ভিডিও গেম ইন্ডাস্ট্রিতে Ori-এর মাস্টারপিস সিরিজের যে গভীর প্রভাব ছিল তা উপেক্ষা করা যায় না, এবং এর উত্তেজনাপূর্ণ গেমপ্লে সহ একটি অনন্য শিল্প শৈলী প্রদান করে, তারা অনেক অ্যাকশন-অ্যাডভেঞ্চার শিরোনামের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে উঠেছে। এরকম একটি অনুপ্রাণিত শিরোনাম হল Strayed Lights, ছোট ফরাসি বিকাশকারী Embers এর প্রথম পণ্য। এটি একটি সহজ, চতুর, সংক্ষিপ্ত, আকর্ষক, এবং মাঝে মাঝে একেবারে ঢালু ছোট গেম, তবে এটি একটি দুর্দান্ত ইন্ডি গেম তৈরি করতে একত্রিত হয়। অবশ্যই, এই গেমটিতে প্রথম যে জিনিসটি আপনার দৃষ্টি আকর্ষণ করে তা হল এর সুন্দর এবং রঙিন জগত, যার একটি আশ্চর্যজনক শৈল্পিক নকশা রয়েছে, যখন গেমটির বিখ্যাত সুরকার জার্নি গেমটির সংগীতের জন্য দায়ী ছিলেন এবং এই কারণে, গেমটি শব্দ এবং ভিজ্যুয়াল ইফেক্টের কোন অভাব নেই এবং এর গেমপ্লেতে কিছু সমস্যা রয়েছে যা এর উপভোগ্য অভিজ্ঞতাকে প্রভাবিত করেছে।

Strayed Lights এর সমস্যা বর্ণনা করা কঠিন। এটি একটি খারাপ খেলা নয়, এবং যখন আমি লড়াইটি উপভোগ করেছি, তখন এটির অনেক অংশ ফাঁকা এবং বিষয়বস্তুর অভাব অনুভব করে, যাতে আমি প্রায়শই অনুভব করি যে আমি চেয়েছিলাম না বরং এটি সম্পূর্ণ করার জন্য খেলছি। রৈখিক স্তরের নকশা বা এমন একটি গল্প যা আমার ক্রিয়াকলাপের জন্য দিকনির্দেশ বা প্রেক্ষাপট সরবরাহ করে না, আমি কখনই অনুভব করিনি যে আমি খেলার সময় খেলার জগতে নিযুক্ত ছিলাম, পরিবর্তে আমি নির্বোধভাবে সেগুলির মধ্য দিয়ে প্রবাহিত ছিলাম।

গেমের গল্পটি মূল নায়কের পুনরুজ্জীবনের সাথে শুরু হয়, যিনি একটি নবজাতক শিখা, একটি অন্ধকার এবং হিংস্র চেহারা রয়েছে এমন একটি এলিয়েন বিশ্বে স্থানান্তরিত। যাইহোক, গেমের গল্পের কোন অংশই প্লেয়ারকে স্পষ্টভাবে বলা হয় না। শুধুমাত্র জিনিসগুলি খেলোয়াড়দের কাছে উপস্থাপন করা হয় এবং এই বিশ্ব এবং প্রধান চরিত্রের লক্ষ্যকে একত্রিত করা তাদের উপর নির্ভর করে।

যাইহোক, গেমপ্লে সত্যিই উত্তেজনাপূর্ণ এবং যুদ্ধ বৈচিত্র্যময়। প্যারি মেকানিক ব্যবহার করার পাশাপাশি, আপনার কাছে একটি বেসিক ডজ এবং আক্রমণের অ্যাক্সেস রয়েছে, পথের সাথে কিছু আনলকযোগ্য ক্ষমতা সহ, যার সবগুলিই একটি এনকাউন্টারে যথেষ্ট গভীরতা যোগ করে। গেমটি আপনার নেওয়া প্রতিটি পদক্ষেপে দ্রুত প্রতিক্রিয়া জানায়; বিশেষ করে ডজ যে একটি প্রতিক্রিয়াশীল অনুভূতি প্রস্তাব. যাইহোক, প্যারি মেকানিক আপনার প্রধান প্রতিরক্ষা এবং আক্রমণ উভয়ই, তাই অনুশীলনে, অনেকগুলি উন্নত মুভসেট যথেষ্ট ব্যবহার করার মতো নয়। উদাহরণস্বরূপ, কর্তারা দীর্ঘ দূরত্বে অনেক আক্রমণ শেষ করার প্রবণতা রাখেন এবং আপনি যখন প্রাথমিক আক্রমণ করার জন্য ফাঁক বন্ধ করেন তখন একটি ভিন্ন কম্বো দিয়ে আবার শুরু করতে প্রস্তুত হন।

