এর অবিশ্বাস্যভাবে মনোরম ভিজ্যুয়াল এবং অনন্য শিল্প শৈলী সহ, Railbound হল গত কয়েক বছরের সেরা ধাঁধার শিরোনামগুলির মধ্যে একটি, যা সহজ কিন্তু সম্পূর্ণরূপে উপভোগযোগ্য ধাঁধা অফার করে যা এমনকি সবচেয়ে বুদ্ধিমান মনকেও চ্যালেঞ্জ করতে পারে। এটি চ্যালেঞ্জিংও, এটি সম্পর্কে ভালবাসার অনেক কিছু আছে। শিরোনাম, এবং আপনি দীর্ঘ সময়ের জন্য এর রঙিন জগতে নিজেকে নিমজ্জিত করতে পারেন। এই গেমটি দুটি সুন্দর কুকুরের গল্প বর্ণনা করে যারা, অনেক পর্যায় অতিক্রম করে, একটি ট্রেনের বগিগুলিকে সংযুক্ত করার চেষ্টা করে এবং অবশেষে তাদের যাত্রা চালিয়ে যায়। উল্লেখ্য যে Railbound একটি রেলওয়ে সিমুলেটর নয়, এই শিরোনামে ট্রেন ট্র্যাক এবং লোকোমোটিভ রয়েছে, যার গেমপ্লে বিভিন্ন ধাঁধা সমাধানের উপর ফোকাস করে। এই নিবন্ধে, আমরা এই প্রশংসনীয় খেলা পর্যালোচনা করেছি.

এই গেমটিতে, আপনি এর 150টি উত্তেজনাপূর্ণ পর্যায়ে প্রতিটিতে একটি সহজ লক্ষ্য অনুসরণ করুন; আপনাকে সঠিক ক্রমে ট্রেনের গাড়িগুলিকে প্রধান গাড়ির সাথে সংযুক্ত করতে হবে এবং আপনাকে এটি একটি নির্দিষ্ট উপায়ে করতে হবে যাতে আপনি মূল ট্রেনটিকে তার গন্তব্যে পেতে পারেন। সমস্ত পাজল গেমের মতো, রেলবাউন্ড সুন্দর এবং সহজে শুরু হয় এবং সময়ের সাথে সাথে আপনাকে এর মেকানিক্সের সাথে পরিচয় করিয়ে দেবে। প্রথম কয়েকটি ধাপে, আপনাকে গেমটি খেলার প্রাথমিক বিষয়গুলি শেখানো হবে, যেখানে আপনাকে রেলের টুকরোগুলিকে একটি উপায়ে সংযুক্ত করতে হবে এবং একটি প্যাসেজ তৈরি করতে হবে। পরবর্তী পর্যায়ে, আপনাকে টানেল ব্যবহার করতে হবে, রেলগুলি পরিবর্তন করতে হবে এবং আরও অনেক কিছু করতে হবে৷ তবে আপনি এমন ধাঁধাঁর মুখোমুখি হতে বেশি সময় লাগবে না যা আপনাকে সম্পূর্ণভাবে বিভ্রান্ত করবে এবং আপনাকে তাদের সমাধানগুলি সম্পর্কে সত্যিই ভাবতে বাধ্য করবে।

গেমের বেশিরভাগ ধাঁধাই বেশ স্বজ্ঞাত এবং প্রথমে সমাধান করা সহজ, তবে কিছু পর্যায়ে সেগুলি চ্যালেঞ্জিং হয়ে ওঠে এবং আপনি সেগুলি সমাধান করতে অনেক সময় ব্যয় করতে পারেন। এটা বলা যেতে পারে যে গেমটির ধাঁধার ডিজাইনে খুব ঝরঝরে আইডিয়া ব্যবহার করা হয়েছে, যেগুলো একই সাথে খুবই উপভোগ্য। সামগ্রিকভাবে ধাঁধাগুলি দেখতে সহজ, কিন্তু সবসময় একটি অনুপস্থিত অংশ থাকে যা তাদের সমাধান করা কঠিন করে তোলে। কিছু ধাঁধা হাস্যকরভাবে সহজ এবং আপনি সেগুলি 10 সেকেন্ডের মধ্যে করতে পারেন, অন্যরা সমাধান করতে কয়েক ঘন্টা সময় নেয়। কিন্তু আপনি সমাধানটি বের করার পরে, আপনি বুঝতে পারবেন যে ধাঁধাটি কতটা সহজ ছিল এবং আপনার সমস্যাটি হল যে আপনি একটি ছোট পয়েন্ট মিস করেছেন।

