এখনও অবধি, আমি বিট এম আপ স্টাইলে অনেক গেমের অভিজ্ঞতা পেয়েছি, শুধুমাত্র তাদের মধ্যে কয়েকটি বন্ধুদের সাথে মাল্টিপ্লেয়ার অভিজ্ঞতা হিসাবে পর্যালোচনা করা যেতে পারে এবং আমি মনে করি এটি এমন একটি ধারা যার উন্নতির জন্য অনেক জায়গা রয়েছে। গেম আউটরেজ: ফাইট ফেস্ট এই ধারার একটি নতুন শিরোনাম, যা আপনাকে 16-প্লেয়ার বিটিং প্রতিযোগিতা প্রদান করে। এই মুহূর্তে এই গেমটির অনেক সম্ভাবনা রয়েছে, কিন্তু যদি এটি বর্তমান লড়াইয়ের মেকানিক্সে কাজ না করে তবে এটি রাম্বলভার্সের মতো একই পরিণতি অনুসরণ করবে।

আউটরেজের মূল ধারণা: ফাইট ফেস্টটি সহজ এবং আপনাকে বিভিন্ন দল-ভিত্তিক গেম মোড বা একক এবং দুই-প্লেয়ার ব্যাটল রয়্যালে রাখে। তবে এটি এবং অন্যান্য অনুরূপ শিরোনামের মধ্যে প্রধান পার্থক্য হল এখানে একটি রাগ বার রয়েছে, আপনি যত বেশি লড়াই করবেন, তত বেশি রাগ তৈরি করবেন এবং আপনি তত বড় হবেন। গেমের মূল ভিত্তি এখানে ফুটে উঠেছে, অল্প মূল্যে আপনি একটি সাধারণ পার্টি গেম পেতে পারেন যা বাছাই করা এবং খেলা সহজ। যাতে আপনি 16 জন খেলোয়াড়ের সাথে অনলাইনে খেলতে পারেন।

গেমপ্লেটি গ্রুপ বিটডাউনের উপর ফোকাস করে যা চারজনের চারটি দলে খেলা হয়। ক্রেট গ্র্যাব, রেজ ব্যাঙ্ক এবং পেইন পয়েন্টের মতো সীমিত মোড রয়েছে, যার মধ্যে কিছু টিমওয়ার্কের উপর ফোকাস করে, অন্যরা আপনাকে সম্পূর্ণ একা ছেড়ে দেয়। অবশ্যই, নক আউট নামক একটি মোড আছে, যা যুদ্ধ রয়্যালের মতো, যা আমি মনে করি আপনিও পছন্দ করবেন। এটিতে প্রবেশ করা খুব সহজ তবে আয়ত্ত করতে সময় এবং দক্ষতা লাগে।

একটি পাঞ্চ জেতার জন্য আপনাকে জটিল সংমিশ্রণগুলি মুখস্থ করতে হবে না এবং একটি কম্বো ল্যান্ড করার জন্য আপনাকে সত্যিই তিনটি চাল করতে হবে এবং এটি সাধারণত প্রতিপক্ষকে ছিটকে যাওয়ার সাথে শেষ হয়। অবশ্যই, এটি গেমপ্লের গতি নষ্ট করে এবং এর আবেদন কমিয়ে দেয়। এছাড়াও আপনি আক্রমণগুলিকে অবরুদ্ধ করতে পারবেন না যেমন আপনার সক্ষম হওয়া উচিত, যদি আপনি করতে পারেন তবে এটি আক্ষরিক অর্থে কৌশল সহ গেমপ্লেকে উন্নত করে, খেলোয়াড়কে এটিকে একটি আনব্লকযোগ্য আক্রমণ হিসাবে ধরার এবং গণনা করার কারণ দেয় এবং ডজিং মেকানিককে একটি উদ্দেশ্য দেয় গেমের মানচিত্রগুলি এছাড়াও ছোট এবং প্রাণবন্ত, খেলোয়াড়দের ছোট ওয়ারব্যান্ডে ভাঙার জন্য পর্যাপ্ত জায়গা সহ, কিন্তু হারিয়ে যাওয়ার মতো যথেষ্ট বড় নয়।

আউটরেজের শিল্প শৈলী: ফাইট ফেস্ট এমন কিছু যা আপনি পছন্দ করেন বা ঘৃণা করেন। ব্যক্তিগতভাবে, এটি আমাকে স্টিভ ডিলিয়নের স্থূল আর্টওয়ার্কের খুব বেশি মনে করিয়ে দেয়, যেখানে সমস্ত চরিত্রগুলি কার্টুন মডেলের মতো দেখায়। শব্দ প্রভাব এবং ভয়েস লাইন বিরক্তিকরভাবে পুনরাবৃত্তিমূলক এবং শব্দ গুণমান বেশিরভাগই অদ্ভুত।