বস যুদ্ধ অবশ্যই পুরো গেমিং অভিজ্ঞতার হাইলাইট। তাদের মুভসেটে বৈচিত্র্যের অভাব থাকা সত্ত্বেও, প্রতিটি আক্রমণ শৃঙ্খল আশ্চর্যজনকভাবে জটিল হতে পারে, আক্রমণের সমস্ত রঙকে এক কঠিন স্ট্রিং হিটের মধ্যে একত্রিত করে। প্যাটার্নগুলি শেখা এবং পুরোপুরি আক্রমণের মোকাবিলা করা, সঠিক রঙ দিয়ে প্রতিটি আঘাতকে ব্লক করা এবং প্রয়োজনে ফাঁকি দেওয়া, একটি প্রতিক্রিয়া তৈরি করে যা কার্যকর করার সময় অবিশ্বাস্যভাবে সন্তোষজনক।

অন্বেষণ এবং লেভেল ডিজাইনের ক্ষেত্রে, স্ট্রেড লাইটের খেলার যোগ্য স্থান দুটি ছোট হাব এলাকা নিয়ে গঠিত যা পাঁচটি মাঝারি আকারের এলাকায় নিয়ে যায়, প্রতিটিতে একটি বস যুদ্ধ রয়েছে যা গেমের বেশিরভাগ সময় নেয়। ফর্ম। যেহেতু এই গেমটির মূল ফোকাস হল বসদের সাথে লড়াই করা, আপনি প্রায়শই বিভিন্ন বসদের সাথে লড়াই করে আপনার সময় কাটান, যেগুলিকে সততার সাথে গেমের সবচেয়ে স্মরণীয় অংশগুলির মধ্যে বিবেচনা করা হয়। বসের লড়াইয়ের বিভাগে, আপনাকে যে মুভসেট এবং স্ট্রাইকগুলি ব্যবহার করতে হবে তা আরও জটিল এবং প্যারি ব্যবহার করার জন্য আরও সুনির্দিষ্ট সময় প্রয়োজন৷

এই অবস্থানগুলি প্রায় সম্পূর্ণরূপে রৈখিক এবং কোনো অন্বেষণের জন্য খুব কম জায়গা দেয়। আপনি সবচেয়ে বেশি যা পাবেন তা হল মাঝে মাঝে, সামান্য লুকানো পথ যা ঐচ্ছিক শত্রু বা সংগ্রহযোগ্য অনুসন্ধান ছাড়া আর কিছুই নয়। এই স্থানগুলি খালি করিডোরে পূর্ণ, ক্লিফ বরাবর ধীর গতিতে হামাগুড়ি দেওয়া এবং ঘন ঘন শত্রু যা আমার মনে হয় শুধুমাত্র আপনার অগ্রগতি ধীর করার জন্য। এটা বলা সহজ যে এই দীর্ঘ হাঁটার সিকোয়েন্সের লক্ষ্য হল খেলোয়াড়কে গেমের সুন্দর দৃশ্য দেখার সুযোগ দেওয়া।. শত্রু এবং বসদের হত্যা করা আপনাকে আপগ্রেড পয়েন্ট দেয় যা নতুন আইটেম কেনার জন্য আপনার ক্ষমতা বাড়াতে ব্যবহার করা যেতে পারে, যা অবশ্যই যুদ্ধে যোগ করতে পারে।

গেমের জগতে সংগ্রহ এবং খুঁজে পাওয়ার জন্য কেবলমাত্র দুটি ধরণের আইটেম রয়েছে, যা আমি মনে করি না এর পরে যাওয়া এবং তালগোল পাকানো উপযুক্ত। দুটির মধ্যে প্রথমটি আপনি যে হারে “এনার্জি” সংগ্রহ করেন তার উন্নতি করে, একটি বার যা আপনি আক্রমণ করার পরে এবং একটি সফল আক্রমণকে প্যারি করার পরে পূর্ণ হয় এবং এটি পূর্ণ হয়ে গেলে, লড়াই শেষ হয়৷ সত্যি কথা বলতে, আমি যখন এই আইটেমটি পেয়েছি, তখন আমি কোনও পার্থক্য অনুভব করিনি। তাই একবারও মনে হয়নি যে আমি দ্রুত শত্রুদের হত্যা করছি। আরেকটি সংগ্রহযোগ্য কিছুটা কম আকর্ষণীয়, হাব অঞ্চলে পাওয়া যায়, আপনি এগুলিকে একটি বড় মন্দিরে নিয়ে যেতে পারেন যা মূলত আর্টওয়ার্ক তা আনলক করতে এবং প্রথম প্রধান সংগ্রহের চেয়ে সংগ্রহ করা আরও বেশি মূল্যবান। তাদের উভয় মিস করা সহজ.

