OSHIIRO হল একটি প্রথম-ব্যক্তি হরর গেম যা এমন একটি থিয়েটারে সংঘটিত হয় যা বছরের পর বছর ধরে নির্জন। চিবা লিজেন্ড এরিনা নামে পরিচিত এই জায়গাটিকে অতীতে কিছু বিখ্যাত কনসার্টের স্থান হিসাবে বিবেচনা করা হত, কিন্তু সেখানে ঘটে যাওয়া অদ্ভুত ঘটনাগুলির কারণে বছরের পর বছর কেউ সেখানে যেতে সাহস করেনি। কিন্তু এখন কেউ এই জায়গাটির লুকানো রহস্য উন্মোচন করার সিদ্ধান্ত নিয়েছে এবং সেখানে থাকা মন্দ বিপদের অবসান ঘটিয়েছে। OSHIIRO গেমটি নিন্টেন্ডো সুইচ কনসোলে একচেটিয়াভাবে উপলব্ধ, যা হরর ঘরানার ভক্তদের জন্য একটি মজার শিরোনাম হিসাবে বিবেচিত হতে পারে। কিন্তু এর অনেক সমস্যার কারণে, এটি খেলোয়াড়দের দীর্ঘ সময়ের জন্য ব্যস্ত রাখতে পারে না এবং গেমের অনন্য অভিজ্ঞতাকে প্রভাবিত করে।

আপনি যদি হাস্যকর হরর গেম পছন্দ করেন যেগুলির রঙিন থিম রয়েছে যেখানে আপনি সমস্ত ধরণের আকস্মিক ভয় এবং অন্ধকার পরিবেশের মুখোমুখি হন, তাহলে OSHIIRO আপনার জন্য। এই গেমটির গল্পের পটভূমি সত্যিই সমৃদ্ধ এবং দুর্দান্ত এবং এতে আপনাকে একটি উজ্জ্বল এবং রঙিন হালকা লাঠি দোলানোর মাধ্যমে তাদের শরীর থেকে অশুভ আত্মাদের অপসারণ করতে হবে। রাক্ষসদের আত্মাকে জয় করা এই শিরোনামের গেমপ্লের মূল ফোকাস। আপনি যখন পর্যায়গুলির মধ্য দিয়ে অগ্রসর হন, গেমের গল্পের বিশদ বিবরণ সম্পূর্ণরূপে কণ্ঠস্বরযুক্ত সংলাপের মাধ্যমে বলা হয় এবং প্রকৃতপক্ষে, চিবা লিজেন্ড এরিনার প্রতিটি অঞ্চলে প্রবেশ করার পরে, সেই অঞ্চলের জন্য নির্দিষ্ট গল্পটি লেখার মাধ্যমে বর্ণনা করা হয়।

আপনাকে এই অঙ্গনের বিভিন্ন ক্ষেত্র অন্বেষণ করতে হবে এবং আপনি যে ভূতের মুখোমুখি হন তা বের করতে হবে। আপনি যখন এই জায়গার বিভিন্ন পরিবেশের মধ্য দিয়ে অগ্রসর হবেন, তখন আপনি মন্দ আত্মাদের দ্বারা আক্রান্ত হবেন যে আপনাকে অবশ্যই আপনার হালকা লাঠি দিয়ে লড়াই করতে হবে এবং আপনার লাঠির রঙটি প্রফুল্লতার রঙের সাথে মেলাতে হবে। এছাড়াও প্রতিটি স্তর সম্পূর্ণ করার জন্য আপনাকে তাদের পরাজিত করার জন্য মেয়েদের ছবির উপর একই রঙের গ্লো স্টিক রোল করতে হবে এবং যতক্ষণ না আপনি তাদের পরাজিত করবেন ততক্ষণ তারা “ওশিরো লাইট” নামে একটি গান বাজবে যা শোনা যাবে। এই ছবিগুলি আপনার ক্ষতি করে না এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য আপনাকে কেবল সেগুলি মুছে ফেলতে হবে৷

OSHIIRO গেমের দুটি মোড রয়েছে, স্টোরি মোড এবং আরেকটি মোড। গল্প বিভাগে, তিনটি অসুবিধা সেটিংস রয়েছে, সহজ, স্বাভাবিক এবং কঠিন, যা নির্বাচনের পরে এবং গেমপ্লে চলাকালীনও পরিবর্তন করা যেতে পারে। এই বিভিন্ন অসুবিধাগুলি আপনাকে আপনার দক্ষতার স্তরের জন্য উপযুক্ত বিকল্পটি বেছে নিতে দেয়। অবশ্যই, হরর ঘরানার বেশিরভাগ শিরোনামে, অসুবিধার স্তর বেছে নেওয়ার কোনও ক্ষমতা নেই, কারণ গেমের অসুবিধা সাধারণত ভারসাম্যপূর্ণ।

