সুপার মম্বো কোয়েস্ট একটি সত্যিই মজাদার ছোট্ট মেট্রোইডভানিয়া শিরোনাম যা হিট সুপার মিটবয় শিরোনাম দ্বারা অনুপ্রাণিত হয়ে আন্দোলনের উপর একটি ভারী ফোকাস। এটি প্ল্যাটফর্মের শৈলীতে একটি 2D অ্যাকশন-অ্যাডভেঞ্চার শিরোনাম, এতে রঙিন পরিবেশ এবং পিক্সেল আর্ট স্টাইলের গ্রাফিক্স রয়েছে যা প্ল্যাটফর্মিং ঘরানার মিশ্রণে খুব আলাদা কিছু চেষ্টা করে। যেহেতু প্ল্যাটফর্মার জেনারটি প্রাচীনতম এবং সম্ভবত সবচেয়ে ক্লাসিক ভিডিও গেম জেনারগুলির মধ্যে একটি, এটি অবশ্যই সূত্রে নতুন সংযোজনকে স্বাগত জানায়, তাই এই পর্যালোচনা নিবন্ধে, সুপার মম্বো কোয়েস্ট এই প্রচেষ্টায় কতটা সফল হয় তা দেখা যাক।

সুপার মম্বো কোয়েস্ট হল একটি মজার ছোট প্ল্যাটফর্মের শিরোনাম যেটিতে তুলনামূলকভাবে দ্রুত গেমপ্লে রয়েছে এবং আপনাকে একটি দুর্দান্ত গতির অনুভূতি দেয়, মজাদার ক্ষমতা যা একে অপরের সাথে ভালভাবে সমন্বয় করা হয়, যেমন দৌড়ানো, দেয়ালের উপর দিয়ে লাফ দেওয়া এবং শত্রুদের ধ্বংস করা। এই অর্থে, এটি স্পষ্টভাবে বলা যেতে পারে যে এটি কির্বি গেম দ্বারা অনুপ্রাণিত। কিন্তু একটি প্ল্যাটফর্মার শিরোনামের মুভমেন্ট সিস্টেমটি স্টেজের চমৎকার ডিজাইন ছাড়া কোন মানে হয় না এবং অবশ্যই গেমটি এই বিষয়ে ভালো পারফর্ম করেছে। গেমের অসুবিধা কখনই একটি নির্দিষ্ট সীমা অতিক্রম করে না এবং সর্বদা আপনাকে আপনার সমস্ত ক্ষমতা এবং গতিবিধি ব্যবহার করতে বাধ্য করে। যাইহোক, গেমটির উজ্জ্বল ট্রাম্প কার্ড হল এর কম্বো সিস্টেম; শত্রুদের উপর অবতরণ করা এবং রত্ন সংগ্রহ করা আপনার কম্বো বারকে স্থির রাখে এবং শত্রুদের এক পাল্লায় সাফ করা দুর্দান্ত লাগে। এই গেমটিতে, আপনাকে অবশ্যই সবসময় চলাফেরা করতে হবে এবং না থামিয়ে একটি পর্যায় সম্পূর্ণ করার চেষ্টা করতে হবে, যেমনটি আমরা সোনিক ম্যানিয়া এবং সুপার ফ্যান্সি প্যান্ট অ্যাডভেঞ্চারের মতো শিরোনামে দেখেছি।

গেমটিতে একটি খুব সহজ কিন্তু মজাদার গেমপ্লে রয়েছে যা একটি মেট্রোইডভানিয়া শৈলীর কাঠামো ব্যবহার করে, যার অর্থ গেমের জগতে বেশ কয়েকটি আন্তঃসংযুক্ত বিশ্ব রয়েছে যা ছোট পর্যায়ে বিভক্ত। শত্রুদের উপর শুধুমাত্র একটি আঘাত দিয়ে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত এই ধাপগুলো অতিক্রম করতে হবে। এই গেমটি যে নতুন উপাদানটি ব্যবহার করে তা হল কম্বোন ডিসপ্লে সিস্টেম বা কম্বো মিটার, এবং এই কারণে, গেমটি আপনাকে যত দ্রুত সম্ভব আপনার শত্রুদের মধ্য দিয়ে চালাতে বলে যাতে আপনি কম্বো মিটারটি শেষ হতে না দেন। আপনার কম্বো বারটি পূর্ণ রাখতে এবং শত্রুদের সাথে লড়াই করার সময় রত্ন সংগ্রহ করতে আপনার সর্বদা দ্রুত লাফ ব্যবহার করা উচিত, যা আপনার কম্বো বারটি পূরণ করতেও সহায়তা করবে।

