Mixx দ্বীপ: Remix Plus হল একটি 2D একক প্লেয়ার শ্যুটার গেম যা MACKINN7 বিকাশকারী দ্বারা বিকাশিত এবং প্রকাশিত হয়েছে। এই কোরিয়ান গেম কোম্পানী এই সিরিজের প্রথম কাজটি 2019 সালের জুলাই মাসে চালু করেছিল এবং তারপরে মূলত এক থেকে দুই মাসের মধ্যে একটি নতুন সংস্করণ প্রকাশিত হবে এবং এ পর্যন্ত 16টি ভিন্ন সংস্করণ প্রকাশিত হয়েছে। যতদূর গেমের নীতি সম্পর্কিত, গেমগুলির এই সিরিজ, যার প্রতিটির শিরোনাম ট্যাগ “দ্বীপ” রয়েছে, প্রতিটি নতুন সংস্করণ প্রকাশের সাথে সাথে খুব বেশি পরিবর্তন হয়নি, তাদের মূল গেমপ্লে এখনও অনুভূমিক স্ক্রিন মোডে রয়েছে প্লাস বস রাশ মোড এবং অবশ্যই, এই সাধারণ গেম মোড অনেক খেলোয়াড়ের কাছে একটি অনানুষ্ঠানিক এবং উত্তেজনাপূর্ণ গেমের অভিজ্ঞতা আনতে পারে।

গেমটি তুলনামূলকভাবে সংক্ষিপ্ত এবং প্রতিটি স্তর সম্পূর্ণ হতে প্রায় 20-40 মিনিট সময় নেয়, আপনি যদি সেগুলি চেষ্টা করতে চান তবে আপনি আরও বেশি সময় খেলতে পারেন। গ্রাফিক্স খুব ভালো, ধ্রুব গতিশীলতা এবং বসের আক্রমণ আপনাকে স্থির থাকতে দেবে না। যাইহোক, গেমটির এই অত্যাশ্চর্য শিল্প শৈলীটি এমন সমস্যাও নিয়ে আসে যা গেমটির সামগ্রিক অভিজ্ঞতাকে প্রভাবিত করে।

মিক্স আইল্যান্ডের মূল গেমপ্লে: রিমিক্স প্লাস তিনটি জিনিসের উপর ফোকাস করে: দৌড়ানো, ডজ করা, আক্রমণ করা এবং গ্রেনেড ছুঁড়ে ফেলা। শত্রুদের ক্ষতি করার পরে, নায়ক 3 সেকেন্ডের জন্য অভেদ্য হয়ে যায়, দক্ষতা ব্যবহার করার পরে এবং গ্রেনেড নিক্ষেপ করার পরে, কিছু সময়ের জন্য অভেদ্যতাও দেওয়া হয়। আসলে, আপনার চরিত্রে অল্প পরিমাণে ম্যানুভারেবিলিটি মেকানিক্স রয়েছে যা আপনাকে গেমের কর্তাদের সাথে লড়াই করতে সহায়তা করে।

সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করার জন্য প্রধান যান্ত্রিকগুলির মধ্যে একটি হল ক্ষতি করার পরে বা একটি ওষুধ ব্যবহার করার পরে 3 সেকেন্ডের ঢাল পাওয়া। এটি পরিবর্তে অনেক সাহায্য করে, বিশেষ করে যখন আপনি কঠিন কর্তাদের কাছে যান এবং তাদের আক্রমণগুলি কিছুটা স্ট্যাক হয়ে যায়, একটি ঢাল ব্যবহার না করেই আপনি ক্রমাগত ক্ষতি করতে থাকবেন, তাই আমি সত্যিই এই মেকানিকের প্রশংসা করি। ঢাল ছাড়াও, আপনার কাছে একটি ডজ রয়েছে যাতে নির্দিষ্ট ধরণের আক্রমণ থেকে ক্ষতি রোধ করতে অভেদ্য ফ্রেম রয়েছে। আপনি চরিত্রের অবস্থা দেখতে পারেন, কিন্তু মনে রাখবেন যে আপনি একটি বিশেষ ক্ষমতা ব্যবহার না করা পর্যন্ত আপনি লক্ষ্য করবেন না।

এই গেমটিতে কোনও বিশেষ প্লট নেই এবং শুধুমাত্র আপনি একটি নামহীন চরিত্রের ভূমিকায় রয়েছেন যাকে বিভিন্ন স্তরের মাধ্যমে প্রতিটি স্তরের ব্যাজ অর্জন করতে হবে। যেহেতু এই গেমটি বস রাশ জেনারে, তাই আপনার শত্রুরা শুধুমাত্র বসদের অন্তর্ভুক্ত করবে। দুর্ভাগ্যবশত আপনি যে কর্তাদের মুখোমুখি হন তারা কেবলমাত্র মুষ্টিমেয় বিভিন্ন আকার এবং আকারে আসে যতক্ষণ না তারা একইগুলিকে আবার ব্যবহার করা শুরু করে কিন্তু বিভিন্ন রঙের স্কিম সহ। তাদের বৈচিত্র্য কিছুটা অলস বোধ করে, তবে আপনাকে উপলব্ধি করতে হবে যে বড় বসের লড়াইগুলি ছোট, কম প্রভাবশালীদের চেয়ে অনেক বেশি অনন্য এবং স্মরণীয়।

