কিছু স্বাধীন গেম এমন যে, তাদের ডিজাইন সহজ হলেও, তাদের একটি অত্যন্ত আসক্তিমূলক এবং উত্তেজনাপূর্ণ গেমপ্লে রয়েছে যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য বিনোদন দিতে পারে। এই ধরনের শিরোনামের সাফল্যের পিছনে প্রধান কারণগুলির মধ্যে একটি হল এর অত্যাশ্চর্য শিল্প শৈলী এবং সুন্দর সঙ্গীত এবং চমৎকার ভয়েস অভিনয়, যা আজ প্রকাশিত শিরোনামগুলিতে খুব কমই দেখা যায়। একটি উইন্ডিং পাথ হল একটি অনন্য কালো এবং সাদা থিমযুক্ত অ্যাডভেঞ্চার শিরোনাম যা মূলত 2021 সালে স্টিম ব্যবহারকারীদের জন্য প্রকাশিত হয়েছিল এবং এখন, এক বছর পরে, এটি নিন্টেন্ডো স্যুইচের পথ তৈরি করেছে। এটি একটি অত্যন্ত আকর্ষণীয় 2D গেম, এর অত্যাশ্চর্য দৃশ্যাবলী, বিস্ময়কর শব্দ এবং বিভিন্ন পাজল সহ, এটি গল্প-ভিত্তিক অ্যাডভেঞ্চার শিরোনামের ভক্তদের জন্য একটি অসামান্য এবং চমৎকার পছন্দ হিসাবে বিবেচিত হয়। যদিও এই গেমটিতে খুব মৌলিক গ্রাফিক্স রয়েছে, এটিতে একটি আকর্ষণীয় এবং জটিল গেমপ্লে রয়েছে যা যারা ধাঁধা গেম পছন্দ করে তাদের জড়িত করতে পারে।

একটি উইন্ডিং পাথ একটি গল্প-চালিত গেম, তাই এটিতে জটিল গেমপ্লের দিক নেই, এবং এর প্রধান ফোকাস প্লেয়ারের ব্যস্ততা এবং গল্প বলার উপর, এবং এটি সম্ভাব্য সর্বোত্তম উপায়ে করে। গেমটির সামগ্রিক বার্তাটি সুন্দর এবং আন্তরিক। আমি সত্যিই একবারের জন্য একটি খারাপ, হিংস্র, ওভার-ড্রামাটিক গেম খেলতে উপভোগ করেছি। শব্দের সর্বোত্তম অর্থে, এটি একটি নির্বোধ ব্যাপার। আপনি এমন একজন ব্যক্তির ভূমিকা পালন করছেন যিনি দেখতে একটি পুতুলের মতো এবং একটি দুর্ভিক্ষ-পীড়িত বিশ্বে স্থাপন করা হয়েছে যেখানে বছরের পর বছর বৃষ্টি হয়নি।

আপনি গেমের কালো এবং সাদা জগতের বিভিন্ন অঞ্চলে ভ্রমণ করেন, শুকনো পৃথিবীতে বৃষ্টি ফিরিয়ে আনার উপায় খুঁজছেন। এই কারণে, আপনি অনেক চরিত্রের সাথে কথা বলেন এবং বিভিন্ন মিশন সম্পাদন করেন। গেমপ্লেটি বেশিরভাগই গেমের সুন্দর পরিবেশে হাঁটা এবং বিভিন্ন আইটেম এবং চরিত্রের সাথে আলাপচারিতার মধ্যে সীমাবদ্ধ, এবং যদিও এটি খুব সহজ, তবে এটি অত্যন্ত আসক্তিযুক্ত৷ আসলে, গেমপ্লেটি মোটেই জটিল নয়, তবে এটি খুব সহজ ডিজাইন করা, নিন্টেন্ডো সুইচ কীবোর্ড এবং কন্ট্রোলার উভয়ই পুরোপুরি ভাল কাজ করে।

আপনি গেমের প্রথম কয়েক ঘন্টা পছন্দ নাও করতে পারেন, কারণ আপনি ভাবতে পারেন যে A Winding Path সাধারণ ধাঁধা সহ আরেকটি পুতুলের প্রধান চরিত্রের খেলা হতে চলেছে, কিন্তু গল্পের দ্বিতীয়ার্ধে, জিনিসগুলি সম্পূর্ণরূপে এবং আরও ভালোর জন্য পরিবর্তিত হয়। এটি করে, প্রধানত কারণ মিশনগুলি আরও সৃজনশীল হয় এবং ধাঁধাগুলি একটু বেশি চ্যালেঞ্জিং হয়৷ অবশ্যই, গেমের ধাঁধার মধ্যে একটি বাক্সকে পয়েন্ট A থেকে বি পয়েন্টে সরানো জড়িত, যা অবশ্যই সংখ্যায় কম। আসলে, বেশিরভাগ ধাঁধা যান্ত্রিক নয় এবং আপনাকে কেবল অন্বেষণ করতে হবে এবং পরিবেশের সাথে ইন্টারঅ্যাক্ট করতে হবে, যা আমার মতে গল্প-চালিত গেম খেলার আরও উপভোগ্য উপায়।

