আমি হরর জেনার পছন্দ করি এবং আমার অভিনয় করা প্রতিটি হরর মুভি আমাকে বেশিরভাগ ইতিবাচক অনুভূতি দিয়ে রেখেছে। কিন্তু আমি “The ORIGIN: Blind Maid” এর কাছ থেকে খুব একটা আশা করিনি, আমি শুধু চেয়েছিলাম এটি একটি হরর গেম হিসেবে আমাকে সন্তুষ্ট করুক। কিন্তু এই গেমটি আসলেই প্রথম হরর গেম যা গেমপ্লে এবং স্টাফ উভয় ক্ষেত্রেই এবং টেকনিক্যাল এক্সিকিউশনের দিক থেকে আমাকে হতাশ করেছিল এবং এটি টেকনিক্যালি এতটাই খারাপ ছিল যে আমি গেমটি শেষ করতে পারিনি। এখন আমি ব্যাখ্যা করার চেষ্টা করব কেন এই গেমটি আপনার মনোযোগের মূল্য নয় এবং বিকাশকারীরা যে পরিমাণ চাইছে।

নায়ক একজন দুর্নীতিবাজ রাজনীতিবিদ যিনি অভিযুক্ত এবং তার স্থানীয় এখতিয়ার (তিনি একজন মেয়র) দ্বারা দোষী সাব্যস্ত হওয়ার পরে ন্যায়বিচার থেকে রক্ষা পান। সুতরাং এই ধরনের আবর্জনার সাথে পিছিয়ে থাকা বা এমনকি সম্পর্কিত করা কঠিন। গেমটি গল্পটি ব্যাখ্যা করার জন্য একটি খারাপ কাজও করে, তবে এটি স্থানীয়করণের সমস্যা হতে পারে। আপনার চরিত্রটি ন্যায়বিচার থেকে পালিয়ে যাচ্ছে, কিন্তু তারপরে আপনি গাড়ি সম্পর্কে কাউকে কল করার জন্য মাঝপথে বিরতি নেন…

ইতিমধ্যে একটি বুলেটপ্রুফ গাড়িতে থাকা সত্ত্বেও, আপনার সহকারী চাবিটি নিয়ে চলে যায়, কিন্তু এটি লাইট জ্বালিয়ে দেয়, তাই আপনি জানি ব্যাটারি শেষ হয়ে যাচ্ছে। আপনি যখন তার কাছে পৌঁছাবেন, সে আপনাকে আক্রমণ করবে এবং আপনাকে অজ্ঞান করে ফেলবে। তারপরে আপনি একটি অদ্ভুত স্বপ্ন দেখেন এবং তারপরে কিছু দৈত্য লিলি প্যাড দ্বারা বেষ্টিত জেগে উঠুন। তারপরে আপনি গেমের মূল বিষয়গুলি শিখবেন, যদিও অনিবার্য চেজ সিকোয়েন্সটি আমাকে চেষ্টা করার জন্য তিনটি বারের মধ্যে একবারই সঠিকভাবে কাজ করেছিল।

সত্যি কথা বলতে, গল্পটি দেখার পরেও, আমার কোন ধারণা ছিল না যে গল্পটি কী: অন্ধ দাসী আমাকে বলার চেষ্টা করছিল। আমাদের কাছে দুটি স্টোরিলাইন আছে বলে মনে হচ্ছে, একটি নোটের মাধ্যমে এবং দ্বিতীয়টি সরাসরি খারাপভাবে মঞ্চস্থ কাটসিনের মাধ্যমে। এবং এই লাইনগুলির মধ্যে কোন সংযোগ নেই।

দ্য অরিজিন: ব্লাইন্ড মেইডের গেমপ্লে হল একটি প্রথম-ব্যক্তি সারভাইভাল হরর গেম যা রেসিডেন্ট ইভিলের খুব মনে করিয়ে দেয়, বিশেষ করে সিরিজের সপ্তম অংশ, কিছু উপাদান যেমন একটি চরিত্রের জন্য বিভিন্ন আপগ্রেড তৈরি করা বা অস্ত্র এবং উপাদানগুলির জন্য গোলাবারুদ খুঁজে পাওয়া। . আপনাকে অন্ধকার জায়গায় ঘুরে বেড়াতে হবে, যা এই গেমটিতে সত্যিই অন্ধকার, এবং এমনকি প্রধান চরিত্রের ফোনের ফ্ল্যাশলাইটও অকেজো, এবং দানবদের সাথে লড়াই করতে হবে শুধুমাত্র দুটি অস্ত্র যার মধ্যে রয়েছে: একটি পিস্তল এবং একটি শটগান। গেমটিতে ঘনিষ্ঠ যুদ্ধের জন্য অন্য কোন প্রকার বা অস্ত্র নেই, যে কারণে কখনও কখনও প্রতিরক্ষা একটি সমস্যা হয়, কারণ কখনও কখনও গোলাবারুদের তীব্র ঘাটতি থাকে এবং গেমটিতে শত্রুরা শক্তিশালী হয়।

