কিছু ধাঁধা শৈলী গেম তাদের সাধারণ গেমপ্লেতে খুব আকর্ষণীয় এবং সৃজনশীল ধারণা ব্যবহার করে, যার মধ্যে কিছু সত্যিই প্রশংসনীয়। উদাহরণস্বরূপ, কিছু ক্ষেত্রে আপনি এমন ধাঁধার মুখোমুখি হবেন যা সহজেই আপনার চিন্তাভাবনাকে জড়িত করতে পারে এবং আপনার মনকে চ্যালেঞ্জ করতে পারে। এখন ভাবুন আপনি যদি একটি গেমে বন্ধুর সাথে বিভিন্ন এবং কঠিন পাজল একসাথে করতে পারেন, তাহলে আপনি কী আনন্দ পাবেন? মিনিমাল মুভ গেমটি আপনাকে এমন একটি বৈশিষ্ট্য সরবরাহ করে এবং আপনাকে বন্ধুর সাহায্যে আপনার তুলনামূলক জটিল এবং বুদ্ধিমান পাজলগুলি করতে দেয়।

যদিও এই গেমটি এর গেমপ্লে এবং নিয়ন্ত্রণে কিছু ছোটখাটো সমস্যার সম্মুখীন হয়েছে, আমি মনে করি এটি খেলোয়াড়দের দ্বারা লক্ষ্য করা যায়নি এবং বিখ্যাত এবং বড় গেমের ছায়ায় অদৃশ্য হয়ে গেছে। এই গেমটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব আকর্ষক এবং আমি মনে করি না যে আপনি এতে যে সময় ব্যয় করেছেন তার জন্য আপনি অনুশোচনা করবেন। কারণ এর গেমপ্লেতে সবকিছুই অনেকাংশে ভারসাম্যপূর্ণ এবং তাই এটি আপনাকে একটি খুব উত্তেজনাপূর্ণ এবং মজাদার অভিজ্ঞতা এনে দিতে পারে।

আমার মতে, মিনিম্যাল মুভ গেমটিতে প্রচুর হারানো সম্ভাবনা রয়েছে এবং এই কারণে, খেলোয়াড়দের দ্বারা এটিকে খুব বেশি মনোযোগ দেওয়া হয়নি। কারণ গেমের অভিজ্ঞতার সময়, আমি কেবল কয়েকটি ছোটখাটো সমস্যার সম্মুখীন হয়েছি এবং অবশ্যই, কিছু ক্ষেত্রে, তারা খুব বিরক্তিকর ছিল, যা সামগ্রিক গেমপ্লে অভিজ্ঞতাকে প্রভাবিত করেছিল। এই গেমটি একটি গল্প-ভিত্তিক রহস্য শিরোনাম যাতে সমবায় গেমপ্লে এবং দুই-খেলোয়াড়ের সহযোগিতাও রয়েছে। গেমটির গল্পটি ইডো এবং কাইটেন নামে দুই মহাকাশ গবেষককে নিয়ে, যারা একটি রহস্যময় সংকেতের উৎপত্তি অনুসন্ধান এবং অনুসন্ধান করার জন্য পোর্টালে পূর্ণ একটি অদ্ভুত এবং বিস্ময়কর ঘন গ্রহে প্রবেশ করে, যেখানে তারা এটির সত্যতা উন্মোচন করার চেষ্টা করে। গ্রহ এবং এই লক্ষ্য অর্জন করতে, তাদের অবশ্যই বিভিন্ন বিশ্বের মধ্য দিয়ে যেতে হবে এবং বিভিন্ন পাজল করতে হবে।

দুই নায়কের প্রত্যেকের আলাদা আলাদা ক্ষমতা রয়েছে যা তাদের একসাথে কাজ করে ধাঁধা সমাধান করতে সাহায্য করে। Kaiten ব্লকগুলি ঘোরাতে পারে এবং Ido ব্লকগুলিকে একপাশে এবং উপরে এবং নীচের দিকে সরাতে পারে। প্রতিটি পর্যায়ে, আপনার মূল লক্ষ্য পোর্টালে পৌঁছানো যা আপনাকে উল্লিখিত পর্যায়ে নিয়ে যাবে। এই দুই নায়ক সর্বদা সতর্ক থাকে এবং তাদের পথে আসা যেকোনো সমস্যা সমাধানের জন্য একসাথে কাজ করে। আপনি যে কোনো চরিত্রের মধ্যে পরিবর্তন করে বা বন্ধুর সহযোগিতায় গেমটি একা খেলতে পারেন।

