নিন্টেন্ডো সুইচ কনসোলের জন্য প্রকাশিত স্বাধীন গেমগুলির মধ্যে, খুব সীমিত শিরোনাম রয়েছে যা অনলাইন অংশ এবং মাল্টিপ্লেয়ার সহযোগিতার উপর ফোকাস করে। যে সীমিত সংখ্যাটি বিদ্যমান তা বেশিরভাগই রহস্য এবং ধাঁধা সমাধানের শৈলীতে উত্সর্গীকৃত এবং কয়েকটি মাল্টিপ্লেয়ার গেমগুলিতে আমরা অ্যাকশন এবং যুদ্ধের ধরণ ব্যবহার দেখতে পাই। কিন্তু এটা দেখে মনে হচ্ছে ডেভেলপার আনবক্সড এক্সপেরিয়েন্স, গেমটি স্ক্র্যামবলড অফার করে! এই পদ্ধতিটিকে উপেক্ষা করে নিন্টেন্ডো সুইচের জন্য একটি সম্পূর্ণ নতুন পণ্য প্রকাশ করেছে, যা অ্যাকশন এবং লড়াইয়ের শৈলীকে একটি নতুন স্তরে নিয়ে এসেছে।

এই গেমটিতে, একটি অদ্ভুত উপায়ে, আপনাকে আপনার অন্যান্য প্রতিযোগীদের সাথে টেনিস খেলতে হবে, যারা সবাই মুরগি এবং মোরগ, এবং গেমটি তাদের ক্লাকার হিসাবে উল্লেখ করে। যাইহোক, পার্থক্যের সাথে যে এখানে আপনাকে টেনিস স্টিকের পরিবর্তে একটি ফ্রাইং প্যান ব্যবহার করতে হবে এবং ডিমটি একটি টেনিস বলের ভূমিকা পালন করে। আপনি ডিম মারতে এবং অন্য খেলোয়াড়দের সাথে আঘাত করে পয়েন্ট অর্জন করেন। এই গেমটির ত্রুটি এবং দুর্বলতার কারণে, আমরা এটির জন্য উচ্চ আশা রাখতে পারি না এবং ফলস্বরূপ, এটি গড় পারফরম্যান্স সহ একটি কাজ হয়ে উঠেছে।

খেলার পর থেকে স্ক্র্যামবলড! এটি একটি অনলাইন এবং মাল্টিপ্লেয়ার শিরোনাম, এটিতে একটি গল্পের অংশ নেই এবং এটি সম্পর্কে কথা বলার কোন যুক্তি নেই৷ এই গেমের নির্বাচনযোগ্য চরিত্র হল মুরগি এবং মোরগ যা “ক্লাকার” নামে পরিচিত। আপনাকে চারটি চরিত্রের মধ্য থেকে পছন্দসই চরিত্র বেছে নিয়ে টেনিসের একটি অদ্ভুত খেলায় অংশগ্রহণ করতে হবে এবং শেষ পর্যন্ত মাঠে জিততে হবে।

এই গেমের একমাত্র নির্বাচনযোগ্য মোড হল 4-2 প্লেয়ার মোড, যেখানে আপনি অন্য তিনজন প্রকৃত খেলোয়াড়ের বিরুদ্ধে বা তিনটি AI-এর সাহায্যে প্রতিদ্বন্দ্বিতা করেন, সবাই তাদের নিজস্ব ফ্রাইং প্যান দিয়ে সজ্জিত, যতক্ষণ না একজন খেলোয়াড় “” হিসাবে আবির্ভূত হয় আলটিমেট মাদার ক্ল্যাকার” এবং তখনই মাঠের প্রকৃত বিজয়ী নির্ধারণ করা হবে। একটি খামার, একটি মরুভূমি এবং একটি স্থানের পরিবেশ সহ মোট তিনটি পরিবেশ থেকে বেছে নেওয়ার জন্য রয়েছে এবং প্রতিটির নিজস্ব চাক্ষুষ আবেদন রয়েছে৷ প্রতিটি প্রতিযোগিতা শুরুর আগে আপনি এই তিনটির মধ্যে আপনার পছন্দের জায়গাটি বেছে নিতে পারেন। পরিবেশগত বৈচিত্র্যের পরিপ্রেক্ষিতে, গেমটি খুবই সীমিত এবং আমি আশা করি নির্মাতারা ভবিষ্যতে নতুন বিষয়বস্তু যোগ করে গেমটিতে আরও ক্ষেত্র যোগ করতে পারেন যাতে গেমপ্লে একঘেয়েমি থেকে বেরিয়ে আসে।