বিভিন্ন ধরণের শত্রু রয়েছে, প্রত্যেকের নিজস্ব দুর্বলতা এবং বৈশিষ্ট্য রয়েছে। এছাড়াও বস আছে, যার প্রত্যেকের নিজস্ব পদ্ধতির প্রয়োজন। ঠিক আছে, এটি সবই বিরল এবং অত-আকর্ষণীয় ধাঁধাগুলিকে যোগ করে, যা প্রায়শই একটি অবস্থানে নির্দিষ্ট বস্তুর জন্য অনুসন্ধান করে এবং তারপরে এই বস্তুগুলিকে একত্রিত করে। সামগ্রিকভাবে, সমস্ত মেকানিক্স আকর্ষণীয় গেমপ্লের জন্য তৈরি করে, তবে এটি আদর্শ নয়, এবং কোনও হাতাহাতি অস্ত্রের অভাব সমস্যা তৈরি করে।

এই গেমের Xbox নিয়ন্ত্রণগুলি সত্যিই ভয়ঙ্কর, এমনকি যদি লক্ষ্যটি সম্ভাব্য সর্বনিম্ন সংবেদনশীলতায় হ্রাস করা হয়, এই গেমটিতে দানবদের গুলি করার চেষ্টা করা খুব কঠিন। এমনকি মিথস্ক্রিয়া ভয়ঙ্কর। আপনি যদি একটি ভেষজ বাছাই করার চেষ্টা করছেন, তাহলে আপনি এটিকে বিভিন্ন কোণ থেকে এবং বিভিন্ন দিকে নিয়ে যাবেন এই আশায় যে গেমটি শেষ পর্যন্ত একটি হটস্পট নিবন্ধন করবে এবং স্ক্রিনে “এনগেজ” চিহ্নটি প্রদর্শিত হবে।

গেমটি দুটি কন্ট্রোল স্কিমের একটির জন্য অপ্টিমাইজ করা হয়েছে কিনা তা দেখার জন্য আমি কন্ট্রোলার এবং মাউস/কীবোর্ড উভয়ের সাথেই গেমটি চেষ্টা করেছি, কিন্তু না – উভয়ই খারাপ। একই একাধিক দরজা এবং আইটেম জন্য সত্য. তাদের সাথে আপনার মিথস্ক্রিয়া গ্রহণ করার জন্য পিক্সেলের একটি ছোট সংগ্রহকে আকর্ষণ করার ক্ষেত্রে এটি একটি বাজেট হিডেন অবজেক্ট গেমের চেয়ে খারাপ ছিল।

উপরোক্ত ছাড়াও, আমি গেমটির প্রযুক্তিগত পারফরম্যান্সকে সম্বোধন করতে চাই, যা এক কথায় বর্ণনা করা যেতে পারে – ভয়ঙ্কর! সমালোচনামূলক সহ অনেক বাগ রয়েছে, এই কারণে, আমি আসলে শেষ অবধি গেমটি সম্পূর্ণ করতে পারিনি এবং এটি সম্পূর্ণরূপে আমার ফোকাস হারিয়েছে। অরিজিন: ব্লাইন্ড মেইড-এ আপনার সময় ব্যয় করার পরিবর্তে, আমি আপনাকে Xbox স্টোরে আরও ভাল অনুরূপ শিরোনাম খুঁজে পাওয়ার পরামর্শ দিই যা আপনার সময়ের মূল্য।

4.0
Score

Pros

  • এতে ভালো কন্ঠের অভিনয় আছে
  • ভিজ্যুয়াল এবং গ্রাফিক প্রভাব উপযুক্ত
  • এটি একটি বিস্ময়কর সাউন্ডট্র্যাক আছে

Cons

  • এটা ভয়ঙ্কর নিয়ন্ত্রণ আছে
  • পুরো গেম জুড়ে অসংখ্য বাগ রয়েছে
  • এটি একটি অন্যায্য রিজার্ভ সিস্টেম আছে
  • কৃত্রিম বুদ্ধিমত্তা ভয়ঙ্কর
  • পরিবেশের সাথে মিথস্ক্রিয়াও অত্যন্ত খারাপভাবে কাজ করে

Final Verdict

আমি শেষ পর্যন্ত কি বলব তাও জানি না... গেমটি প্রায় সব ফ্রন্টে অস্বাভাবিক পারফর্ম করে। শুধুমাত্র প্লটটির একটি পরিষ্কার উপস্থাপনা এবং একটি নিয়মিত প্রযুক্তিগত বিভাগ এটিকে সংরক্ষণ করতে পারত, কিন্তু হায়, আমাদের যা আছে তা একটি ত্রুটিপূর্ণ এবং ত্রুটিপূর্ণ খেলা যা আমি মনে করি একটি বড় সংশোধন প্রয়োজন। বর্তমান অবস্থায়, আমি ORIGIN: Blind Maid-এর সুপারিশ করতে পারি না, কারণ আমি নিশ্চিত এটি আপনাকে হতাশ করবে।