অবশেষে, যদি বিকাশকারীরা আরও লড়াইয়ের মেকানিক্স চালু করে তবে এই গেমটি আরও মজাদার হতে পারে। এই মুহুর্তে ঝগড়াটি খুব মৌলিক, এমনকি অল্প পরিমাণ রচনার সাথেও। কম্বিনেশনের ব্যবহার আছে বলে মনে হয়, কিন্তু আপনি সেগুলি ব্যবহার করতে পারবেন না। যেমন, এমন একটা আছে যেখানে আপনি একজন শত্রুকে বাতাসে ছুড়ে দিতে পারেন, এবং তারপর… ঠিক আছে, তারা অবতরণ করে সুস্থ না হওয়া পর্যন্ত আপনি আর কিছু করতে পারবেন না।

আপনি ফ্রাঙ্কেনস্টাইন বা ব্যাকব্রেকার বা অন্য কিছুর সাথে চেইন করতে পারবেন না, লড়াই চালিয়ে যাওয়ার জন্য তাদের পুনরুদ্ধার করার জন্য অপেক্ষা করার জন্য কেবল শেষ সময় রয়েছে। কোন কাউন্টার, বা ফিনিশিং চাল, বা অবস্থানের উপর ভিত্তি করে বিভিন্ন আক্রমণ, বা বোতাম ধাক্কা ছাড়া কিছু করার জন্য অনেক উত্সাহ নেই। একটি ইটের প্রাচীর দিয়ে প্রতিপক্ষকে নিক্ষেপ করা মজাদার, গ্র্যাব কম্বো ব্যবহার করার জন্য মজাদার করে তোলে। এমনকি খেলোয়াড়ের সংখ্যা কম থাকার কারণে লবিটি লোকের পরিবর্তে বট দ্বারা পূর্ণ, তবে অন্তত বটগুলি প্রতারণা করে না। বিকাশকারীরা নিশ্চিত করেছেন যে বটগুলির আগ্রাসন/প্লেস্টাইলের বিভিন্ন স্তর রয়েছে, তবে তাদের স্তরগুলির কোনও অর্থ নেই। এমনকি চরিত্র সমতলকরণ প্রথমে দ্রুত হতে পারে। আমি আশা করি বিকাশকারীরা শেষ পর্যন্ত সম্পূর্ণ অক্ষর কাস্টমাইজেশন, লিডারবোর্ড/রেস এবং আরও আকর্ষণীয় নতুন মানচিত্র এবং অস্ত্র যোগ করবে।

7.0
Score

Pros

  • নিতে এবং বুঝতে সহজ
  • গেমটির অনুভূতি মজাদার এবং বিশৃঙ্খল
  • এতে কোনো মাইক্রো ট্রানজেকশন নেই

Cons

  • সমস্ত অক্ষর সুপারের বাইরে একই রকম চাল/অ্যানিমেশন শেয়ার করে
  • আপনি বোতাম লেআউট পরিবর্তন করতে পারবেন না
  • এটিতে একটি চরিত্র/রঙের ত্বক পরিবর্তনের ব্যবস্থা নেই
  • কোন চরিত্র আপনার খেলার স্টাইল উপযুক্ত তা দেখার জন্য কোন পরিসংখ্যান নেই
  • আরো মোড/স্তর প্রয়োজন

Final Verdict

এই মুহূর্তে মনে হচ্ছে আউটরেজ: ফাইট ফেস্ট পুরোপুরি বেক করা হয়নি। প্রায় কোন মানুষের খেলোয়াড়ের সাথে বটদের সারি একসাথে হাঁটা একটি চিহ্ন ছিল যে এই গেমটি DOA ছিল। আমি আশা করছিলাম এটি রাম্বলভার্সের পছন্দের একটি ভাল বিকল্প হতে পারে। যদিও কাছাকাছি নয়। গেমটি শেষ হওয়ার পরেও, গেমটির অনুভূতি এবং সংমিশ্রণটি দুর্দান্ত ছিল। যদি বিকাশকারীরা লাভের জন্য এটি বিক্রি করার চেষ্টা করার আগে গেমটির মূল মেকানিক্সে কাজ করার জন্য আরও বেশি সময় ব্যয় করে তবে আমাদের কাছে কাজ করার মতো কিছু থাকতে পারে, তবে আমি সন্দেহ করি যে তারা এটিকে ফ্রি টু প্লেতে ফিরিয়ে দেবে।