নিক্কেই মিডিয়া জানিয়েছে যে নিন্টেন্ডো চিপের ঘাটতি এবং সরবরাহ চেইন ব্যাঘাতের কারণে এই অর্থবছরে সুইচ কনসোল বিক্রয়ের জন্য তার প্রত্যাশা কমিয়ে দিয়েছে।

নিন্টেন্ডো দৃশ্যত চিপের ঘাটতি এবং পাওয়ার বিভ্রাটের কারণে নিন্টেন্ডো সুইচ কনসোলের বিক্রয় এই অর্থবছরে কিছুটা হ্রাস পাবে বলে আশা করছে। সর্বশেষ গেমের খবর এবং নিক্কেই ইনস্টিটিউট অনুসারে, নিন্টেন্ডো তার চলতি অর্থবছরে 20 মিলিয়ন নিন্টেন্ডো সুইচ ডিভাইস বিক্রি করার আশা করছে, যা 2021 অর্থবছরের তুলনায় 10% হ্রাস এবং 2020 অর্থবছরের তুলনায় 30% হ্রাসের প্রতিনিধিত্ব করে।

2021 অর্থবছরে বিক্রি হওয়া নিন্টেন্ডো সুইচের সংখ্যা 23 মিলিয়ন ইউনিট অনুমান করা হয়েছে, 2020 অর্থবছরের তুলনায় 20% কমে 28.83 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে। এই বছরের শুরুর দিকে, নিন্টেন্ডো সেমিকন্ডাক্টর চিপসের বৈশ্বিক ঘাটতি এবং গত বছরের অ্যানিমাল ক্রসিং-এর অসাধারণ বিক্রয়কে বিক্রয় হ্রাসের জন্য দায়ী করেছে।

নিন্টেন্ডো 2022 অর্থবছরে 20 মিলিয়ন নিন্টেন্ডো সুইচ বিক্রি করবে বলে আশা করছে
নিক্কেই ইনস্টিটিউটের মতে, বিক্রয়ের এই পতন নিন্টেন্ডো সুইচের জন্য শক্তিশালী বিশ্বব্যাপী চাহিদার বিপরীত। সরবরাহ সমস্যা সমাধান হলে নিন্টেন্ডো উৎপাদন বাড়াতে চায় বলে মনে হয়। “তবে, বাজারে চিপসের দীর্ঘস্থায়ী ঘাটতি এবং ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের ফলে বিশ্বব্যাপী সরবরাহ শৃঙ্খল বিঘ্নিত হওয়ার কারণে উৎপাদন প্রভাবিত হচ্ছে,” এটি বলেছে।

নিন্টেন্ডো সুইচ কনসোলটি 31 ডিসেম্বর, 2021 পর্যন্ত 103.54 মিলিয়ন ইউনিট বিক্রির সাথে সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া নিন্টেন্ডো হোম কনসোল হয়ে উঠেছে, যা Wii কনসোলের 101.63 মিলিয়ন ইউনিট বিক্রিকে ছাড়িয়ে গেছে। এই হাইব্রিড কনসোলটিকে এখনও নিন্টেন্ডোর সবচেয়ে বেশি বিক্রিত হার্ডওয়্যার হতে অনেক দূর যেতে হবে।

নিন্টেন্ডো ডিএস কনসোল বর্তমানে সবচেয়ে বেশি বিক্রি হওয়া নিন্টেন্ডো হার্ডওয়্যার যার 154.02 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে, তারপরে গেম বয় কালার এবং গেম বয় কালার 118.69 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে। আমরা যদি নিন্টেন্ডো কনসোল থেকে নিজেদেরকে দূরে রাখি, শুধুমাত্র প্লেস্টেশন 4 কনসোল (116.6 মিলিয়ন) এবং প্লেস্টেশন 2 কনসোল (155 মিলিয়ন) নিন্টেন্ডো সুইচ কনসোলের চেয়ে বেশি বিক্রি হয়েছে৷