Superfidos গেমটি 2D প্ল্যাটফর্মার স্টাইলে তুলনামূলকভাবে ভাল শিরোনামগুলির মধ্যে একটি, Red Suit Studios দ্বারা ডিজাইন করা এবং ডেভেলপ করা হয়েছে এবং একই কোম্পানি দ্বারা 22 মার্চ, 2023-এ প্রকাশ করা হয়েছে, বিশেষভাবে Xbox কনসোলের নতুন প্রজন্মের জন্য। এই গেমটিকে তার বিকাশকারী স্টুডিওর প্রথম পণ্য হিসাবে বিবেচনা করা হয়, যা পরিবেশ অন্বেষণে অনেক বেশি ফোকাস করে এবং আপনাকে এটি করতে উত্সাহিত করে এবং এর জন্য বিভিন্ন পুরষ্কার বিবেচনা করেছে৷

এই গেমের বিভিন্ন পরিবেশ রহস্য এবং বিস্ময়ে পূর্ণ, এবং গেমের অনেক ধাঁধা এবং চ্যালেঞ্জের কাছে যাওয়ার এবং সমাধান করার বিভিন্ন উপায় রয়েছে, সবগুলি একটি প্ল্যাটফর্মার শিরোনামের আকারে উপস্থাপিত। প্ল্যাটফর্মার জেনারের বহুবর্ষজীবী শ্রোতা হওয়া সত্ত্বেও, সুপারফিডোস জেনারে বেশিরভাগ নতুনদের জন্য খুব কঠিন, এবং এটি বিকাশকারীদের পক্ষ থেকে স্পষ্টতই একটি হতাশাজনক নজরদারি। এছাড়াও, এর গেমপ্লে বিভাগে, এমন অনেক সমস্যা এবং ত্রুটি রয়েছে যা এই গেমটিকে একটি মজাদার প্ল্যাটফর্মার শিরোনাম হতে বাধা দিয়েছে এবং এর কারণে, এই শৈলীর বেশিরভাগ অনুরাগী সন্তোষজনক অভিজ্ঞতা পেতে সক্ষম নাও হতে পারে।

সুপারফিডোস হল একটি প্ল্যাটফর্মিং গেম যেখানে আপনি ফ্লাফিংটনের বিস্তীর্ণ বিশ্ব অন্বেষণ করেন, যেখানে রঙিন এবং বৈচিত্র্যময় পরিবেশ রয়েছে। আপনি তিনটি জাদুকরী কুকুরের নায়কদের একজন হিসাবে খেলছেন, বেশ কয়েকটি আন্তঃসংযুক্ত অঞ্চলে বিভিন্ন স্তর সম্পূর্ণ করেছেন এবং পথ ধরে আপনার যাত্রায় আপনাকে সাহায্য করার জন্য সমস্ত ধরণের পাওয়ার-আপ, জাদু এবং আরও অনেক কিছু সংগ্রহ করছেন। এই শিরোনামটির একটি উপভোগ্য গল্প রয়েছে, তবে এটি গেমের সামগ্রিক বিষয়বস্তুতে সত্যিই বিশেষ কিছু যোগ করে না এবং এর দুর্বলতার জন্য ক্ষতিপূরণ দিতে পারে না।

আপনি এমন একটি পৃথিবীতে স্থাপন করেছেন যেখানে একটি জাদুকরী জাদু দ্বারা তার সমস্ত মানুষকে অপহরণ করেছে এবং এখন এই পৃথিবীতে কোন মানুষ নেই এবং শুধুমাত্র কুকুর ধরণের পোষা প্রাণী অবশিষ্ট রয়েছে। এখন এই কুকুরগুলিকে আবারও এলাকায় শান্তি ফিরিয়ে আনতে এবং তাদের মালিকদের মুক্ত করতে একসঙ্গে কাজ করতে হবে। এটি করার জন্য, গল্পের মূল জাদুকরের কাছে পৌঁছানোর জন্য তাদের সমস্ত ধরণের বাধা এবং শত্রুদের মধ্য দিয়ে যেতে হবে, বসদের সাথে লড়াই করতে হবে।

সুপারফিডোস গেমপ্লেতে, আপনি কেনি, লেনি এবং ম্যাক্স নামে তিনটি প্রিয় কুকুরের নায়কদের নিয়ন্ত্রণ করেন, যারা তিনটি ভিন্ন প্রজাতির অন্তর্গত। এই কুকুরগুলির প্রত্যেকটি গেমের অসুবিধার স্তর নির্ধারণ করে এবং তিনটি ভিন্ন মোডের অন্তর্গত: হিরো মোড, ইনভিন্সিবল মোড এবং ম্যাক্স মোড। কেনির ভূমিকায় অভিনয় করে, যা হিরো মোডের অন্তর্গত, আপনি গল্পের সম্পূর্ণ অ্যাডভেঞ্চার অভিজ্ঞতা পেতে পারেন এবং একভাবে, এই চরিত্রটিকে গেমের ভারসাম্য হিসাবে বিবেচনা করা হয় এবং এটি কঠিন বা সহজ নয়। দ্বিতীয় মোডে, আপনি লেনি হিসাবে খেলবেন, যা বেশ সহজ বলে মনে করা হয়, যা প্ল্যাটফর্মার জেনারে বাচ্চাদের এবং নতুন খেলোয়াড়দের জন্য খুব উপযুক্ত। এই খেলার যোগ্য মোডে, অসীম জীবন, সহজ বস যুদ্ধ এবং দুর্বল শত্রু রয়েছে এবং আপনি কোন বিশেষ চ্যালেঞ্জের সম্মুখীন হন না। ম্যাক্স মোডে, আপনি ম্যাক্সের নিয়ন্ত্রণ নেন, যা পেশাদার খেলোয়াড়দের জন্য, যারা বিশুদ্ধ চ্যালেঞ্জের অভিজ্ঞতা খুঁজছেন।

