Bzzzt আমাকে আমার শৈশবে ফিরিয়ে নিয়ে যায় যখন আমরা প্রাগৈতিহাসিক বা ডেঞ্জারাস ডেভ খেলছিলাম। যাতে এটি এমনকি দুটি বিশিষ্ট গেম সুপার মিট বয় এবং সেলেস্ট থেকে কিছু উপাদান নেয় এবং সেগুলিকে ভালভাবে একত্রিত করে। এটি একটি দুর্দান্ত সর্বাত্মক খেলা যা আপনাকে নিজেকে এবং প্রতিটি পূর্ববর্তী পর্যায়ের সাথে আপনার সেট করা সীমাগুলিকে এগিয়ে নিতে অনুপ্রাণিত করে। এটি সুন্দর ভিজ্যুয়াল, ভাল অ্যানিমেশন, সাধারণ নিয়ন্ত্রণ সহ ভালভাবে ডিজাইন করা হয়েছে। পালিশ, দুর্দান্ত স্তরের ডিজাইন/ধাঁধা এবং ভাল শব্দ . Bzzzt শুধুমাত্র চ্যালেঞ্জিং নয় অবিশ্বাস্যভাবে আকর্ষণীয় এবং পালিশও। এমনকি দৃশ্যত, গেমটি সুন্দর, আশ্চর্যজনক পিক্সেল আর্ট গ্রাফিক্স এবং একটি সাউন্ডট্র্যাক যা পুরোপুরি মাত্রার ছন্দের সাথে মেলে, ঘন্টার পর ঘন্টা মজা দেয়।

এই গেমটি সম্পর্কে আমার সমালোচনাগুলির মধ্যে একটি হল এর গল্পের দৃশ্যকল্প, যা আমি মনে করি না একটি আকর্ষণীয় প্লট আছে। আপনি ZX8000 নামের একটি রোবটের ভূমিকা পালন করছেন, যার ডিজাইন করেছেন দুই অভিজাত বিজ্ঞানী। অন্যদিকে একজন দুষ্ট পাগল বিজ্ঞানী আছেন যিনি বিশ্বকে দখল করার চেষ্টা করছেন এবং এখন তার সাফল্য নির্ভর করে আমাদের নায়কের উপর যিনি তার খারাপ কাজগুলি বন্ধ করতে পারেন এবং এই নাশকতাকারী বিজ্ঞানীর সেনাবাহিনীকে ধ্বংস করতে পারেন। এটি একটি ক্লিচ এবং অরুচিকর প্লট যা আমরা একই শৈলীর অন্যান্য শিরোনামে বারবার দেখেছি এবং এটি এখানে আলাদা নয়।

Bzzzt-এ মোট 52টি স্তর রয়েছে, যা আপনি কখনও দেখেছেন এমন সেরা প্ল্যাটফর্মিং উপাদানগুলির বৈশিষ্ট্যযুক্ত। Bzzzt-এর গেমপ্লে খুব টাইট, ঠিক একজন কঠোর প্ল্যাটফর্মারের মতো। পর্যায়গুলি দ্রুত রানের জন্য দক্ষতার সাথে তৈরি করা হয়েছে এবং কয়েক বছর ধরে আমি একটি প্ল্যাটফর্মার শিরোনামে দেখেছি সবচেয়ে সৃজনশীল। কিছু হালকা অ্যাকশন রয়েছে (স্পষ্টতই পরিবেশগত সংশোধনের মাধ্যমে অর্জিত) যা গেমপ্লেতে কিছু মশলা যোগ করার একটি স্বাগত উপায়।

প্রতিটি স্তরে, সংগ্রহ করার জন্য বেশ কয়েকটি স্ক্রু রয়েছে, যা আপনাকে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ধরতে হবে। এটি সময়ের বিরুদ্ধে একটি দৌড় যা অনেক চ্যালেঞ্জ নিয়ে আসে এবং আমি মনে করি এটি স্পিডরানিংয়ের জগতে আগ্রহীদের জন্য খুব আকর্ষণীয় হতে পারে। কারণ একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আপনি একগুচ্ছ স্ক্রু সংগ্রহ করেন এবং এর মধ্যে, আপনাকে পথে থাকা সমস্ত শত্রু এবং ফাঁদ এড়াতে হবে। অবশ্যই, আপনার কাছে সীমিত সংখ্যক জীবন আইটেম রয়েছে এবং এটি গেমটির অসুবিধাকে অনেকাংশে বাড়িয়ে দেয়।

আপনি স্তরগুলির মধ্য দিয়ে যেতে শুরু করার সাথে সাথে আপনি লক্ষ্য করবেন যে স্তরগুলি খুব ভালভাবে ডিজাইন করা হয়েছে। নিয়ন্ত্রণ ব্যবস্থা নির্দিষ্ট পরিস্থিতি তৈরি করে যেখানে নিয়ন্ত্রণগুলি একা এবং সংমিশ্রণে পরীক্ষা করা হয়। ফলস্বরূপ, আপনার নিয়ন্ত্রণগুলির ব্যবহার পরীক্ষা করার জন্য এবং ক্ষতি ছাড়াই সেগুলির মধ্য দিয়ে যাওয়ার জন্য স্তরগুলির প্রতিটি অংশ সাবধানে তৈরি করা হয়েছে। এটি বেশিরভাগই সূক্ষ্ম, এবং Bzzzt এর স্তরের নকশাটি এই বিষয়ে সত্যিই ভালভাবে সম্পন্ন হয়েছে।