প্রতিটি ম্যাচের শুরুতে, আপনার শুধুমাত্র একটি ডিম আছে, এবং মাটি থেকে প্রদর্শিত দুটি ভিন্ন রঙের কীটের মাধ্যমে, আপনি আরও ডিম অর্জন করতে পারেন, যা 3টির বেশি নয়। নিয়মিত কীট আপনাকে ডিম দেয় এবং নীল কীট আপনাকে কাউন্টার দেয় যা আপনার চরিত্রকে ঘিরে থাকা বৃত্তের নীচে দেখানো হয়। এই কাউন্টারগুলির সাহায্যে, আপনি প্রয়োজনে বেশ কয়েকটি রিটার্ন শট করতে পারেন এবং আপনার প্রতিপক্ষকে একটি দ্বন্দ্বের জন্য চ্যালেঞ্জ করতে পারেন। আপনার যদি তিনটি কাউন্টার থাকে, একটি বোতামের ধাক্কায় আপনি “ভলি” মোডে প্রবেশ করেন, যা টেনিস খেলায়ও পাওয়া যায়, এই সময়ে আপনি একটি ভলিতে ডিম দিয়ে আপনার প্রতিপক্ষকে ক্রমাগত আঘাত করতে পারেন যতক্ষণ না তাদের মধ্যে একজন আত্মসমর্পণ করে। হতে কাউন্টার সংগ্রহ করার আরেকটি উপায় হল নিরপেক্ষ রঙের ডিম পাওয়া যা পরিবেশে দেখা যায় এবং তাদের সংখ্যা খুবই সীমিত।

গেমপ্লে স্ক্র্যামবলড! যত সময় যায় প্রতিটি ম্যাচ এবং প্রতিটি লড়াই আরও আকর্ষণীয় হয়ে ওঠে এবং এটি পয়েন্ট স্কোর করা আরও কঠিন করে তোলে। পয়েন্ট পেতে, আপনাকে সঠিকভাবে লক্ষ্য রেখে এবং আদর্শ কৌশল ব্যবহার করে আপনার প্রতিপক্ষকে ডিম দিয়ে আঘাত করতে হবে। গেমের নিয়ন্ত্রণগুলি সত্যিই মসৃণ এবং কীভাবে বিভিন্ন হিটিং মুভমেন্ট করতে হয় তা গেমের সময় ভালভাবে শেখানো হয়। কিছু মুহুর্তে, খেলোয়াড়ের মাথায় একটি মুকুট উপস্থিত হয়, যার অর্থ প্রশ্নে থাকা ব্যক্তির সোনার পয়েন্ট রয়েছে। এই মুহুর্তে, গেমের গতি উন্মত্ত হয়ে ওঠে এবং খেলোয়াড়রা সেই খেলোয়াড়ের মাথা থেকে মুকুটটি সরিয়ে সোনার স্কোর দাবি করার চেষ্টা করে।

গেমটির শৈল্পিক গ্রাফিক্স এটির অন্যতম শক্তি, যার একটি কার্টুন শৈলী রয়েছে এবং পরিবেশের বিবরণ ভালভাবে দেখায়। গেমের চরিত্রগুলির মডেলিং একটি মনোরম এবং আকর্ষণীয় উপায়ে করা হয়েছে এবং তারা দর্শকদের মধ্যে একটি বিশেষ উত্তেজনা তৈরি করে। শব্দটি ক্ল্যাকারের শব্দ এবং তাদের ডিম মারার মধ্যেও সীমাবদ্ধ, যা গেমের উচ্চ-ছন্দের সাউন্ডট্র্যাকের সাথে প্রতিযোগিতা চালিয়ে যাওয়ার জন্য আপনার মধ্যে একটি বিশেষ ইচ্ছা তৈরি করে।

7.0
Score

Pros

  • আকর্ষণীয় এবং সুন্দর শিল্প শৈলী
  • মজাদার এবং তুলনামূলকভাবে আকর্ষণীয় গেমপ্লে
  • মসৃণ এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ
  • সাউন্ডট্র্যাক গেমপ্লের সাথে সামঞ্জস্যপূর্ণ

Cons

  • গেমটিতে অনেক গেমপ্লে মোড নেই
  • এআই বটগুলো তেমন আকর্ষণীয় নয়
  • গেমপ্লে কিছুক্ষণ পরে তার উত্তেজনা হারায়

Final Verdict

খেলা Scramballed! মাল্টিপ্লেয়ার সহযোগিতার উপর ভিত্তি করে অনলাইন ফাইটিং গেমের অনুরাগীদের জন্য, যার গেমপ্লে বৈচিত্র্য এবং গভীরতায় পূর্ণ, এটি একটি খুব বিনোদনমূলক শিরোনাম হিসাবে বিবেচিত হয় যা তাদের দীর্ঘ সময়ের জন্য ব্যস্ত রাখতে পারে। কিন্তু অন্যান্য খেলোয়াড়দের জন্য, এটি একটি গ্রহণযোগ্য এবং যোগ্য অভিজ্ঞতা প্রদান করতে পারে না। এই গেমটি তার বিষয়বস্তুতে নতুন সাধারণ ধারণা ব্যবহার করে যা সম্পূর্ণরূপে উপলব্ধি করা হয়নি। যদি নির্মাতারা এই গেমটির ত্রুটিগুলি এবং সমস্যাগুলি সমাধান করতে পারেন এবং নতুন মোড যুক্ত করে এর বিষয়বস্তু প্রসারিত করার চেষ্টা করতে পারেন তবে এটি একটি দুর্দান্ত কাজ হয়ে উঠতে পারে যা সমস্ত খেলোয়াড়কে বিনোদন দিতে পারে।