খেলা চলাকালীন আপনি মরুভূমি, তুষার এলাকা, গুহা, অন্ধকূপ এবং কবরস্থান অন্বেষণ করবেন এবং বিভিন্ন রত্ন এবং অনেক আইটেম সংগ্রহ করবেন। উদাহরণস্বরূপ, আপনার সংগ্রহ করা নীল রত্নগুলি নতুন এলাকায় পোর্টালগুলি আনলক করবে। এই পোর্টালগুলি প্রতিটি স্তরের শেষে একটি স্বল্প দূরত্বে অবস্থিত এবং তাদের মাধ্যমে আপনি পছন্দসই স্তরের নতুন অংশে যেতে পারেন। কৃতিত্বগুলি পেতে এবং 1000G পয়েন্ট পেতে, আপনাকে বেশ কয়েকবার গেমটি পুনরায় চালু করতে হবে এবং আপনি প্রায় 25 ঘন্টার মধ্যে সেগুলি সংগ্রহ করতে পারেন৷ এছাড়াও, আপনি 8 ঘন্টার মধ্যে গেমটির গল্পের অংশটি সম্পূর্ণ করতে পারেন।

এই গেমের নিয়ন্ত্রণগুলি কিছু পরিমাণে ভাল কাজ করে, তবে মূল সমস্যাটি জাম্পিং মেকানিজমের সাথে সম্পর্কিত। প্রকৃতপক্ষে, এই গেমটিতে যে ত্রুটিগুলি আনা যেতে পারে তার মধ্যে একটি হল জাম্পিং অবিশ্বাস্যভাবে ধীর, যাতে আপনি মনে করেন যে তিনজন নায়ক দেখতে উড়ন্ত কাঠবিড়ালির মতো, এবং তারা আসলে কুকুর নয়। প্রতিটি লাফ দিয়ে, আপনি বাতাসে এমনভাবে ঝুলে থাকবেন যেন আপনি সামান্য মাধ্যাকর্ষণ সহ একটি গ্রহে আছেন। এটি গেমপ্লের সামগ্রিক উত্তেজনাকে ব্যাপকভাবে হ্রাস করতে পারে, কারণ জাম্পিং যে কোনও প্ল্যাটফর্মের শিরোনামের একটি বিশাল অংশ এবং এটি বিশেষ করে।

6.0
Score

Pros

  • বিভিন্ন প্ল্যাটফর্মিং চ্যালেঞ্জ প্রদান
  • সুন্দর শিল্প শৈলী সঙ্গে অনন্য এলাকা
  • মসৃণ এবং সহজ গেমপ্লে
  • আনন্দদায়ক এবং সমৃদ্ধ গল্প

Cons

  • ভয়ঙ্কর জাম্পিং অ্যানিমেশন
  • গেমপ্লের লক্ষ্য দর্শকদের সাথে মেলে না
  • বিভ্রান্তিকর স্তর নকশা
  • মজার শব্দ প্রভাব
  • খেলার cutscenes উপেক্ষা করা যাবে না

Final Verdict

সুপারফিডোস গেম আপনার সমস্ত প্ল্যাটফর্মিং দক্ষতা পরীক্ষা করার চেষ্টা করে এবং এই উদ্দেশ্যে এটি বিভিন্ন চ্যালেঞ্জ অফার করে যা পালাক্রমে আকর্ষণীয়। গেমটির সমৃদ্ধ গল্পের পাশাপাশি এর পরিবেশের চমৎকার ডিজাইন আপনাকে বিনোদন দেওয়ার জন্য যথেষ্ট আকর্ষণীয়। তবে এর নেতিবাচক পয়েন্ট এবং সমস্যাগুলি এর শক্তিশালী পয়েন্টগুলির চেয়ে বেশি, এবং এই জিনিসগুলি একটি অপ্রীতিকর অভিজ্ঞতার সৃষ্টি করেছে যা গেমটির সম্ভাবনাকে বিকাশে বাধা দিয়েছে। এই গেমটি তার লক্ষ্য দর্শকদের জন্য একটি যোগ্য শিরোনাম হতে পারে না এবং তাদের সন্তুষ্ট করতে ব্যর্থ হয়। আপনি যদি কুকুর এবং বিড়ালের মতো প্রাণীদের প্রেমিক হন এবং প্ল্যাটফর্মার স্টাইলের গেমগুলির একজন ডাই-হার্ড ফ্যান হন তবে এই গেমটিতে আপনি তুলনামূলকভাবে দীর্ঘ সময়ের জন্য বিনোদন পাবেন।