তু সে কি এমন লক্ষ্যে পৌঁছাতে পেরেছে? আপনি নীচের এই গেমের পর্যালোচনা পড়তে পারেন.

শ্যাটার রিমাস্টারড ডিলাক্স গ্রাফিকভাবে উন্নত এবং 4K রেজোলিউশন সমর্থন করে এমন স্ক্রিনে চালানো যেতে পারে। এছাড়াও, এর সাউন্ডট্র্যাকগুলি মূল সংস্করণের চেয়ে প্লেয়ারের কাছে আরও নিমগ্ন অভিজ্ঞতা আনতে পুনরায় কাজ করা হয়েছে। এই গেমটির গেমপ্লে এই ঘরানার দুটি স্মরণীয় এবং বিখ্যাত গেমের মতো, আর্কানয়েড এবং ব্রেকআউট। আপনাকে প্রতিটি স্তরে ইট বা ব্লকগুলি ধ্বংস করতে হবে এবং উচ্চ স্তরে যেতে সক্ষম হওয়ার জন্য সর্বোচ্চ স্কোর পেতে হবে। কিন্তু শ্যাটার গেমটি এর গেমপ্লে এবং ইট-ভাঙ্গা শৈলীতে যে উদ্ভাবনী পরিবর্তনগুলি করেছে তা দিয়ে গেম প্রক্রিয়ার উন্নতিকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে। এই নতুন উপাদানগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমরা “চুষা” এবং “ফুঁকানোর” পদ্ধতিটি উল্লেখ করতে পারি যা খেলোয়াড়দের বলের পথকে সূক্ষ্মভাবে প্রভাবিত করতে দেয়, যা আমরা আগে কখনও ইট ভাঙার খেলায় দেখিনি।

আপনি নিজেকে বলতে পারেন যে এই বৈশিষ্ট্যটি, যদিও সহজ, গেম প্রক্রিয়াতে খুব বেশি প্রভাব ফেলে না, তবে এটি অবশ্যই বলা উচিত যে এটি গেমপ্লেকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করে। এই প্রক্রিয়াটির সাহায্যে, আপনি বলের উপর আরও নিয়ন্ত্রণ এবং আয়ত্ত করতে পারেন এবং এই কারণে, আপনি আরও সহজে ধাপগুলি সম্পূর্ণ করতে পারেন। এই মেকানিজমটি ছাড়াও, আপনি কিছু ব্লক ভেঙ্গে গেলে মুক্তি পাওয়া নীল পাওয়ার-আপগুলি পেতে ইনহেলেশন নামে আরেকটি নতুন বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন। আপনি যখন এই আইটেমগুলির পর্যাপ্ত পরিমাণ সংগ্রহ করবেন, তখন আপনার জন্য একটি বৈশিষ্ট্য সক্রিয় করা হবে, যার সাহায্যে আপনি একটি ব্যারেজে রকেট গুলি করতে পারেন যা স্ক্রিনে অনেক বাধা এবং ব্লক ধ্বংস করে।

গেমের অসুবিধার মাত্রা ভারসাম্যপূর্ণ এবং আপনাকে সহজেই অতিরিক্ত বল পেতে এবং স্কোরবোর্ডে আপনার অবস্থান বাড়ানোর সুযোগ দেয়। কয়েকটি পর্যায়ের শেষে 10টি বসের লড়াইয়ের সিরিজে, তাদের লড়াইয়ের উপায়ে আকর্ষণীয় সৃষ্টি রয়েছে যা আপনার নিজের অভিজ্ঞতা নেওয়া উচিত। এছাড়াও, গেমটির 71টি পর্যায় রয়েছে, যার প্রতিটিতে উচ্চ বৈচিত্র্য রয়েছে এবং এই ধাপগুলির প্রতিটি ব্লক বিন্যাসের একটি ভিন্ন প্যাটার্ন সহ বিভিন্ন পরিবেশে প্রবাহিত হয়। মাউস নিয়ন্ত্রণগুলিও দ্রুত এবং তাদের প্রতিক্রিয়া গতি বেশি। এছাড়াও, গেমটির কন্ট্রোলার সমর্থন দুর্দান্ত, তবে আমি মনে করি না এটি এমন একটি গেম যা আপনি একটি নিয়ামকের সাথে খেলতে চান, কারণ তারপরে আপনি গেমটির আসল রোমাঞ্চ মিস করছেন।

সংগ্রহে, এটি বলা যেতে পারে যে গেমটিকে 4K তে আপগ্রেড করা ভাল, তবে নির্মাতারা এই নতুন পুনর্গঠিত গ্রাফিক্সের জন্য খুব বেশি সময় ব্যয় করেননি এবং মনে হচ্ছে চূড়ান্ত পণ্যটিতে আরও কাজ করার আছে এবং এটি মোটেও অনুকূল নয়। গ্রাফিক্সের শর্তাবলী। পটভূমির পরিবেশের অ্যানিমেশনগুলি চলে গেছে, সমস্ত আইটেম এবং ইটগুলি আরও সরল দেখায়৷ গ্রাফিক্সের দিক থেকে, গেমটির মূল সংস্করণের তুলনায় অনেক দুর্বলতা রয়েছে। গেমটির একমাত্র প্রধান সমস্যা হল গ্রাফিক্স পার্ট, যা খুব বেশি অপ্টিমাইজ করা হয়নি, কিন্তু গেমপ্লে অংশটি এখনও পাগল এবং সুপার ইন্টারেস্টিং, কারণ এখন শ্যাটার এক দশকেরও বেশি পুরানো এবং এটি একটি পুরানো গেম হিসাবে বিবেচিত হয়। এছাড়াও, গেম মেনু বিকল্পগুলি সীমিত এবং নতুন রেন্ডারিং কৌশলগুলির জন্য কোনও সমর্থন নেই৷ এই রিমাস্টার করা সংস্করণে, রে ট্রেসিং একটি বাস্তব গেম চেঞ্জার হতে পারে, যেমনটি ছিল HDR।

8.0
Score

Pros

  • উন্নত গ্রাফিক্স
  • অত্যন্ত উত্তেজনাপূর্ণ গেমপ্লে
  • ইট ভাঙ্গা শৈলী মধ্যে উদ্ভাবন প্রদান
  • আকর্ষণীয় সাউন্ডট্র্যাক

Cons

  • কিছু গ্রাফিক সমস্যা আছে
  • আকস্মিক ফ্রেম কিছু মুহূর্তে ড্রপ
  • গ্রাফিক্স বিভাগের অসম্পূর্ণ অপ্টিমাইজেশান

Final Verdict

আপনি যদি গেমটির আসল সংস্করণের অনুরাগী হন এবং আরও আধুনিক গ্রাফিক্সের সাথে আবার ব্লক বা ইট ভাঙ্গার রোমাঞ্চ অনুভব করতে চান তবে এই গেমটি আপনার জন্য। যারা শ্যাটার বা কোনো ব্রিক ব্রেকার গেম খেলেনি তাদের জন্য, শ্যাটার রিমাস্টারড ডিলাক্স আর্কেড মজার একটি ভাল অংশ অফার করে।