এটা বলা নিরাপদ যে স্লে দ্য স্পায়ার কার্ড গেম জেনারের অন্যতম পথপ্রদর্শক, যা এর পরে প্রকাশিত শিরোনামগুলিতে গভীর প্রভাব ফেলেছিল। প্রকৃতপক্ষে, এই গেমটি কার্ড এবং জুজু খেলার শৈলীতে সম্পূর্ণ নতুন এবং উদ্ভাবনী উপাদান উপস্থাপন করে এবং বিস্তৃত খেলোয়াড়দের আকৃষ্ট করে অসাধারণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল। আপনি কি জানেন যে বেশিরভাগ কার্ড গেমগুলি তাদের কার্ড যুদ্ধে এই প্রশংসনীয় শিরোনামের নিখুঁত প্রভাব প্রয়োগ করার চেষ্টা করে? এই বিষয়ে, Zoeti এর গেমটি তার ঘরানার অন্যান্য শিরোনামের তুলনায় আরও সফলভাবে পারফর্ম করেছে এবং এমনকি স্লে দ্য স্পায়ারের চেয়েও একটি মসৃণ গেমপ্লে রয়েছে, যা আমি পছন্দ করি। কিন্তু এই খেলা কি অন্য দিক দিয়ে বলকে ছাড়িয়ে যেতে পেরেছে এবং খেলোয়াড়দের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে? এই নিবন্ধে, আমরা এই সমস্যাটি পরীক্ষা করব।

Zoeti হল একটি ডেক বিল্ডিং এবং roguelite কার্ড গেম যা বুঝতে আপনার জুজু এর নিয়ম জানার দরকার নেই। এটি একটি অপেক্ষাকৃত নতুন জুজু গেম যার নিজস্ব টুইস্ট এবং একটি শক্তিশালী এলোমেলো কৌশল রয়েছে। এছাড়াও, এই গেমটি একটি ভাল বর্ণনামূলক গল্পের উপর ফোকাস করে, তবে আপনি যদি এই গেমটি শুধুমাত্র গেমপ্লের জন্য চান তবে আপনি সংলাপগুলি এড়িয়ে যেতে পারেন। গেমটিতে 3টি অনন্য অক্ষর রয়েছে, বাকি 2টি শুরুতে আনলক করা হয়েছে, তাই আপনি গেমটি সম্পূর্ণ করে তাদের আনলক করতে পারেন। এই প্রতিটি চরিত্রের সাথে, আপনি বিভিন্ন মিশন সম্পাদন করেন এবং প্রতিবার একটি মিশনের সময়, আপনি বেশ কয়েকটি পথ বেছে নিতে পারেন, যার প্রতিটি অনন্য এনকাউন্টার এবং পুরষ্কারের সাথে আসে।

Zoeti এর গেমটি তার সামগ্রিক বিষয়বস্তুকে গল্পের সাথে সংযুক্ত করার চেষ্টা করে যে দিকগুলির উপর ভিত্তি করে, এবং এটি একটি শালীন কাজ করে। একবার আপনি গেমের প্রতিটি চরিত্রের সাথে পৃথক গল্পগুলি সম্পূর্ণ করার পরে, অ্যাডভেঞ্চার মোড খোলে, যা একটি প্রথাগত ডেক-বিল্ডিং অভিজ্ঞতার মতো অনুভব করে যেখানে আপনি প্রকৃত গল্পের চেয়ে যুদ্ধ এবং কৌশলের উপর বেশি ফোকাস করেন। সৌভাগ্যক্রমে, এই গেমটিতে, খেলোয়াড়দের খেলার জন্য বিভিন্ন অসুবিধা এবং একাধিক মোড বিবেচনা করা হয়, যা আপনি আপনার দক্ষতার স্তর এবং ক্ষমতার উপর ভিত্তি করে বেছে নিতে পারেন।

আপনি যদি পোকার গেমের সাথে পরিচিত না হন এবং তাস গেমের মেকানিক্স না জানেন, Zoeti একটি শিক্ষানবিস গাইড সিস্টেম ব্যবহার করে যা আপনাকে প্রয়োজনীয় ব্যাখ্যা প্রদান করে। অবশ্যই, যেহেতু এই বৈশিষ্ট্যটি গল্পের শুরুতে অনেকবার প্রদর্শিত হয়, এটি একটু বিরক্তিকর হতে পারে, তাই আপনি যদি এটিকে সমস্যাযুক্ত এবং বিরক্তিকর মনে করেন, আপনি গেম সেটিংসে বিগিনার টিউটোরিয়ালটি অক্ষম করতে পারেন।