ZX8000 এর একটি বৈশিষ্ট্য হল যে কিছু পর্যায়ে এটি একটি আলো বিন্দুতে পরিণত হয়ে উড়তে পারে। তখনই কিছু ফাঁদ এড়ানো সম্ভব হয় এবং এমন জায়গায় পৌঁছানো যায় যেগুলি সাধারণত অ্যাক্সেসযোগ্য নয়। এছাড়াও, আপনি স্তরগুলির মধ্য দিয়ে অগ্রসর হওয়ার সাথে সাথে আপনি ডাবল জাম্প এবং ড্যাশ বৈশিষ্ট্যগুলি পাবেন যা আপনাকে পর্যায়গুলি সম্পূর্ণ করার জন্য অনেক স্বাধীনতা দেয়।

কখনও কখনও জিনিসগুলি কঠিন মনে হয় যদি বিশ্রামের পয়েন্ট বা নিরাপদ অঞ্চলগুলির মধ্যে দীর্ঘ দূরত্ব থাকে এবং আপনাকে একটি নির্দিষ্ট ক্রমানুসারে একাধিক লাফ এবং ড্যাশ করতে হবে, কোনও কিছুকে আঘাত করা এড়াতে খুব সুনির্দিষ্ট সময় সহ। , এটি খুব কঠিন হতে পারে। এই কারণেই আমি বলি যে Bzzzt, সহজ হলেও, গত কয়েক বছরে আমার অভিজ্ঞতা হওয়া সবচেয়ে চ্যালেঞ্জিং প্ল্যাটফর্মের শিরোনামগুলির মধ্যে একটি।

কখনও কখনও আপনাকে এমনকি কয়েকবার স্তরগুলি পুনরাবৃত্তি করতে হবে এবং প্রতিবার একটু উন্নতি করতে হবে। এটি হতাশাজনক হতে পারে কারণ আপনাকে স্তরের শুরু থেকে শুরু করতে হবে। এখানেই পয়েন্ট সংরক্ষণ করা চমৎকার হতে পারে, কারণ যখন আপনাকে একটি স্তর বহুবার পুনরাবৃত্তি করতে হয় তখন এটি কেবল বিরক্তিকর নয় বিরক্তিকর হয়ে ওঠে। সৌভাগ্যবশত, গেমের স্তরগুলি সাধারণত ছোট, তবে তাদের মধ্যে কিছু দীর্ঘ এবং কিছুটা বিরক্তিকর হতে পারে।

গেমটির সামগ্রিক গ্রাফিক্স সত্যিই দুর্দান্ত, বিভিন্ন রঙের শৈল্পিক ব্যবহার, স্যাচুরেশন, উজ্জ্বলতা, বৈসাদৃশ্য, সবকিছুই খুব ভালভাবে সম্পন্ন এবং শৈল্পিকভাবে চমৎকার। উজ্জ্বল এবং রঙিন রঙের ব্যবহার, অত্যাশ্চর্য ব্যাকগ্রাউন্ড এবং গতিশীল পারফরম্যান্স এই গেমটিকে দারুণ আবেদন দিয়েছে। গেমের সময় একটি অসামান্য সাউন্ডট্র্যাকও আপনার সাথে থাকে, যা প্রতিটি স্তরের থিমের সাথে পুরোপুরি মেলে।

সামগ্রিকভাবে, Bzzzt হল সবচেয়ে ভিন্ন প্ল্যাটফর্মের একটি যা আমি গত কয়েক বছরে পর্যালোচনা করেছি। এটি একটি মজার ওল্ড-স্কুল প্ল্যাটফর্মার যা নিজেকে এর অন্যান্য শিরোনাম থেকে আলাদা করার চেষ্টা করে এবং সৌভাগ্যক্রমে এটি করতে সফল হয়। এই গেমটিতে এমন কিছু আছে যা আপনাকে গল্পের শেষ অবধি ব্যস্ত রাখে এবং সময়ের সাথে সাথে আপনাকে ভুলে যায়।

9.0
Score

Pros

  • এটি একটি অত্যাশ্চর্য শিল্প শৈলী আছে
  • সাউন্ডট্র্যাক অনন্য
  • স্তর নকশা সত্যিই চিত্তাকর্ষক
  • চমৎকার এবং প্রতিক্রিয়াশীল নিয়ন্ত্রণ
  • এটি আপনার শ্রোতাদের ধরণ নির্ধারণ করতে বিভিন্ন অসুবিধা উপস্থাপন করে

Cons

  • প্লট বিরক্তিকর
  • বেশিরভাগ সময় আপনাকে একাধিকবার স্তরগুলি পুনরাবৃত্তি করতে হবে যা হতাশাজনক হতে পারে

Final Verdict

আমি প্ল্যাটফর্মের অনুরাগীদের জন্য এই গেমটি একটি চ্যালেঞ্জের জন্য সুপারিশ করছি, সুন্দর পিক্সেল শিল্প, দুর্দান্ত সঙ্গীত এবং মজাদার গেমপ্লে এটিকে ইন্ডি শিরোনামের মধ্যে একটি রত্ন করে তোলে যা সত্যিই আপনার সময়ের মূল্য।