মিনিমাল মুভ গেমপ্লের মূল ফোকাস হল ব্লকগুলি সরানো এবং অবশেষে প্রতিটি পর্যায়ের শেষে পোর্টালে পৌঁছানো। আপনি গেমটিতে অগ্রসর হওয়ার সাথে সাথে আপনার পথে বিভিন্ন শত্রু এবং পরিবেশগত ফাঁদ স্থাপন করা হয়, যা গেমপ্লেটিকে আরও কিছুটা চ্যালেঞ্জিং করে তোলে। শত্রুরা আপনাকে আক্রমণ করবে না, তবে আপনি যদি অবহেলা করে ব্লকগুলি সরান তবে তারা চরিত্রগুলিকে হত্যা করবে। লেভেল গ্রেডিং সিস্টেমটিও খুবই আকর্ষণীয়, প্রতিটি লেভেলে তিনটি স্টার পাওয়া যায়, যেটি প্রতিবার অক্ষরের শক্তি ব্যবহার করার সময়, যদি কোরামে পৌঁছানো হয় তখন কমিয়ে দেওয়া হয়। আপনি সবসময় এই সব তারা পেতে চেষ্টা.

আপনি যদি এখনও এই গেমটি না খেলে থাকেন, আপনি গেমটির চিত্রগুলি দেখে এর শিল্প শৈলীর অনন্যতা লক্ষ্য করেছেন, যা সত্যিই মনোরম এবং প্রতিটি খেলোয়াড়ের দৃষ্টি আকর্ষণ করে৷ গেমের পরিবেশ এবং বিশ্বের ডিজাইন, বিশেষ করে চূড়ান্ত বিশ্বের, সবচেয়ে সুন্দর ডিজাইন রয়েছে যা আমি একটি প্ল্যাটফর্মার এবং ধাঁধার শিরোনামে দেখেছি। অবশ্যই, আপনি কল্পনা করতে পারেন যে Ori-এর মাস্টারপিসের তুলনায় পরিবেশগত নকশার ক্ষেত্রে এই গেমটির খুব বেশি কিছু বলার নেই, তবে এটিতে এখনও একটি খুব আকর্ষণীয় শিল্প শৈলী এবং নকশা রয়েছে, যা Tako স্টুডিওর মতো একটি স্বাধীন স্টুডিও থেকে সম্পূর্ণরূপে গ্রহণযোগ্য। গৃহীত হয়। গল্পের নায়করা তাদের নিজস্ব ভাষায় কথা বলে, যার একটি খুব অদ্ভুত উপভাষা রয়েছে। যাইহোক, গেমটির একটি ত্রুটি হল সাউন্ডট্র্যাকের সংখ্যা।আমি আশা করি নির্মাতারা গেমটিতে আরও গান অন্তর্ভুক্ত করতেন, যা গেমপ্লেটিকে আরও মজাদার করে তুলত।

7.5
Score

Pros

  • সৃজনশীল মাধ্যাকর্ষণ-ভিত্তিক ধাঁধা
  • সুন্দর শিল্প শৈলী এবং মহান গ্রাফিক্স
  • অত্যাশ্চর্য পরিবেশ প্রদান
  • গেমপ্লেতে আকর্ষণীয় মেকানিজম প্রদান করা এবং পাজল সমাধান করা

Cons

  • সহযোগিতামূলক সহযোগিতার ক্ষেত্রে প্রযুক্তিগত সমস্যার অস্তিত্ব
  • কিছু ধাঁধা খুবই চ্যালেঞ্জিং
  • কখনও কখনও গেম নিয়ন্ত্রণের সাধারণ বিন্যাসে অদ্ভুত সমস্যা থাকে
  • গেমটিতে কয়েকটি সাউন্ডট্র্যাক রয়েছে

Final Verdict

মিনিমাল মুভ হল একটি ছোট ধাঁধা-স্টাইলের প্ল্যাটফর্মার যেখানে দুই-প্লেয়ার সমবায় গেমপ্লে রয়েছে যা আপনাকে এর গল্পের শেষ অবধি মাধ্যাকর্ষণ-ভিত্তিক মেকানিক্স, সুন্দর আর্ট গ্রাফিক্স এবং সম্পূর্ণরূপে অপ্টিমাইজ করে বিনোদন এবং ব্যস্ত রাখতে পারে। আপনি অতীতে এই গেমটির মতো শিরোনামগুলি অনুভব করতে পারেন, তবে আমি নিশ্চিত যে তাদের কোনওটিরই তাদের স্টেজ এবং বিশ্বের ডিজাইনে এত কমনীয়তা এবং সৌন্দর্য ছিল না। এই গেমের ধাঁধার ডিজাইনে খুব আকর্ষণীয় ধারণা ব্যবহার করা হয়েছে, যা বেশিরভাগ ক্ষেত্রেই আপনাকে চ্যালেঞ্জ করতে এবং চিন্তা করতে বাধ্য করে। আপনি যদি দুই-ব্যক্তি ধাঁধা গেমের অনুরাগী হন এবং বিভিন্ন ধরণের ধাঁধা খেলা উপভোগ করেন, আমি আপনাকে এই শিরোনামটি উপভোগ করার পরামর্শ দিচ্ছি।