এই নতুন বৈশিষ্ট্যটি কেবল শুরু থেকে শেষ পর্যন্ত পুরো গেমপ্লেকে প্রভাবিত করে এবং এটিকে খুব আকর্ষণীয় এবং মজাদার কিছুতে পরিণত করে। এছাড়াও, এই গেমটিতে আনলকযোগ্য বৈশিষ্ট্যগুলি যোগ করার সাথে, এটি মেট্রোইডভানিয়া-স্টাইলের উপাদানগুলির আরেকটি দিক সরবরাহ করে যা মানচিত্রে নতুন পথ খোলার জন্য প্রয়োজন, এবং একই সময়ে, এটি কঠিন প্ল্যাটফর্মিং বিভাগগুলি অতিক্রম করতে এবং পরাজয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। শত্রুরা। সুতরাং, যদি এমন একটি জিনিস থাকে যা আমি অন্য কিছু নির্বিশেষে গ্যারান্টি দিতে পারি, তা হল এই গেমটি অনেক মজার।

অবশ্যই, একটি প্ল্যাটফর্মার গেমের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হ’ল নিয়ন্ত্রণগুলি এবং এই ক্ষেত্রে, সুপার মম্বো কোয়েস্ট এটি সফলভাবে করে। গেমপ্লে আপনাকে গতি এবং নড়াচড়া এবং লাফ দেওয়ার ক্ষমতার একটি সত্যই ভাল ধারণা দেয়, যা আবার সুপার মিট বয় এর সাথে সম্পর্কিত, তবে এটি একটু বেশি উদার। কিন্তু আপনি গেমের মাধ্যমে অগ্রসর হওয়ার সাথে সাথে আপনার মৌলিক ক্ষমতাগুলিকে প্রসারিত করে এমন আরও বিস্ময় আপনার জন্য অপেক্ষা করছে। অবশ্যই, এগুলি সম্পূর্ণ চিত্তাকর্ষক বা এমনকি প্রয়োজনীয় নয়, তবে এগুলি ব্যবহার করা গেমপ্লেতে আরও গভীরতা যোগ করে।

এই গেমটির গ্রাফিক্স খুব আড়ম্বরপূর্ণভাবে ডিজাইন করা হয়েছে, পরিবেশ এবং পর্যায়ের ডিজাইনে ব্যবহৃত পিক্সেল আর্টটি সত্যিই ভালভাবে বিস্তারিত এবং কিছু অংশে এটি শহরের এলাকার পটভূমি হিসাবে দেখানো হয়েছে। চরিত্রগুলির গতিবিধি এবং সমস্ত গেম অ্যানিমেশনগুলি মসৃণ এবং উপভোগ্য। যাইহোক, কিছু দৃশ্যকল্প এবং বস খুব বিরক্তিকর, কিন্তু তবুও তাদের জন্য একটি ভাল স্কোর বিবেচনা করা যেতে পারে। সংগীতের ক্ষেত্রে, সমস্ত গানগুলি ভালভাবে মিশ্রিত এবং গেম এবং অবস্থানগুলির সাথে যতটা সম্ভব ঘনিষ্ঠভাবে মেলে এবং কিছু স্টেজে সত্যিই চমৎকার সুর রয়েছে। এটি গেম বা অন্য কিছুর সেরা সঙ্গীত নয়, তবে এটি খুব সন্তোষজনক।

9.0
Score

Pros

  • প্রত্যেকের জন্য উপযুক্ত চ্যালেঞ্জ প্রদান করা
  • গেমের অসুবিধার মাত্রা কাস্টমাইজ করার ক্ষমতা
  • নতুন প্ল্যাটফর্মিং ধারণাগুলির একটি চমৎকার মিশ্রণ
  • পরিবেশের শৈল্পিক এবং মনোরম নকশা
  • সহজ এবং মসৃণ গেমপ্লে

Cons

  • কখনও কখনও খেলা নিয়ন্ত্রণ বিরক্তিকর হয়ে ওঠে
  • কিছু পর্যায়ে আপনি সহজেই আপনার পথ হারাতে পারেন
  • স্টেজের ডিজাইন খুব একটা উদ্ভাবনী নয়

Final Verdict

সুপার মম্বো কোয়েস্ট একটি অত্যন্ত উপভোগ্য মেট্রোইডভানিয়া গেম যা আপনাকে একটি অপেক্ষাকৃত ছোট কিন্তু চ্যালেঞ্জিং অ্যাডভেঞ্চার নিয়ে আসে। পুরো সময় আমি এই গেমটি খেলছিলাম, আমি উন্নতির একটি সন্তোষজনক অনুভূতি অনুভব করেছি যেখানে ধীরে ধীরে সমস্ত ধাপ জুড়ে অসুবিধা বেড়েছে। অবশ্যই, গেমটি কখনই খুব কঠিন হয় না এবং সর্বদা আপনাকে আপনার প্রতিটি পদক্ষেপ এবং ক্ষমতা ব্যবহার করতে উত্সাহিত করে। এই গেমটি মজাদার এবং আমি সমস্ত খেলোয়াড়দের কাছে এটি সুপারিশ করি।