একটি গেমের অসুবিধা বা জটিলতা বাণিজ্যিক সাফল্য এবং উচ্চ জনপ্রিয়তা অর্জনের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে। কিছু গেম খুব জটিল হতে পারে, যা মেকানিক্স এবং কন্ট্রোল শেখা কঠিন করে তোলে এবং আপনাকে বেসিক শিখতে তুলনামূলকভাবে দীর্ঘ সময় ব্যয় করতে বাধ্য করে। কিন্তু কখনও কখনও আপনি এমন গেমগুলির মুখোমুখি হন যে আপনি মাত্র কয়েক মিনিটের মধ্যে এটির গেমপ্লে আয়ত্ত করতে পারেন এবং এর নিয়ন্ত্রণ ব্যবস্থা শেখা আপনার ধারণার চেয়ে সহজ। ফক্স হিরোর উত্থান পরবর্তী বিভাগে পড়ে, যা সুপার মারিওর মতো ক্লাসিক প্ল্যাটফর্মার শিরোনামের স্মরণ করিয়ে দেয়।

এই নতুন গেমটির জন্য আপনার কাছ থেকে খুব বেশি প্রয়োজন নেই, একটি খুব সাধারণ গেমপ্লে এবং সহজ নিয়ন্ত্রণের প্রস্তাব। 4টি অধ্যায়ে উপস্থাপিত 32টি উত্তেজনাপূর্ণ পর্যায়ে আপনি নায়কের নিয়ন্ত্রণ গ্রহণ করেন এবং আপনার দখলে থাকা তলোয়ার নিয়ে শত্রু এবং মনিবদের সাথে যুদ্ধে যান। রাইজ অফ ফক্স হিরো এর ক্রমবর্ধমান কঠিন স্তরের ডিজাইনের প্রতিলিপি করার জন্য সহনশীলতার উপর আরও বেশি ফোকাস করে, একটি রঙিন এবং প্রাণবন্ত বিশ্ব অফার করে যা আপনার নজর কাড়বে।

এই গেমটিতে কোনও বিশেষ গল্প নেই, আপনি একটি শিয়ালের ভূমিকায় অভিনয় করেন যার একমাত্র প্রধান অস্ত্র একটি তলোয়ার। তিনি কে এবং কোথা থেকে এসেছেন এবং কোথায় যাচ্ছেন তার ব্যাখ্যা নেই। এমনকি খেলা চলাকালীন, গল্পের সাথে সম্পর্কিত কোনও ছোট দৃশ্য বা পড়ার মতো কোনও দীর্ঘ পাঠ্য নেই এবং চরিত্রগুলিতে কোনও ভয়েস নেই। আপনাকে শুধু বিভিন্ন ধাপ সম্পূর্ণ করতে হবে এবং পথ ধরে আইটেম সংগ্রহ করতে হবে।

আপনি রাইজ অফ ফক্স হিরোর মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে, বাধাগুলি অতিক্রম করার, পরিবেশের মধ্য দিয়ে দৌড়ানোর এবং পর্যায়ের শেষ পর্যন্ত পৌঁছানোর পথে সমস্ত ধরণের শত্রু এবং ফাঁদের সাথে লড়াই করার সাথে সাথে অসুবিধা স্থির গতিতে বৃদ্ধি পায়। আপনি গেমের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে কিছু প্ল্যাটফর্মিং আরও জটিল হয়ে উঠবে এবং আপনি আরও কঠিনের মুখোমুখি হবেন। প্রতিটি স্তরে সংগ্রহ করার জন্য অনেকগুলি আপেল রয়েছে এবং প্রতিটি স্তরের জন্য এই সংখ্যাটি আলাদা। আপনি যদি সেগুলি সব পান তবে আপনি একটি লাল রুবি পাবেন। আপনি প্রতিটি স্তরে আঘাত করতে পারেন এমন সমস্ত ব্যারেলের ক্ষেত্রেও একই কথা। তাদের সব ধর এবং আপনি একটি নীল স্ফটিক পাবেন। অবশেষে, প্রতিটি স্তর সংগ্রহ করার জন্য কিছু স্বর্ণের কয়েন আছে। এগুলি কখনও কখনও সমস্ত স্তর জুড়ে নুকস এবং ক্র্যানিগুলিতে লুকিয়ে থাকে, তাই আপনি সেগুলি পেয়েছেন তা নিশ্চিত করতে আপনাকে সঠিক স্তরগুলি অনুসন্ধান করতে কিছু সময় ব্যয় করতে হবে৷