মিক্স আইল্যান্ডের অসুবিধা সম্পর্কে: রিমিক্স প্লাস, এটি বলা যেতে পারে যে যদি এমন খেলোয়াড় থাকে যারা সবসময় এই সিরিজের গেম খেলে থাকে তবে এটি শেষ করা বেশ মসৃণ। নতুন খেলোয়াড়দের জন্য, যদি আপনি অপারেশনে দ্রুত প্রতিক্রিয়া না পান, তাদের প্রথমবারের মতো অনেক হত্যার শিকার হতে হবে। দক্ষতা এবং গতিসম্পন্ন খেলোয়াড়দের জন্য, তারা এখনও দুই ঘন্টার মধ্যে গেমের ছোট স্তরগুলি সম্পূর্ণ করতে পারে।

গেমের যুদ্ধে, আপনি বামে এবং ডানদিকে সরান, শত্রুর আক্রমণের প্রভাব এবং প্রভাবের পূর্বাভাস এড়ান এবং শত্রুর মুখোমুখি হওয়ার সময় শুটিং চালিয়ে যান। বিশেষ ক্ষমতা এবং গ্রেনেড ব্যবহার করার সময়, আপনার কাছে 3 সেকেন্ডের একটি অজেয়তা সময় থাকতে পারে, যা আপনি যদি এটি ভালভাবে ব্যবহার করেন তবে শত্রুকে পরাস্ত করা তুলনামূলকভাবে সহজ। শত্রুকে পরাজিত করার পরে, আপনি বিভিন্ন বৈশিষ্ট্য সহ পুরষ্কার পেতে পারেন এবং খেলোয়াড়রা তাদের প্রকৃত চাহিদা অনুযায়ী সেগুলি বেছে নিতে পারে। দুর্ভাগ্যবশত, এই গেমটিতে কোন কো-অপ অংশ নেই, যা মূলত এই ধরনের খেলার জন্য স্বাভাবিক, কিন্তু যদি এটি হয় তবে এটি খুব দুর্দান্ত হবে। যদিও বেছে নেওয়ার মতো অনেক চরিত্র আছে, তবে পথের শত্রুরা একই।

7.5
Score

Pros

  • একটি সংক্ষিপ্ত এবং মিষ্টি বস রাশ খেলা
  • পুরো খেলা জুড়ে চমৎকার ভিজ্যুয়াল আর্ট শৈলী
  • কখনও কখনও গেমপ্লে একটু কঠিন হতে পারে
  • সমস্ত বসের অনন্য আক্রমণের ধরণ রয়েছে যা কখনও কখনও এড়ানো কঠিন
  • গেমের অগণিত বসদের সাথে লড়াই করতে আপনাকে সাহায্য করার জন্য আপনাকে প্রচুর ম্যানুভারেবিলিটি মেকানিক্স দেওয়া হয়েছে

Cons

  • এটি এর বিকাশকারীর আগের সমস্ত গেমগুলির মতো দেখায়
  • একবার আপনি এটি সম্পূর্ণ করে ফেললে, এটি অনেক রিপ্লে করার মূল্য নয়
  • ভিজ্যুয়ালগুলি মাঝে মাঝে কিছুটা উপরে থাকে, যেখানে আপনি কখনও কখনও জানেন না কী ঘটছে
  • আপনার অস্ত্রের গুলির ক্রমাগত শব্দ দ্রুত বিরক্তিকর হয়ে ওঠে

Final Verdict

সামগ্রিকভাবে, মিক্স দ্বীপ: রিমিক্স প্লাস একটি মিষ্টি, উচ্চ-মানের শিরোনাম যা আপনি বিশেষ প্রভাব এবং নিয়নের এই আশ্চর্যজনক জগতে নিজেকে ডুবিয়ে ঘন্টার পর ঘন্টা ব্যয় করতে পারেন। খুব সুন্দর দৃশ্যত এবং সহজ নিয়ন্ত্রণ, আমি মনে করি এটি কয়েকটি জিনিস দিয়ে পালিশ করা যেতে পারে। দামের তুলনায়, এই গেমটিকে ডিনারের পরে ডেজার্ট হিসাবে বিবেচনা করা যেতে পারে এবং এটি অত্যন্ত সুপারিশ করা হয়।