Zoeti এর মূল বিষয় হল এর গেমপ্লে অভিজ্ঞতা, যা জুজু এর সৌন্দর্য এবং আপনার আঁকা কার্ডের উপর নির্ভর করে। মূলত তারা হয় প্রতি টার্নে ঢাল তৈরি করে বা প্রতি টার্নে কী কার্ড নির্দিষ্ট করা দরকার তার উপর ভিত্তি করে আরও ক্ষমতা দিয়ে অতিরিক্ত ক্ষতি মোকাবেলা করে। প্রতিটি সম্ভাব্য পোকার হাতের একটি দক্ষতা আছে, এটিকে বিখ্যাত জুটি হিসাবে ভাবুন, তিন ধরনের, সোজা, ফ্লাশ, ফুল হাউস, রয়্যাল ফ্লাশ। আপনি যদি প্রতিটি গেমের রাউন্ডে প্রয়োজনীয় কার্ডগুলি আঁকেন, আপনি সেই নির্দিষ্ট কার্ডগুলির সাথে যুক্ত দক্ষতাগুলি বেছে নিতে এবং সক্রিয় করতে পারেন, যার অর্থ সহজ জিনিস যেমন জোড়া বা থ্রি এক ধরণের, ছোট ধরনের আক্রমণ বা তারা আপনাকে রক্ষণাত্মক লাভ দেয়, অন্যদিকে বড় কম্বোগুলি যেমন সোজা ফ্লাশ বা রাজকীয় ফ্লাশ অনেক ক্ষতি করে।

প্রতিটি নতুন পালা শুরু হয় একটি একেবারে নতুন হাত আঁকার মাধ্যমে, তবে আপনি যে কোনো অবশিষ্ট কার্ড রাখতে পারেন যা আপনি আগের পালা খেলার জন্য বেছে নেননি। এটি আপনার ব্যবহার করতে পারেন এমন কোনও সম্ভাব্য কার্ড সংমিশ্রণের সম্ভাবনা বাড়ায় এবং শক্তিশালী করে। প্রতিটি পোকার হ্যান্ড কম্বিনেশনের দক্ষতা রয়েছে এবং পরবর্তী কার্ড গণনার পরামিতি পরিবর্তন করতে পারে। আসলে, এই গেমটিতে অনেক এলোমেলো ঘটনা রয়েছে যা আপনি সম্মুখীন হতে পারেন, কিছু ভাল এবং অনেকগুলি খারাপ। এই গেমটি যেকেউ গেমটিতে প্রবেশ করতে দেয়, আমি মিউজিকও পছন্দ করি, এটির একটি দুর্দান্ত মিশ্রণ রয়েছে।

8.0
Score

Pros

  • বিভিন্ন লড়াইয়ের শৈলী সহ 3টি অনন্য অক্ষর উপস্থাপন করা হচ্ছে
  • এটি একটি সুন্দর ভিজ্যুয়াল উপন্যাসের মতো
  • গল্পের বিষয়বস্তু চমৎকার এবং শেষ পর্যন্ত আপনাকে ব্যস্ত রাখবে
  • এটি একটি অপেক্ষাকৃত নতুন জুজু খেলা
  • খেলোয়াড়দের জন্য একাধিক অসুবিধা এবং মোড

Cons

  • যদি আপনি মারা যান, এটি খেলা শেষ এবং গেম সংরক্ষণ করার কোন বিকল্প নেই
  • প্রতিবার গল্পের মোড শুরু হলে শিক্ষানবিস গাইড উপস্থিত হয়
  • কিছু জায়গায় অনূদিত শব্দ দেখা যাচ্ছে
  • কখনও কখনও RNG আপনাকে খারাপ পোকার হাত দেবে এবং আপনাকে মনে করবে যে আপনি লড়াইয়ে হেরে যাচ্ছেন।

Final Verdict

সাধারণভাবে, Zoeti গেমের যুক্তিসঙ্গত মূল্যের জন্য ভাল চরিত্র, নায়ক, আনুষাঙ্গিক, আইটেম এবং শিল্প শৈলী রয়েছে। যাইহোক, এটি মাঝে মাঝে হতাশাজনক হতে পারে কারণ এর চরম অসুবিধা আপনাকে বেশিরভাগ রানে ব্যর্থ করে দেবে এবং RNG কখনও কখনও আপনাকে ক্ষতি করবে বা প্রতি রানে ব্যর্থ হবে। অনেক উপায়ে, জোয়েটি স্লে দ্য স্পায়ারের সাথে খুব সাদৃশ্যপূর্ণ, তবে এটি আকর্ষণীয় মেকানিক্স সরবরাহ করে যতটা সম্ভব তার স্বাধীন পরিচয় বজায় রাখার চেষ্টা করেছে। এটি বোঝা খুব সহজ এবং টিউটোরিয়াল বিভাগটি অনেক সাহায্য করে। এই গেমটি এমন খেলোয়াড়দের জন্য সুপারিশ করা হয় যারা কার্ড গেম এবং রোগুলাইট পছন্দ করেন।