চরিত্রায়নের ক্ষেত্রে, এই গেমটির একটি খুব উজ্জ্বল পারফরম্যান্স রয়েছে। রেইনমেকার থেকে ক্যাট লেডি পর্যন্ত প্রতিটি একক চরিত্র তাদের খুব 2D চরিত্রায়নে নিখুঁতভাবে ফুটে উঠেছে এবং তারা অত্যাশ্চর্যভাবে পছন্দেরও। একটি সিদ্ধান্ত যা আমি প্রথমে একটু বিরক্ত ছিলাম তা হল যে গেমটিতে প্রায় কোনও সঙ্গীত নেই (যখন কেউ প্রকৃতপক্ষে গেমের জগতে সঙ্গীত বাজায়)। প্রথমদিকে, গেমের জগতটি খুব শান্ত, যদিও পরিবেষ্টিত শব্দটি খুব ভালভাবে ডিজাইন করা হয়েছে এবং আপনাকে গেমের কালো এবং সাদা জগতের অন্বেষণের একটি দুর্দান্ত অনুভূতি দেয়। উদাহরণস্বরূপ, বনাঞ্চলের মধ্য দিয়ে যাওয়ার সময়, আপনি চড়ুইয়ের কিচিরমিচির এবং জলের ফোয়ারার শব্দ শুনতে পারেন, যার খুব উচ্চ বিবরণ রয়েছে। যেহেতু এটি আপনাকে বিভ্রান্ত করার জন্য খুব কম অ্যাকশন সহ একটি নিমগ্ন গেম, তাই একটি পুনরাবৃত্তিমূলক সাউন্ডট্র্যাক দ্রুত বিরক্তিকর হয়ে ওঠে এবং সুন্দর পরিবেষ্টিত সাউন্ড এফেক্ট থেকে বিরত থাকে। আমি মনে করি এই গেমটির জন্য ব্যাকগ্রাউন্ড মিউজিক না থাকার পছন্দটি একেবারে সঠিক

ছিল।

এই গেমটির নান্দনিক অংশটি সত্যিই অত্যাশ্চর্য এবং গল্পের মূল বার্তা দেওয়ার জন্য এটি অবিশ্বাস্যভাবে কার্যকরী। গেমের জগতের অত্যন্ত সহজ কিন্তু অত্যন্ত আকর্ষণীয় ডিজাইন আপনাকে প্লটে নিমজ্জিত করতে পারে। যদিও সাউন্ডট্র্যাকটি তুলনামূলকভাবে ছোট, এটি খুব কমনীয় এবং অবশ্যই আপনার দৃষ্টি আকর্ষণ করবে।

8.5
Score

Pros

  • পরিবেশ এবং খেলা বিশ্বের অত্যাশ্চর্য নকশা
  • খুব আরামদায়ক এবং অনন্য গেমপ্লে
  • মনোরম সঙ্গীত এবং মহান পরিবেষ্টিত শব্দ
  • চরিত্রগুলোর চমৎকার চরিত্রায়ন
  • গল্পের বিষয়বস্তুতে রূপকথার প্লট ব্যবহার করা

Cons

  • একটি খুব ছোট অভিজ্ঞতা
  • ইংরেজি অনুবাদ, একটি সুস্পষ্ট যথেষ্ট প্রচেষ্টা সত্ত্বেও, বেশ কিছু টাইপোগ্রাফিক ত্রুটির দ্বারা ভুগছে
  • গল্পের শেষ অর্ধেকটা আরও ভালো করা যেত

Final Verdict

এই গেমটি তার সমস্ত দিকগুলিতে দুর্দান্তভাবে পারফর্ম করে এবং একটি ছোট স্বাধীন স্টুডিও থেকে একটি সম্পূর্ণ অনন্য শিরোনাম হিসাবে বিবেচিত হয় যা তাদের ছোট বাজেটের সাথে একটি প্রশংসনীয় মাস্টারপিস সরবরাহ করতে সক্ষম হয়েছিল। আমি গ্রাফিক্স, সঙ্গীত এবং গেমের পুরো সাধারণ পরিবেশ পছন্দ করি। এটি খুব আরামদায়ক এবং শান্তিপূর্ণ এবং যখন আমি এটি অনুভব করি, তখন এটি আমাকে অনুভব করে যে আমি একটি বাস্তব গল্পের বইতে আছি! আমি ধারণা এবং সমস্ত ইন্টারেক্টিভ বৈশিষ্ট্য পছন্দ করি। এছাড়াও, ধাঁধাগুলি সত্যিই আপনাকে ভাবতে বাধ্য করে। এটির একটি কবজ রয়েছে যা আপনাকে গল্পটি পরবর্তী কী হবে তা দেখার জন্য খেলা চালিয়ে যেতে চায়। একটি ঘুরপথ সম্পূর্ণ করতে আমাকে 2 ঘন্টার কিছু বেশি সময় লেগেছে এবং সেই সময়ে, আমি মজা এবং শিথিলতার অনুভূতি অনুভব করেছি। দুর্দান্ত ভিজ্যুয়াল এবং দুর্দান্ত সাউন্ড ডিজাইন সত্যিই অভিজ্ঞতা যোগ করে। আমি সমস্ত খেলোয়াড়দের কাছে এই বিরল রত্নটি সুপারিশ করি এবং আমি নিশ্চিত যে আপনি কখনই সংক্ষিপ্ত অভিজ্ঞতার জন্য ক্লান্ত হবেন না এবং কখনই একঘেয়ে বোধ করবেন না।