Wargroove 2 এমন একটি গেম যা আমি সত্যিই পছন্দ করতে চাই কারণ আমি একেবারে আসল গেমটি পছন্দ করি। এটি আসলে দ্বিতীয়বার আমি নিন্টেন্ডো সুইচ সংস্করণ সম্পূর্ণ সহ গেমটি কিনেছি, এবং আমি প্রথমবার এটিকে অন্যায়ভাবে বিচার করার ক্ষেত্রে এটিকে আরেকটি সুযোগ দিতে চেয়েছিলাম। যাইহোক, আমার মতামত অনেকাংশে একই।

আমার মতে, এই গেমটির প্রথম সংস্করণটি “অ্যাডভান্স ওয়ারস” এর সাথে খুব মিল, নিন্টেন্ডো দ্বারা তৈরি একটি এসআরপিজি, এটিকে এমনকি ক্যাম্প সেটিং সহ তরোয়াল এবং জাদুর শৈলীতে অ্যাডভান্সড ওয়ারফেয়ারের একটি আধ্যাত্মিক সিক্যুয়াল বলা যেতে পারে। মধ্যযুগীয় ওয়ারহ্যামার। নতুন ইউনিট, নতুন গেম মোড এবং নতুন কমান্ডারগুলির মতো কিছু সত্যিই চমৎকার সংযোজন রয়েছে যা সত্যিই গেমটিতে তাজা বাতাসের শ্বাস নিয়ে আসে। যাইহোক, গেমটিতে বেশ কিছু সমস্যা রয়েছে যা আমার গেমিং অভিজ্ঞতাকে বেশ বেদনাদায়ক এবং হতাশাজনক করে তোলে। আমাকে ভুল বুঝবেন না, কৌশলের একজন অনুগত ভক্ত হিসেবে, আমি এখনও এটি শেষ করতে যাচ্ছি।

আমি যে কারণে বলেছি ওয়ারগ্রুভ 2 অ্যাডভান্স ওয়ারসের প্রায় একটি আধ্যাত্মিক সিক্যুয়েল কারণ এতে একই রকম গেমপ্লে বিষয়বস্তু এবং গেমপ্লে রয়েছে: পালা-ভিত্তিক দাবা এবং লড়াইয়ের দৃশ্য। যাইহোক, শিরোনাম সেটিংসে অ্যানিমেশন এড়িয়ে যেতে এবং সরাসরি সমাধান করতে বেছে নিতে পারে, যা প্রক্রিয়াটিকে সহজ করে তোলে এবং এটিকে খুব নৈমিত্তিক যুদ্ধ দাবা খেলার মতো মনে করে।

গল্পের পরিপ্রেক্ষিতে, এখানেই গেমটি একটি নির্দিষ্ট বিন্দুতে জ্বলজ্বল করে, গেমের আখ্যানটি ঠিক সেখানেই চলতে থাকে যেখানে প্রথম সংস্করণটি ছেড়ে গিয়েছিল, তবে এখানে আমাদের চতুর্থ প্রচারণার আগে তিনটি প্রচারাভিযান রয়েছে, এটি একটি প্রচারাভিযানের খেলার মতো মনে হয়। এটির আরও আছে কিন্তু সত্যিই নয়, ওয়ারগ্রুভ 1 এর ঐচ্ছিক মিশন ছিল, ওয়ারগ্রুভ 2 এর এই সম্ভাবনা নেই এবং মূলত গেমটি আরও রৈখিক হয়ে উঠেছে যার কারণে এটি কিছুটা বিরক্তিকর হতে পারে।

ঐচ্ছিক মিশন খেলতে আপনার জন্য কোন উপায় নেই। অন্যদিকে গেমটিতে বোনাস উদ্দেশ্য যোগ করা হয়েছে, আমার মনে যে “তারকাগুলি” একটি গোপন স্টেজ বা অন্য কিছু আনলক করার জন্য ব্যবহার করার কথা ছিল, সেগুলি প্রথম সংস্করণে ছিল, কিন্তু আমি মনে করি সেগুলি শুধুমাত্র অর্জনের জন্য। ব্যবহৃত, কিছু স্টোরি মোড মিশন খুব সহজ, অন্যগুলি হল সিনেমার দৃশ্য (হাঁটা এবং কথা বলা, আমি এটি পছন্দ করেছি) এবং সবসময় কিছু আছে যা বন্ধুত্বকে জোর করে (এগুলি এমন পর্যায় যা আপনি অতিক্রম করতে সংগ্রাম করেন) যাইহোক, এর সমাপ্তি গল্পটি অনেক প্রশ্ন এবং কয়েকটি উত্তর রেখে গেছে, চূড়ান্ত যুদ্ধটি আসলে আমাকে হতাশ করেছিল কারণ আমি বিশ্বাস করেছিলাম যে এতে আরও অনেক কিছু ছিল এবং এটি একটি সহজ ছিল, ওয়ারগ্রুভ 1 এর চূড়ান্ত লড়াইটি আরও উত্তেজনাপূর্ণ ছিল।