“অন্য মোড” নামক গেমের দ্বিতীয় মোডে, আপনি স্টিকার ধ্বংস এবং ভূতকে পরাজিত করার জন্য পয়েন্ট অর্জন করেন। এটিকে একটি চ্যালেঞ্জ মোড হিসাবে বিবেচনা করা হয় যা শুধুমাত্র গল্পের অংশটি সম্পূর্ণ করার পরেই চালানো যেতে পারে, যা ফলস্বরূপ একটি উচ্চ স্তরের রিপ্লে মান তৈরি করে এবং খেলোয়াড়দের জন্য আরও আনন্দ প্রদান করবে। গেমের প্রধান মেনুতে, গেমের প্রধান মোডগুলি ছাড়াও, সাউন্ড রুম নামে একটি বিকল্প রয়েছে, যেখানে আপনি গেমের সেরা সঙ্গীতের একটি নির্বাচন শুনতে পারেন। এই পরিস্থিতিগুলি ছাড়াও, আপনি আকর্ষণীয় মিনি-গেমের একটি সিরিজের মুখোমুখি হবেন যা গেমের মূল গল্পের সাথে কিছুই করার নেই। এগুলি এই গেমের বিকাশকারী তৈরি করা অদ্ভুত গেমগুলির একটি মজাদার প্রদর্শন প্রদান করে৷

গেমটি প্রচুর রিপ্লে মান এবং সেইসাথে অতিরিক্ত সামগ্রী অফার করে যা আপনি গল্পটি শেষ করার পরে অনুভব করতে পারেন। গেমটির সাউন্ডট্র্যাকটি সহজ এবং এতে রয়েছে ভার্চুয়াল আইডল গ্রুপের মূল থিম, যা গেমের পরিবেশের সাথে ভালভাবে মিলে যায় এবং খেলার সময় গেমপ্লেতে একটি নির্দিষ্ট সতেজতা তৈরি করে। সাউন্ড ইফেক্ট এবং ভয়েস অ্যাক্টিংয়ের দিক থেকে এই গেমটির পারফরম্যান্স দারুণ।

গেমের শব্দগুলির মধ্যে রয়েছে পরিবেষ্টিত শব্দ, ভূত এবং মৃতদের স্থির এবং ভুতুড়ে চিৎকার, যা আপনার পুরো গেমপ্লে অভিজ্ঞতার মধ্যে বিশুদ্ধ ভয়ের অনুভূতি তৈরি করতে দুর্দান্ত। দৃশ্যত, এটি একটি বায়ুমণ্ডলীয় খেলা যেখানে খুব অন্ধকার পরিবেশ এবং প্রতিটি স্তরে শুধুমাত্র সীমিত সংখ্যক আলোক উপাদান রয়েছে। এটি শুধুমাত্র প্রদীপ্ত বার আলো যা আপনাকে অবস্থানের অন্ধকারের মধ্য দিয়ে গাইড করে এবং এই বৈশিষ্ট্যটি গেমের হরর থিমের সাথে পুরোপুরি ফিট করে এবং ভূতের জন্য ব্যবহৃত ডিজাইনের সাথে ভালভাবে কাজ করে।

6.5
Score

Pros

  • একটি অন্ধকার এবং ভীতিকর পরিবেশ প্রদান
  • মজাদার এবং সহজ গেমপ্লে
  • আকর্ষণীয় এবং চমৎকার সঙ্গীত
  • অসাধারণ গল্প বলা
  • চমৎকার এবং সঠিক শব্দ

Cons

  • দুর্বল গ্রাফিক্স এবং দুর্বল ভিজ্যুয়াল এফেক্ট
  • প্রযুক্তিগত সমস্যা এবং অসংখ্য বাগের অস্তিত্ব
  • কিছু পরিবেশ খুব অন্ধকার

Final Verdict

Tadasumen স্টুডিও দ্বারা তৈরি পূর্ববর্তী শিরোনামগুলির মতো OSHIIRO গেমটি এর গল্পের বিষয়বস্তু এবং গেমপ্লেতে অদ্ভুত থিম ব্যবহার করে, যা অনেক খেলোয়াড় দ্বারা স্বাগত জানিয়েছে। এই গেমটির গল্পের দৃশ্যকল্প সত্যিই দুর্দান্ত এবং সম্পূর্ণ অনন্য, এবং এটি গেমপ্লে চলাকালীন যে চ্যালেঞ্জগুলি অফার করে তা খুবই বিনোদনমূলক। যাইহোক, এই গেমটি ত্রুটিহীন নয় এবং এতে ত্রুটি রয়েছে যা সময়ের সাথে সাথে আপনাকে বিরক্ত করে এবং কখনও কখনও আপনাকে শুরু থেকেই পছন্দসই স্তরটি পুনরায় চালু করতে হয়। তবে আপনি যদি অদ্ভুত জাপানি শৈলী বিনোদনের সাথে একটি নতুন অভিজ্ঞতা পেতে চান তবে আমি অবশ্যই এই গেমটি সুপারিশ করতে পারি।