আমি ফার্মিং সিমুলেশন জেনারে অনেক গেম খেলেছি, কিন্তু যখন আমি স্টিমে গান অফ দ্য প্রেইরি দেখেছি এবং এটি পর্যালোচনা করেছি, তখন আমি জেনারের শিরোনাম সম্পর্কে আমার মন পুরোপুরি পরিবর্তন করেছি। চেহারা এবং বিষয়বস্তুর দিক থেকে, এই গেমটি হার্ভেস্ট মুন এবং স্টারডিউ ভ্যালি বা এমনকি মাই টাইম অ্যাট পোর্টিয়ার মতো গেমগুলির সাথে অনেক মিল রয়েছে, তবে আমার মতে এটি এই তিনটি শিরোনামের চেয়েও ভাল এবং এটি অনেক দিন হয়ে গেছে। একটি খেলেছি৷ আমি কখনও কোনও গেম এতটা উপভোগ করিনি, তাই আপনি যদি সেই গেমগুলির একটি উপভোগ করেন তবে আপনি এটিও পছন্দ করবেন৷ প্রারম্ভিক অ্যাক্সেস থাকা সত্ত্বেও, গান অফ দ্য প্রেইরি ইতিমধ্যেই মোটামুটি সংখ্যক ক্রিয়াকলাপ অফার করে। মানসম্পন্ন চাষাবাদ ছাড়াও, এখানে প্রচুর অন্যান্য কার্যক্রম রয়েছে: রান্না, বিল্ডিং, পশুপালন, মাছ ধরা, গিল্ড এবং আরও অনেক কিছু। এই গেমটি অবশ্যই একটি কাজ চলছে তবে এর অনেক সম্ভাবনা রয়েছে।

গান অফ দ্য প্রেইরি খুব আরামদায়ক এবং পোর্টিয়ায় আমার সময়ের মতো অনেক উপাদান রয়েছে। আমি কোয়েস্ট সিস্টেমটি পছন্দ করি যেখানে আপনি চরিত্র এবং তাদের জীবন সম্পর্কে আরও জানতে পারেন এবং আমি পছন্দ করি যে তাদের বন্ধুত্ব এবং প্রতিদ্বন্দ্বীও রয়েছে। গেমটিতে বিভিন্ন নির্মাণ এবং পরিচালনার বিকল্প রয়েছে, কার্যকরী বিল্ডিং থেকে শুরু করে বেড়া, রাস্তার আলো এবং গেজেবোস সহ শতাধিক সাজসজ্জার আইটেম। গেমের কাস্টমাইজেশন বিকল্পগুলিও চিত্তাকর্ষক, আপনি যখনই চান আপনার অবতারের চেহারা এবং পোশাক পরিবর্তন করতে পারবেন।

শান্তির সময়ে একটি বিস্মৃত পবিত্র শহরে সেট অফ দ্য প্রেইরির অনন্য প্রিমাইজের গানটি তাজা এবং লোভনীয় এবং সহজেই আপনাকে শেষ পর্যন্ত নিযুক্ত রাখবে। আপনি এমন একজন নায়কের চরিত্রে অভিনয় করেন যিনি একটি সহজ জীবন কামনা করেন এবং স্ক্র্যাচ থেকে একটি শহর তৈরি করতে একটি খামার হোস্টের ভূমিকা গ্রহণ করেন।

উদ্দেশ্যমূলকভাবে, গেমটির উদ্ভাবনী দিকটি এখনই প্রাথমিক অ্যাক্সেসে মোটামুটি সীমিত, তবে কাঠামো এবং ক্লাসিক গেমপ্লে মূলত তাদের কী হওয়া উচিত। উপরন্তু, খেলা শৈলী সুন্দর, অক্ষর সমৃদ্ধ, গল্প উপাদান সমৃদ্ধ, শিক্ষানবিস গাইড উপযুক্ত, খেলার ছন্দ উপযুক্ত, এবং এটি অবসর সময়ের জন্য ব্যবহার করা যেতে পারে। অক্ষরগুলির সংশ্লিষ্ট বৈশিষ্ট্য রয়েছে এবং যতক্ষণ পর্যন্ত তারা সংশ্লিষ্ট কাজগুলি করে ততক্ষণ পুরষ্কার রয়েছে, উদাহরণস্বরূপ আপনি যদি NPC-এর সাথে ট্রেড করেন তবে আপনি যখন লেভেল আপ করেন তখন আপনি 10% ডিসকাউন্টে আইটেম কিনতে পারেন।

