তাস গেম, যা সাধারণত ডেক নির্মাতা শিরোনাম হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়, সেই শিরোনামগুলির মধ্যে একটি নির্দিষ্ট দর্শক রয়েছে। এই ধরনের গেমের খেলোয়াড়রা ধাপে ধাপে অগ্রসর হতে পারে এবং বিভিন্ন কার্ড ব্যবহার করে এবং তাদের সামর্থ্য একত্রিত করে গেমের চ্যালেঞ্জ জয় করতে পারে। এই কার্ডগুলির প্রতিটির বিভিন্ন ক্ষমতা রয়েছে যা এমনকি আপগ্রেড করা যেতে পারে। Roguelike উপাদানের সাথে কার্ডের বিভিন্ন ক্ষমতার সমন্বয় যা গেমের রিপ্লে মান বাড়ায় এই ধরনের গেমের অভিজ্ঞতাকে অনেক বেশি উপভোগ্য করে তুলবে। নাদির: ব্ল্যাক আইস গেমসের একটি গ্রিমডার্ক ডেকবিল্ডার হল একই বৈশিষ্ট্য সহ একটি নতুন শিরোনাম যা আপনাকে ঘন্টার পর ঘন্টা বিনোদন দিতে পারে, একটি অন্ধকার পরিবেশ এবং একটি দুর্বৃত্তের মতো মোচড় সহ একটি ভিন্ন কার্ড গেম৷ এতে আপনাকে হত্যা করার জন্য আপনার কার্ড তৈরি করতে হবে শক্তিশালী রাক্ষস।

অবশ্যই, এখন পর্যন্ত নিন্টেন্ডো সুইচের জন্য ডেক বিল্ডিংয়ের শৈলীতে অনেক শিরোনাম প্রকাশিত হয়েছে, যা নতুন কিছু নয়। আমরা বছরের পর বছর ধরে তাদের অনেকের অভিজ্ঞতা পেয়েছি এবং তারা সবই চমত্কার বলে প্রমাণিত হয়েছে, সবচেয়ে বিখ্যাত হচ্ছে স্লে দ্য স্পায়ার। Nadir: A Grimdark Deckbuilder গেমটিরও এই শিরোনামের মতো একই শৈলী এবং বিন্যাস রয়েছে, যা বিভিন্ন পর্যায়ে এবং একাধিক অক্ষরের উন্নতির একটি ভাল পরিমাণ রয়েছে। মেকানিক্স আকর্ষণীয় এবং যথেষ্ট ভিন্ন যা উদ্ভাবন বলা যেতে পারে।

এই গেমটির চিত্রগুলি দেখে, আপনি স্পষ্টভাবে দেখতে পাচ্ছেন যে এই শিরোনামটি দান্তের ডিভাইন কমেডি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, যা আপনাকে নরকের গভীরে নিয়ে যেতে চায়। গেমের শুরুতে, একটি শিক্ষামূলক বিভাগ রয়েছে যা গেমপ্লের মূল নীতিগুলি এবং এটি কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করে এবং এটি আপনার অ্যাডভেঞ্চার শুরু করার জন্য যথেষ্ট। কিন্তু এটি কিছু বিষয় সম্পর্কে যথেষ্ট ব্যাখ্যা করে না এবং সম্ভবত ডেক বিল্ডিং শৈলী শিরোনাম নতুন খেলোয়াড়দের জন্য বিভ্রান্তিকর হবে, যেমন স্ট্যাটাস ইফেক্টের ব্যবহার ব্যাখ্যা করা এবং এই বিষয়ে আরও একটু ব্যাখ্যা করা লোকেদের সাহায্য করতে পারে যারা ডেকের সাথে খুব বেশি পরিচিত নয়। বিল্ডিং গেম। ডেক বিল্ডিংয়ের সাথে পরিচিত না অনেক সাহায্য করে।