গেমের সমস্যাগুলির মধ্যে রয়েছে যে লড়াইয়ের এনকাউন্টারগুলির গুণমান মূলত অভিন্ন। আপনার দুঃসাহসিক অভিযানের সময়, আপনি অনেক সাধারণ শত্রুর মুখোমুখি হবেন যারা আপনাকে তাদের 2 বা 3টি আক্রমণের মাধ্যমে আক্রমণ করে যা কখনই পরিবর্তন বা বিবর্তিত হয় না এবং তাদের সম্পর্কে মূল্যবান কিছুই নেই। তদুপরি, প্রতিটি শত্রু একই রকম ভিজ্যুয়াল ডিজাইন থেকে উপকৃত হয়, কর্তাদের সহ, এবং আপনি প্রায়শই মনে করেন যে কোনও শত্রু লড়াই করার জন্য অনন্য নয়।

অবশ্যই, কখনও কখনও নতুন ধরণের শত্রু উপস্থিত হয়, যা এখনও আশাব্যঞ্জক। প্ল্যাটফর্মিং উপাদানগুলিও খুব ঢালু, কারণ আরোহণযোগ্য ক্লিফগুলি কখনই স্পষ্টভাবে সংজ্ঞায়িত করা যায় না এবং গেমটির সামগ্রিক গতিধারা ভাসমান এবং ধীর বোধ করে। গেমটির অত্যাশ্চর্য ভিজ্যুয়াল ছাড়াও, স্ট্রেড লাইট মিউজিক গেমের প্রতিটি জোনকে একটি সাউন্ডট্র্যাক দিয়ে হাইলাইট করে যা প্রতিটি জোনের প্রাণীর মেজাজকে প্রতিফলিত করে।

7.0
Score

Pros

  • বসের লড়াইয়ের বিভাগগুলি দুর্দান্ত
  • চমৎকার এবং শ্রবণযোগ্য সাউন্ডট্র্যাক
  • খেলা বিশ্বের সুন্দর শৈল্পিক নকশা
  • আকর্ষক এবং আকর্ষণীয় গেমপ্লে

Cons

  • প্ল্যাটফর্মিং বিভাগে কিছু সমস্যা
  • এমন একটি গল্প যা প্রায় নেই বললেই চলে
  • শত্রুরা খুব বৈচিত্র্যময় নয়

Final Verdict

Strayed Lights হল একটি মনোমুগ্ধকর এবং চমত্কার ছোট খেলা, কিছুটা ওরি এবং ব্লাইন্ড ফরেস্টের শিল্প শৈলীর কথা মনে করিয়ে দেয়, একটি দুর্দান্ত সাউন্ডট্র্যাক এবং একটি ভালভাবে চালানো প্যারি অ্যাটাক-ভিত্তিক যুদ্ধ ব্যবস্থার সাথে, যার স্বল্প সময়কাল প্রায় ছয় ঘন্টা সময় নেয়। . তবে এটির সম্পাদনে এটি অবশ্যই খারাপ অনুভব করতে পারে, তবে এটি প্যারি-ভিত্তিক যুদ্ধে এর মূল ফোকাস খুঁজে পায় এবং গল্পের শেষ না হওয়া পর্যন্ত জিনিসগুলিকে আকর্ষণীয় রাখতে এর সিস্টেমগুলির সাথে যথেষ্ট কাজ করে। যাইহোক, যা এই গেমটিকে আলাদা করে তোলে তা হল এর দুর্দান্ত যুদ্ধ যা একটি দুর্দান্ত সাউন্ডট্র্যাকের সাথে একসাথে আসে। এটির আত্মপ্রকাশের জন্য, বিকাশকারী এমবারস প্রমাণ করে যে এটি গেমপ্লেতে দক্ষতা এবং ভিজ্যুয়াল ডিজাইনের জন্য দুর্দান্ত নজর রয়েছে। যাইহোক, এটি বেশ কয়েকটি সমস্যা এবং ত্রুটির মধ্যে ভুগছে যা এর উপভোগ্য অভিজ্ঞতাকে প্রভাবিত করে, এবং আপনি যদি সেগুলিকে উপেক্ষা করেন, তাহলে আমরা একটি নিখুঁত কাজের সম্মুখীন হচ্ছি যা সত্যিই পরীক্ষা করার মতো।