গেমের বিভিন্ন ধাপগুলি খুব ভাল স্তরে রয়েছে এবং প্রতিটি রঙিন উপাদানে পূর্ণ। আপনার অ্যাডভেঞ্চারের সময়, আপনি বিভিন্ন পরিবেশের মুখোমুখি হবেন: একটি তুষারময় এবং সবুজ পরিবেশ থেকে একটি মরুভূমির পরিবেশ, একটি মধ্যযুগীয় পরিবেশ এবং একটি মরুভূমির পরিবেশ। প্রতিটি পর্যায়ে, আপনি বিভিন্ন এবং নতুন শত্রুদের মুখোমুখি হবেন যা আপনি লক্ষ্য করবেন যে তারা ভাল বোধ করছে।

দৃশ্যত, গেমটিতে একটি রঙিন এবং চটকদার বিশ্বের সাথে একটি মনোরম কার্টুন নান্দনিক রয়েছে। শত্রুদের মডেলিং এবং গল্পের নায়ক খুব সুন্দরভাবে করা হয়েছে এবং এই উদ্দেশ্যে, খুব খুশি এবং চোখ ধাঁধানো রঙ ব্যবহার করা হয়েছে। আপনি প্রতিটি পর্যায়ে বিভিন্ন ধরণের পরিবেশের মুখোমুখি হবেন, প্রতিটি নতুন জিনিস আবিষ্কার করতে এবং তাদের বিরুদ্ধে লড়াই করার প্রস্তাব দেয়। শব্দের পরিপ্রেক্ষিতে, গেমের সাউন্ড ইফেক্টগুলি মজাদার, পরিবেশের সাথে পুরোপুরি মানানসই বিভিন্ন স্তরে বাজানো বিভিন্ন গান।

8.0
Score

Pros

  • খেলার পর্যায়গুলির মধ্যে একটি সঠিক ভারসাম্য রয়েছে
  • পরিবেশের সুন্দর নকশা
  • মজাদার এবং সুন্দর গেমপ্লে
  • 360 গেম ক্যামেরা ঘোরানোর ক্ষমতা
  • মৃদু এবং শ্রুতিমধুর সঙ্গীত

Cons

  • শত্রুদের পর্যাপ্ত বৈচিত্র্য নেই
  • এতে গল্পের অভাব রয়েছে

Final Verdict

রাইজ অফ ফক্স হিরো হল একটি ক্লাসিক প্ল্যাটফর্মের শিরোনাম, এবং এটির সফল সূত্রের সাথে খুব বেশি সুযোগ নেয় না যা বেশিরভাগ ক্ষেত্রে কাজ করে। গেমপ্লেটি খুবই সহজ এবং সহজ এবং আপনাকে কোন চাপ ছাড়াই 3 থেকে 4 ঘন্টা গেমপ্লে উপভোগ করতে দেয়। যদিও গেমের অনেক অংশ পাকা প্ল্যাটফর্মের জন্য খুব সহজ হবে, রাইজ অফ ফক্স হিরোতে আকর্ষণীয় বস যুদ্ধগুলিও রয়েছে যা ভালভাবে ডিজাইন করা এবং প্রকৃতিতে চ্যালেঞ্জিং। এগুলি এখনও গেমের রঙিন কার্টুন নান্দনিকতার সাথে মেলে, তবে যে ভিজ্যুয়াল এবং সফট মিউজিক বাজছে তার উপর ভিত্তি করে, সেগুলি আপনি যা ভাবেন তার চেয়ে অনেক বেশি সেক্সি৷ যদিও এই গেমটি বস বিভাগে এটির অস্বাভাবিক এবং উচ্চ অসুবিধা নিয়ে লোকেদের অসন্তুষ্টির কারণ হতে পারে, কিন্তু তারপরও এটি অফার করে এমন প্রচুর মাত্রা এবং চ্যালেঞ্জের সাথে এবং এর দাম সস্তা, এটি কয়েক ঘন্টার জন্য ভাল বিনোদন দিতে পারে। আপনি.