নাদির: একটি গ্রিমডার্ক ডেক নির্মাতা একটি কার্ড-ভিত্তিক গেম হিসাবে, আপনি স্ক্রিনের নীচে দেখানো ডেক থেকে বেছে নিন, আপনার ডেকে তিনটি কার্ড রয়েছে যা দুটি অংশে অনুভূমিকভাবে বিভক্ত, এবং একটি তারা লাল এবং একটি নীল অংশ অফার করে। শয়তানদেরও তিনটি কার্ড আছে, তবে একটি স্যুটের। আপনি যদি আপনার কার্ডের লাল অর্ধেক সম্পর্কিত একটি পদক্ষেপ নেন, তাহলে এই রঙের সাথে সম্পর্কিত বিপরীত কার্ডটিকে লক্ষ্যবস্তু করতে বাধ্য করা হয়। আপনার প্রতিটি কার্ডের মান এক থেকে তিনটির মধ্যে রয়েছে। অন্যদিকে, আপনার বৃত্তের মানের উপর নির্ভর করে আপনার প্রতিপক্ষের একই সংখ্যক খালি বৃত্ত রয়েছে যা আপনি খেলার সময় পূরণ করেন। একবার বৃত্ত(গুলি) পূর্ণ হয়ে গেলে, শত্রুর কার্ড সক্রিয় হবে, তাদের প্রতিক্রিয়া বা সুবিধা দেবে। প্রতিপক্ষের কার্ড ব্যবহারের পরে রঙ পরিবর্তন করে। ডার্কেস্ট অন্ধকূপের মতো, আপনার যাত্রার সময় সংগৃহীত সংস্থানগুলি আপনাকে অন্যান্য জিনিসগুলির মধ্যে বিভিন্ন বিল্ডিং তৈরি করতে, বিশেষ সুবিধাগুলি বরাদ্দ করতে, নতুন চরিত্রগুলিতে অ্যাক্সেস পেতে বা প্রাণী সংগ্রহকে প্রসারিত করতে দেয়। আপনার কৌশল অনুসারে কার্ডগুলি একত্রিত বা একত্রিত করা যেতে পারে।

গেমপ্লের পরিপ্রেক্ষিতে, এই গেমটির সাথে স্লে দ্য স্পায়ারের অনেক মিল রয়েছে, যাতে আপনি শত্রুদের পরাস্ত করতে আপনার কার্ডের ডেক ব্যবহার করেন। যাইহোক, এখানে আপনার প্রতিপক্ষেরও খেলার ক্ষমতা রয়েছে এবং আপনার কার্ডগুলি তাদের খরচ করে। ইতিমধ্যে, Roguelike শৈলীর উপাদানগুলি গেমের রিপ্লে মানও বাড়িয়ে দেয়। এইভাবে, প্রতিটি সফল সম্পাদনের সাথে, আপনি বিভিন্ন সংস্থান পাবেন, যা গেমটিকে এগিয়ে নিতে একটি অপরিহার্য ভূমিকা পালন করে। এই ক্ষমতাগুলি বসদের পরাজিত করার জন্য খুব দরকারী হতে পারে।

নাদির এ গ্রিমডার্ক ডেকবিল্ডার গেমের একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হল এর শৈল্পিক গ্রাফিক্স এবং আকর্ষণীয় ডিজাইন যা আপনার দৃষ্টি আকর্ষণ করে। গেমের সমস্ত উপাদান সুন্দর এবং শৈল্পিকভাবে ডিজাইন করা হয়েছে এবং একটি অন্ধকার এবং গভীর পরিবেশ তৈরি করে। সমস্ত কার্ড গেমের মতো, গেমটিতে অগ্রসর হতে এবং তাদের সাথে আকর্ষণীয় কম্বোস সম্পাদন করতে আপনাকে কার্ডগুলির বিভিন্ন শক্তি ব্যবহার করতে হবে।

8.0
Score

Pros

  • শৈল্পিক গ্রাফিক্স এবং আকর্ষণীয় অথচ গাঢ় ডিজাইন
  • অন্ধকার এবং গভীর পরিবেশ
  • উচ্চ পুনরাবৃত্তিযোগ্যতা মান
  • চমৎকার নকশা এবং অ্যানিমেশন বিবরণ
  • সহজ এবং স্বজ্ঞাত নিয়ন্ত্রণ

Cons

  • খেলার অসুবিধা কিছু খেলোয়াড়ের জন্য অপ্রীতিকর হতে পারে
  • শত্রুদের জন্য কোনো ডেথ অ্যানিমেশন বা পর্দা থেকে পর্দায় বাস্তব রূপান্তর নেই

Final Verdict

প্রচুর কৌশল সহ একটি দুর্দান্ত ডেক বিল্ডিং গেম যা আপনাকে নিযুক্ত রাখে। স্লে দ্য স্পায়ারের অনুরূপ এই অর্থে যে আপনি প্রতিটি পদ্ধতিগতভাবে তৈরি হওয়া পর্যায়ে পাগল হয়ে যান। আপনি নতুন মুদ্রা আনলক করতে পারেন এবং নতুন বিল্ডিং আনলক করে আপনি দৃশ্যত আপনার বেস তৈরি করতে পারেন। সামগ্রিকভাবে, Nadir: A Grimdark Deck Builder হল একটি মজার শিরোনাম যা roguelike ডেক জেনারে একটি ভিন্ন স্পিন অফার করে।