আমি যেমন বলেছি, ওয়ারগ্রুভ 2-এ একটি টার্ন-ভিত্তিক দাবা-এর মতো যুদ্ধ ব্যবস্থা রয়েছে যেখানে খেলোয়াড়দের শত্রু দ্বারা সেট করা ফাঁদ ভাঙতে সীমিত বাহিনীর নেতৃত্ব দিতে হবে। গল্পটি অগ্রসর হওয়ার সাথে সাথে খেলোয়াড়রা বিভিন্ন ধরণের সৈন্য নিয়ন্ত্রণ করে এবং কমান্ডারদের কাছ থেকে অতিরিক্ত সমর্থনও পেতে পারে, তাই আমাদের ইউনিটগুলি দুটি বিভাগে বিভক্ত: নায়ক এবং ইউনিট। প্রাক্তনটির উচ্চতর গুণাবলী এবং প্রতিটি ব্যক্তির অনন্য যুদ্ধ দক্ষতা রয়েছে, যেমন মাটিতে একটি হত্যা করার জন্য শত্রুর অবস্থান সরানো, মিনিয়ন যোগ করা আরও বিপজ্জনক…

সকলেরই যথেষ্ট শক্তি রয়েছে এবং একই স্তরে পুনরুত্পাদন করা যায় না, যখন অপারেশন পদ্ধতির ইউনিটগুলি বিভিন্ন ধরণের সৈন্যের উপর নির্ভর করে, 20 টিরও বেশি ধরণের সৈন্য, যেমন দূরপাল্লার লুকিয়ে আক্রমণের জন্য তীরন্দাজ, চলাচলের জন্য অশ্বারোহী, যানবাহন। পরিবহণের জন্য শর্ট ফুট ইউনিট এবং শহর অবরোধের জন্য ক্যাটাপল্ট যুদ্ধ পরিস্থিতির উপর বিভিন্ন প্রভাব ফেলে এবং গেমটিকে খুব আকর্ষণীয় করে তোলে। লক্ষণীয় বিষয় হল যে সৈন্যদের মধ্যে নবায়নযোগ্য সংস্থানগুলি প্রতিটি রাউন্ডে উত্পাদিত হতে পারে যতক্ষণ না আপনার কাছে অর্থ এবং গ্যারিসন থাকে এবং পুরো যুদ্ধক্ষেত্রে শত্রু বন্ধুত্বপূর্ণ ইউনিটের মোট সংখ্যা বিবেচনা করার দরকার নেই, কমপক্ষে এক ডজন লোক। রাউন্ডের অগ্রগতির সাথে সাথে হ্রাস করা হয় এবং প্রতিটি স্তর একটি যুদ্ধ।

শেষ পর্যন্ত, আমার জন্য, ওয়ারগ্রুভ 2 এক ধাপ পিছনের দিকে যাওয়ার মতো মনে হচ্ছে এবং চরিত্রগুলি এমন আকর্ষণ হারিয়েছে যা তাদের এত পছন্দের করে তুলেছে। এটি আসলে এমন কিছু যা সম্ভবত প্রথম গেমের ডিএলসিতে শুরু হয়েছিল এবং এটি লজ্জাজনক যে তারা একই পথে চলতে থাকে। এটি আসলে একটি মোটামুটি ভাল খেলা যা আশ্চর্যজনকভাবে ভাল খেলে, কিন্তু আমি গেমটিতে সন্তুষ্ট নই কারণ এটির সমস্যাগুলি রয়েছে এবং এটি বলতেও আমাকে সত্যিই কষ্ট দেয়।

7.0
Score

Pros

  • এটির একটি চিত্তাকর্ষক গল্প রয়েছে এবং এটি প্রথম সংস্করণের চেয়ে অনেক বেশি আড়ম্বরপূর্ণ
  • সম্পাদকের নতুন মেকানিক্স রয়েছে যা মানচিত্র এবং ট্রিগারগুলিতে যোগ করা যেতে পারে
  • যুদ্ধ ইউনিটগুলির মধ্যে একটি ভাল ভারসাম্য প্রতিষ্ঠিত হয়েছে

Cons

  • "বর্তমানে" কোন কো-অপ মোড নেই।
  • গল্পের শেষটা আমার দিক থেকে খুবই হতাশাজনক ছিল
  • গেমটিতে হাস্যকরভাবে শক্তিশালী কমান্ডার রয়েছে

Final Verdict

Wargroove 2 একটি খারাপ খেলা নয় এবং বেশ খেলার যোগ্য। এটিতে শুধু পেসিং, লেখার সমস্যা এবং বিস্তারিতভাবে অনুভূতি এবং মনোযোগ হারিয়ে ফেলার সমস্যা রয়েছে যা প্রথম গেমটিকে এত দুর্দান্ত করে তুলেছে। কিন্তু আমি এখনও ওয়ারগ্রুভকে ভালবাসি এবং এই সমস্যাগুলির সমাধান করা হবে এই আশায় খেলা চালিয়ে যাব এবং আমাকে ভুল করবেন না, নতুন ইউনিট এবং ভূখণ্ড শেখার জন্য ভাল কিন্তু একটি ধাঁধা খেলা যা গল্পের উপর অনেক বেশি নির্ভর করে ওয়ারগ্রুভ উপায়টি তা করে না আমি নিশ্চিত যে মাল্টিপ্লেয়ার এবং এডিটর গেম মোডগুলি দুর্দান্ত, কিন্তু, কৌশলগত গেমগুলির নিজস্ব একটি শক্তিশালী এবং উপভোগ্য একক মোড থাকা উচিত, যা (গেমপ্লের কারণে নয়) এই মুহূর্তে একটি ব্যথা।