এই গেমের ধাঁধাগুলি সমাধান করতে সর্বদা সময় নিন এবং প্রথমে সহজ ধাঁধাগুলিতে যান এবং তারপরে কঠিন ধাঁধাগুলিতে ফিরে যান এবং জেনে রাখুন যে আপনি অবশ্যই সফল হবেন। ধাঁধাগুলির একমাত্র ছোট সমস্যাটি হল প্রতিটি পর্যায়ে শুধুমাত্র একটি সমাধান রয়েছে, যা কখনও কখনও বের করতে সময়সাপেক্ষ হতে পারে। এছাড়াও, রেলবাউন্ড গেমটিতে এমন লোকদের জন্য একটি গাইড সিস্টেম রয়েছে যারা কোনও কারণে একটি ধাঁধা সমাধান করতে পারেনি, বা যারা এটির একটি অংশ সমাধান করতে সমস্যায় পড়েছেন; গেমের স্ক্রিনে ইঙ্গিত বোতাম টিপে, ছোট সাদা লাইনগুলি উপস্থিত হবে এবং ধাঁধা সমাধানের জন্য ট্র্যাকের টুকরোগুলি কোথায় রাখতে হবে তা আপনাকে বলবে।

সৌভাগ্যবশত, এই গেমের কোন সময়সীমা নেই এবং আসলে আপনি পেনাল্টি ছাড়াই যত খুশি সমাধান চেষ্টা করতে পারবেন। এই বৈশিষ্ট্যটি আপনাকে সেই ধাঁধার কাঙ্ক্ষিত সমাধানটি বের না করা পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে চায়। সাধারণত আপনার কাছে ব্যবহার করার জন্য সীমিত সংখ্যক ট্র্যাক থাকে এবং প্রতিটি স্তরের সমাধান করার জন্য শুধুমাত্র একটি উপায় থাকে, কখনও কখনও এটি সুস্পষ্ট এবং কখনও কখনও নয়, কারণ এটি ট্রেন সংযোগ ঠিক করা এবং বিশ্ব ভ্রমণের বিষয়ে একটি আরামদায়ক ধাঁধা খেলা।. গেমটির কার্টুন শিল্প শৈলীটি খুব স্পষ্ট এবং সাহসী এবং গেমের অংশগুলিতে খেলা ছোট দৃশ্যগুলি প্রশংসনীয়। সাধারণভাবে, গেমটির শিল্প শৈলী এবং সাউন্ডট্র্যাক সত্যিই উপভোগ্য এবং তাদের সাথে কোনও ভুল নেই।

10.0
Score

Pros

  • খুব মসৃণ এবং উত্তেজনাপূর্ণ গেমপ্লে
  • উপভোগ্য এবং বিনোদনমূলক ধাঁধা প্রদান
  • খেলার বিশেষ শিল্প শৈলী
  • গেম পরিবেশের চমৎকার নকশা
  • গোপন পদক্ষেপের অস্তিত্ব
  • শিথিল বিষয়বস্তু প্রদান
  • ধাঁধার মধ্যে একটি যৌক্তিক ভারসাম্য তৈরি করা

Cons

  • কিছু ধাঁধার সমাধানের অনমনীয়তা

Final Verdict

এর সৃজনশীল এবং চ্যালেঞ্জিং ধাঁধার সাথে, রেলবাউন্ড আপনাকে একটি আকর্ষণীয় মনের খেলায় আমন্ত্রণ জানায় যা আপনি দীর্ঘ সময়ের জন্য জড়িত থাকতে পারেন। এটি আকর্ষণীয় এবং ভালভাবে ডিজাইন করা পাজলগুলির সাথে একটি সত্যিই চমত্কার গেম যা আপনি সেগুলি সমাধান করার পরে আপনাকে পুরস্কৃত করে যাতে সেগুলি অন্তত আপনার সময়ের জন্য উপযুক্ত। আরও কঠিন ধাঁধা সমাধানের জন্য আপনাকে হয়তো ইন্টারনেটে রেফার করতে হবে বা অন্যদের কাছে সাহায্য চাইতে হতে পারে! তবে যাই হোক না কেন, আমি এই গেমটি তাদের কাছে সুপারিশ করি যারা একটি ভাল ধাঁধা উপভোগ করেন।