গান অফ দ্য প্রেইরির গেমপ্লে প্রায় হারভেস্ট মুনের মতো। আপনি খামার করতে পারেন, মাছ করতে পারেন, বিভিন্ন আইটেম সংগ্রহ করতে পারেন, খনি, প্রাণীর বংশবৃদ্ধি করতে পারেন, রান্না করতে পারেন এবং এনপিসিগুলির সাথে যোগাযোগ করতে পারেন। এছাড়াও শহরের বিভিন্ন কার্যক্রম রয়েছে যেগুলোতে আপনি অংশগ্রহণ করতে পারেন। গেমটিতে বছরের 4টি ঋতু রয়েছে, গেমের দিনটি আসল এবং এই সময়ে আপনি যা চান তা করতে পারেন।

আপনার প্রতিবেশীদের সাথে মিথস্ক্রিয়ায় বিশেষ মনোযোগ দেওয়া হয় – সবসময় আকর্ষণীয় পরিস্থিতি, মজার সংলাপ, মিশন থাকে। গেমটি ইংরেজিতে অনুবাদ করা হয়েছে, ভয়েস অ্যাক্টিং চীনা ভাষায় – আশা করি মুক্তির সময় অন্যান্য ভাষায় উপস্থিত হবে। আমি গ্রাফিক শৈলী এবং গেম ডিজাইনের দিকেও মনোযোগ দিতে চাই – আমি সত্যিই এটি পছন্দ করি। যদিও গেমটির সামগ্রিক অপ্টিমাইজেশান স্তর গড়, কার্টুন শৈলীর জন্য ধন্যবাদ, সামগ্রিক ছবির কার্যকারিতা দিনের বেলায় তাজা, উজ্জ্বল এবং প্রাণবন্ত, এবং আপনি রাতে শান্ত সৌন্দর্য অনুভব করতে পারেন। এই গেমটিতে আপনার সাইড অ্যাক্টিভিটিগুলির মধ্যে একটি হল মাছ ধরা যা খুব মজাদার এবং মিনি গেমটি এর জন্য সহজ যা আমি নির্মাতাদের অনেক প্রশংসা করি।

গেমটির একটি দুর্বলতা হল এর অনুবাদে অবশ্যই কাজের প্রয়োজন। সর্বনাম স্যুইচিং সমস্যা একটি অনুবাদ ত্রুটি বা কোডিং সমস্যা হতে পারে যেখানে আপনি যে চরিত্রটি বেছে নিয়েছেন তার জন্য ভুল সংলাপ আঁকা হয়েছে। তবে ভবিষ্যতে এই গেমটিতে আরও কী যুক্ত করা হবে তা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারি না। কারণ এই শিরোনামটি এমনকি বাষ্পের প্রাথমিক অ্যাক্সেসের পর্যায়েও সুপারিশ করা হয়। হারভেস্ট মুন গেমপ্লে সহ একটি সাধারণ গেম হিসাবে, এই কাজের বিষয়বস্তুটি বেশ ভাল, আপনি যদি এই ধরণের গেম পছন্দ করেন তবে এটি চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

9.0
Score

Pros

  • গ্রাফিক্স আরাধ্য এবং রঙিন হয়
  • বিভিন্ন মিশন এবং খুব আকর্ষণীয় কার্যকলাপ প্রদান
  • গেমপ্লে খুব মসৃণ
  • খেলার জগত প্রাণবন্ত এবং বিষয়বস্তু পূর্ণ
  • একটি বাস্তব এবং নিমজ্জিত চাষ অভিজ্ঞতা

Cons

  • ইংরেজিতে অনুবাদটি একটু অদ্ভুত এবং কাজের প্রয়োজন
  • কিছু কার্যকলাপের আরও ব্যাখ্যা প্রয়োজন

Final Verdict

গান অফ দ্য প্রেইরি একটি ফার্মিং সিমুলেটর গেমের জন্য সমস্ত সাধারণ জিনিস করে তবে এটি আলাদা এবং খুব অনন্য অনুভব করে। আমি সাধারণত এই ধরনের শিরোনামগুলির সাথে সহজেই বিরক্ত হয়ে যাই, কিন্তু এটি সত্যিই আমার আগ্রহ রাখে। যদিও কিছু সংলাপ এখনও অনূদিত এবং যা অনুবাদ করা হয় তা মাঝে মাঝে অদ্ভুত বা বিশ্রী, আমি এটি উপভোগ করি। আমি গেমটির রিলিজের অপেক্ষায় থাকব, মাই টাইম অ্যাট পোর্টিয়া, স্টোরি অফ সিজনস, হার্ভেস্ট মুনের মতো গেমের ভক্তরা এই গেমটি অবশ্যই পছন্দ করবে। আমি আশা করি যে নির্মাতারা পরবর্তী আপডেটগুলিতে আরও সামগ্রী যুক্ত করবেন।